গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিরুদ্ধে দ্বিতীয় দল নামাতে পারে ব্রাজিল

| Dec 01 2022, 03:05 AM IST

Argentina vs Brazil FIFA World Cup qualifiers match suspended due does not follow Covid 19 rules spb

সংক্ষিপ্ত

প্রথম ২ ম্যাচ জিতে ইতিমধ্যেই নক-আউটের যোগ্যতা অর্জন করে ফেলেছে ব্রাজিল। গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিরুদ্ধে তাই আর কোনও ঝুঁকি নিতে চাইছেন না কোচ তিতে।

দলের ২ গুরুত্বপূর্ণ সদস্য নেইমার ও ড্যানিলো চোট পেয়ে দলের বাইরে। তাঁরা হয়তো নক-আউটে খেলবেন। নক-আউটের আগে দলের আর কোনও ফুটবলার যাতে চোট না পান, সেটা নিশ্চিত করতে চাইছেন ব্রাজিলের কোচ তিতে। দল যখন নক-আউটে পৌঁছে গিয়েছে, তখন গ্রুপের শেষ ম্যাচ নেহাতই নিয়মরক্ষার। এই ম্যাচে প্রথম একাদশের বেশিরভাগে ফুটবলারকেই না খেলানোর সিদ্ধান্ত নিয়ছেন ব্রাজিলের কোচ। দলের গুরুত্বপূর্ণ সদস্যদের চোটমুক্ত রাখা এবং যে ফুটবলাররা নিয়মিত প্রথম একাদশে থাকার সুযোগ পাচ্ছেন না তাঁদের দেখে নেওয়াই তিতের উদ্দেশ্য। তিনি গ্রুপের শেষ ম্যাচও জিততে চান। কিন্তু দলের আর কেউ যেন চোট না পান, সেটা নিশ্চিত করার উপরেই সবচেয়ে বেশি জোর দিচ্ছেন তিতে। তাঁর দলের সব ফুটবলারই বিশ্বের বিভিন্ন নামী ক্লাবের হয়ে খেলেন। ফলে প্রথম একাদশে যাঁরা নিয়মিত, তাঁদের সঙ্গে বাকিদের খুব একটা পার্থক্য নেই। দলের সবাই ম্যাচ ফিট থাকলে নক-আউটে সুবিধাই হবে। সেই কারণেই ক্যামেরুনের বিরুদ্ধে দলে বেশকিছু বদল আনছেন তিতে।

ব্রাজিল দল সূত্রে খবর, ক্যামেরুনের বিরুদ্ধে নিয়মিত গোলকিপার অ্যালিসন বেকারকে প্রথম একাদশে রাখা হবে না। তাঁর বদলে খেলবেন এডারসন। ব্রাজিলের রক্ষণেও বদল হবে। সেন্টার-ব্যাক এডার মিলিতাওয়ের সঙ্গে খেলবেন গ্লেইসন ব্রেমার। রাইট ব্যাকে খেলবেন অভিজ্ঞ ড্যানি আলভেজ। লেফট ব্যাকে খেলবেন অ্যালেক্স টেলস। মিডফিল্ডেও বদল হবে। প্রথম একাদশে আসবেন ব্রুনো গিমারেজ। আক্রমণভাগেও বদল হবে। ভিনিসিয়াস জুনিয়রের পরিবর্তে প্রথম একাদশে থাকবেন রডরিগো। গ্যাব্রিয়েল জেসুস ও গ্যাব্রিয়েল মার্টিনেলিও প্রথম একাদশে থাকবেন। এছাড়া প্রথম একাদশে থাকতে পারেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অ্যান্টনি।

Subscribe to get breaking news alerts

এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে অসাধারণ ফুটবল খেলে ব্রাজিল। নেইমার, রিচার্লিসন, ক্যাসেমিরোদের দৃষ্টিনন্দন ফুটবল সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের মন জয় করে নেয়। সেই ম্যাচে রিচার্লিসনের জোড়া গোল জয় পায় ব্রাজিল। অসংখ্য সুযোগ নষ্ট না হলে হয়তো ব্রাজিলের জয়ের ব্য়বধান বাড়ত। কিন্তু দ্বিতীয় ম্যাচে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ব্রাজিলের খেলা অনেকেরই খুব একটা ভাল লাগেনি। নেইমারের না থাকা প্রকট হয়ে উঠছিল। মাঝমাঠ থেকে খেলা তৈরি হচ্ছিল না, স্ট্রাইকাররা সেভাবে বলই পাচ্ছিলেন না। ক্যাসেমিরোর একমাত্র গোলে সেই ম্যাচ জিতে নক-আউটের যোগ্যতা অর্জন করে ব্রাজিল। 

তৃতীয় ম্যাচে কোনও চাপ না থাকায় খোলা মনে খেলতে পারবেন ব্রাজিলের ফুটবলাররা। জয়ের ধারা অব্যাহত রাখাই তাঁদের লক্ষ্য।

আরও পড়ুন-

মেসির পেনাল্টি মিস, পোল্যান্ডকে ২-০ হারিয়ে বিশ্বকাপের নক-আউটে আর্জেন্টিনা

বিশ্বকাপের মাঝেই ফের অসুস্থ, হার্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি পেলে

ছিটকে গেল ইরান, নক-আউটে ইংল্যান্ড, আমেরিকা, নেদারল্যান্ডস, সেনেগাল

 
Read more Articles on