ভারতীয় আর্চারি ফেডারেশনকে নির্বাসিত করেছে অন্তর্জাতিক সংস্থা। এই শাস্তি ঘোষণার পর ভারতীয় আর্চারা একটা অন্ধকারের মুখোমুখি হয়েছিলেন। প্রশ্ন উঠেছিল তাঁরা কি আর কোনও খেলার অংশ নিতে পারবে না? নাহ, তেমন কিছু হয়নি। নিরপেক্ষ খেলোয়াড় হিসেবে বিশ্ব আর্চারি সংস্থার পতাকার অধিনে এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন অতনু-দীপিকারা। আর এই টুর্নামেন্টে ভারতীয় তিরন্দাজরা একাধিক পদক জিতে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন। মঙ্গলবার ব্যাংককে আরও একটি পদক জিতে নিলেন অতনু দাস। 

 

 

আরও পড়ুন - বর্ণবৈষম্যের শিকার জোফরা আর্চার, আজীবন নির্বাসিত হতে পারেন অভিযুক্ত দর্শক

সোমবার দীপিকা কুমারীকে সঙ্গে নিয়ে মিক্সড টিম ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছিলেন অতনু দাস। মঙ্গলবার এশিয়ান অর্চারি চ্যাম্পিয়নশিপে আরও একটি ব্রোঞ্জ পদক জিতলেন অতনু। এবার তাঁর জয় ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টে। কোরিয়ার জিন হায়েককে ৬-৫ ব্যবধানে হারিয়ে এই পদক জিতলেন ভারতীয় আর্চার অতনু। 

 

আরও পড়ুন - অস্ট্রেলিয়ায় ভারত-পাক মৈত্রী, পাক ক্রিকেটার ও ভারতীয় ট্যাক্সি চালকের গল্প ভাইরাল

তবে ভারতীয় আর্চারদের পদক জয়ের সম্ভাবনা এখানেই শেষ হচ্ছে না। বুধবার ভারতীয় আর্চারির কাছে আরও একটা বড় দিন। কারণ এবার সোনা জয়ের হাতছানি রয়েছে ভারতীয়দের সামনে। টুর্নামেন্টের মিক্সড কমপাউন্ড বিভাগের ফাইনালে নামতে চলেছেন  অভিষেক ভার্মা ও জ্যোতি সুরেখা ভর্মা। চাইনিজ তাইপের মিক্সড দলের বিরুদ্ধে লড়াইতে নামবেন তাঁরা। 

আরও পড়ুন - হকি না কুস্তি, দুই দলের মারামারিতে কলঙ্কিত নেহেরু কাপের ফাইনাল