বছরে ১৭৩ মিলিয়ন পাউন্ড, সৌদি আরবের ক্লাবে যোগ দিতে চলেছেন রোনাল্ডো

| Nov 30 2022, 06:39 PM IST

Portugal

সংক্ষিপ্ত

এটাই হয়তো ক্রিশ্চিয়ান রোনাল্ডোর শেষ বিশ্বকাপ। এরপর তিনি কী করবেন, সেটা নিয়ে সবারই আগ্রহ রয়েছে। শোনা যাচ্ছে, সৌদি আরবের ক্লাবে যোগ দিতে পারেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড অতীত, এবার হয়তো এশিয়ার ক্লাবের হয়ে খেলতে দেখা যাবে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। সৌদি আরবের ক্লাব আল-নাসর তাঁকে লোভনীয় প্রস্তাব দিয়েছে। এই ক্লাবে যোগ দিলে বছরে ১৭৩ মিলিয়ন পাউন্ড পাবেন রোনাল্ডো। শোনা যাচ্ছে, এই প্রস্তাবে সম্মতি জানাতে চলেছেন 'সি আর সেভেন'। ফলে তাঁকে এবার সৌদি আরবের ক্লাবের হয়েই খেলতে দেখা যেতে পারে। ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা দল চেলসি এবং রোনাল্ডোর নিজের দেশ পর্তুগালের বিখ্যাত ক্লাব স্পোর্টিং লিসবনও তাঁকে প্রস্তাব দিয়েছে। কিন্তু সৌদি আরবেই এবার ক্লাব ফুটবল খেলতে পারেন রোনাল্ডো। সৌদি আরবের ক্রীড়ামন্ত্রী যুবরাজ আবদুলআজিজ বিন তুর্কি আল-ফয়সল এই জল্পনা উস্কে দিয়েছেন। তাঁর মন্তব্য, ‘রোনাল্ডো যদি আমাদের দেশেই তাঁর ফুটবল কেরিয়ার চালিয়ে নিয়ে যান, তাহলে ভাল লাগবে। সৌদি লিগে খেলতেই পারেন রোনাল্ডো। সব সম্ভাবনাই আছে। তিনি যদি সৌদি লিগে খেলেন, তাহলে এই লিগের উন্নতি হবে। সৌদি আরবের তরুণরা ফুটবল খেলার বিষয়ে অনুপ্রাণিত হবে। রোনাল্ডো বহু তরুণের কাছেই আদর্শ। তাঁর অনুরাগী অসংখ্য। তিনি আমাদের দেশের ক্লাবে খেললে খুব ভাল হবে।’

ব্রাজিলের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সৌদি আরবের ক্লাবটির সঙ্গে ২ বছরের চুক্তি হতে পারে রোনাল্ডোর। ফলে প্রায় ৩৫০ মিলিয়ন পাউন্ড পেতে পারেন এই তারকা। তিনি ম্যান ইউ ছেড়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলে এমন কোনও ক্লাবে যোগ দিতে পারেন বলেও শোনা যাচ্ছিল। কিন্তু শেষপর্যন্ত সৌদি আরবের ক্লাবেই যোগ দিতে পারেন রোনাল্ডো

Subscribe to get breaking news alerts

আল-নাসর সৌদি আরবের অন্যতম সফল ক্লাব। ৯ বার সৌদি আরবের পেশাদার লিগ জিতেছে ক্লাবটি। ২০১৯ সালে শেষবার লিগ চ্যাম্পিয়ন হয়েছে আল-নাসর। এই ক্লাবের কোচ ফ্রান্সের রুডি গার্সিয়া। তিনি এর আগে লিল, এ এস রোমা, মার্সেই ও লিয়ঁর কোচ ছিলেন। রোনাল্ডো যদি এই ক্লাবে যোগ দেন, তাহলে এশিয়ার ফুটবল নিয়ে সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের আগ্রহ তৈরি হতে পারে।

এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে চমক দিয়েছে সৌদি আরব। দ্বিতীয় ম্যাচে অবশ্য পোল্যান্ডের কাছে হেরে গিয়েছে সৌদি আরব। বুধবার রাতে গ্রুপের শেষ ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হচ্ছে সৌদি আরব। এই ম্যাচ জিতলেই নক-আউটে জায়গা করে নেবে সৌদি আরব। এই গ্রুপের অন্য ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হবে মেক্সিকো।

আরও পড়ুন-

ছিটকে গেল ইরান, নক-আউটে ইংল্যান্ড, আমেরিকা, নেদারল্যান্ডস, সেনেগাল

ওয়েলশের বিরুদ্ধে ৩-০ গোলে জয়, কাতার বিশ্বকাপের নক-আউটে পৌঁছে গেল ইংল্যান্ড

প্রথম ম্যাচ হারের পর টানা ২ জয়, বিশ্বকাপের নক-আউটে পৌঁছে গেল সেনেগাল

 
Read more Articles on