করোনা ভাইরাসকে চ্যালেঞ্জ জানিয়ে প্রদর্শনী প্রতিযোগিতা আয়োজন করেছিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। যেই টুর্নামেন্ট কার্যত রূপ নিয়েছে করোনা ভাইরাসের হটস্পটে।  গ্রিগর দিমিত্রভ, বোরনা কোরিচ, ভিক্টর ট্রোইকির পাশাপাশি করোনা পজিটিভ বলে চিহ্নিত হন নোভাক জকোভিচও। পরে টুর্নামেন্টের ডিরেক্টর তথা জকোভিচের কোচ ইভানিসেভিচও করোনা আক্রান্ত হন। নোভাক জকোভিচ আয়োজিত আদ্রিয়া ট্যুর টেনিস টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন জার্মান টেনিস তারকা আলেকজান্ডার জেরেভ। 

আরও পড়ুনঃপ্রিমিয়ার লিগ বিজয়ী লিভারপুলকে গার্ড অফ অনার দিতে চলেছে ম্যানচেস্টার সিটি

টুর্নামেন্টে অংশ নেওয়ায় জেরেভকেও আইসোলেশনে থাকার নির্দেশ দিয়েছিল চিকিৎসকরা। ২৩ বছর বয়সী জার্মান তারকা নিজেও সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়েছিলেন আদ্রিয়া ট্যুরে খেলতে নামার জন্য। নিজেকে অনুতপ্তও বলেছেন তিনি। জেরেভ এও জানিয়েছিলেন যে, আপাতত নেগেটিভ হলেও ডাক্তারের পরামর্শ মেনে আইসোলেশনে থাকবেন। প্রথমবার অজান্তে ভুল করার জন্য বিশ্ব জুড়ে জেরেভের অনুগামীরা ক্ষমাও করে দিয়েছিলেন। 

 

 

আরও পড়ুনঃএবার মারণ করোনা ভাইরাসে আক্রান্ত ১৯৮৬-র বিশ্বকাপ জয়ী

আরও পড়ুনঃকরোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল আরও এক ক্রিকেটারের, শোকস্তব্ধ ক্রিকেট মহল

কিন্তু সপ্তাহ ঘুরতে না ঘুরতেই একই ভুল ফের করলেন আলেকজান্ডার জেরেভ। এবারের ঘটনা তো তার থেকেও মারাত্মক। চিকিৎসকরা যাকে আইসোলশনে থাকতে বলেছেন, তিনি যোগ দিয়েছেন এক পার্টিতে। যেখানে অগুনতি মানুষের ভিড়। ফ্রেঞ্চ রিভেরায়  চলছিল এই পার্টি। এখনও আইসোলশন পিরিয়ড শেষ হয়নি জেরেভের। যদি পরে তিনি করোনা আক্রান্ত হন, তাহলে কত মানুষকে সংক্রামিত করলেন জেরেভ তা নিয়েও উঠছে প্রশ্ন। জেরেভের পার্টির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়ে যায়। জেরেভকে ধিক্কার জানানোর পাশাপাশি সোশ্য়াল মিডিয়ায় চলছে নিন্দার ঝড়।  নিক কির্গিয়সের মতো তারকা জেরেভকে চূড়ান্ত স্বার্থপর আখ্যা দিয়েছেন।