শনিবার সন্ধের পর থেকে গোটা দেশের ক্রীড়া প্রেমীদের চোখে ছিল রাশিয়ায় বক্সিং বিশ্ব চ্যাম্পয়নশিপের দিকেই। প্রথম ভারতীয় পুরুষ বক্সার হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌছে আগেই নজির গড়েছিলেন অমিত। এশিয়ার সেরা বক্সারকে নিয়ে তাই সবারই একটা উন্মাদনা ছিল, যদি সোনার পদকটা জিতেত পারেন ভারতীয় বক্সার। কিন্তু তেমনটা হয়নি। উজবেকিস্তানের জৈরভ অনেক বেশি দাপটে দেখিয়ে জয় তুলে নিয়েছেন। অমিত ফাঙ্গলকে রুপোর পদকেই সন্তুষ্ট থাকতে হয়েছে। তবে এই রুপোর পদকটাও আগামী বছরের টোকিও অলিম্পিকে পদকের আশা দেখাচ্ছে। কারণ ৫২ কেজি বিভাগে অমিত যে এখনই বিশ্বের সেরাদের একজন। টোকিও অলিম্পিকের আগে প্রস্তুতির অনেকটা সময় হাতে আছে, কে বলতে পারে পদকের রং বদল হবে না। 

আরও পড়ুন - চতুর্থ ভারতীয় কুস্তিগির হিসাবে টোকিও অলিম্পিকের যোগ্যতা অর্জন করলেন দীপক

অমিত ফাঙ্গলও আশাবাদী। শনিবার বাউট শেষে বলছেন, নিজের ভুল থেকে শিক্ষা নেবেন। একই সঙ্গে টোকিও অলিম্পিকের আগে নিজের দুর্বলতা গুলো ঢেকে ফেলার চেষ্টা করবেন। ২৩ বছরের তরুণ বক্সার শনিবার নিজের টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে তিনি বলছেন, ‘আমি সব সময় মেডেল জেতার জন্য খেলি। অনেক পুরস্কার পাব, কিন্তু দেশের জন্য মেডেল জেতাটাই আমার মূল লক্ষ্য। আমরা যে ধারাবাহিক ভাবে মেডেল জিততে পারছি, সেটা আমাদের দেশের বক্সিংয়ের জন্য খুব ভাল একটা দিক।’

 

আরও পড়ুন - মেসি না রোনাল্ডো, দুই তারকার মধ্যে নিজের পছন্দ বেছে নিলেন উসেইন বোল্ট

সোনা জিততে না পারলেও অমিত ফাঙ্গলের কৃতিত্বকে কুর্নিশ জানাচ্ছে গোটা দেশ। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় অমিতকে টুইটে শুভেচ্ছা জানিয়ে বলেছেন,  প্রথম ভারতীয় পুরুষ বস্কার হিসেবে বক্সিং বিশ্বচ্যাম্পিয়নশিপে রুপোর পদক পাওয়ার জন্য অমিত ফাঙ্গলকে অনেক অনেক শুভেচ্ছা। তুমি আমাদের গর্বিত করেছে। 

 

কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমস, এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে সোনার পদকের পর এবার বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোর পদক। অমিতকে নিয়ে অলিম্পিক পদকের আশা দেখছেন সবাই। অমিতও ফোকাস করছেন সেদিকেই । তাঁর কাছেও যেন এবার বিশ্ব চ্যাম্পিয়নশিপটা অতীত। প্রস্তুতি শুরু টোকিও অলিম্পিকের। 

আরও পড়ুন - বড় ব্যবধানে জয় ম্যানসিটির, লালিগায় ব্যর্থ মেসি সিরিএতে জয় রোনাল্ডোদের