Asianet News BanglaAsianet News Bangla

T-20 Worldcup 2021: ভারত-পাকিস্তান ম্যাচের শিকার কাশ্মীরের পড়ুয়ারা খেলার ফলাফল ঘিরে ধুন্ধুমার কলেজের হস্টেল

ভারত-পাকিস্তানের ম্যাচের ফলাফল ঘিরে তুমুল তুমুল বচসায় জড়ায় দুই শিক্ষা প্রতিষ্ঠানের কাশ্মীরের পড়ুয়া ও উত্তরপ্রদেশের পড়ুয়ারা। হস্টেলে ঢুকে বেধড়ক মারধর করার অভিযোগ ওঠে উত্তরপ্রদেশের পড়ুয়াদের বিরুদ্ধে। যদিও বিষয়টির কারণ তুলে ধরে পাল্টা অভিযোগ তুলেছে উত্তরপ্রদেশের পড়ুয়ারা। 
 

Kashmir students said they were attacked by the students of UP and punjab after the result of India pakistan match
Author
Kolkata, First Published Oct 25, 2021, 2:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারত পাকিস্তান ম্যাচের (India Pakistan Match) উত্তেজনা বরাবরই চরমে। দুই দেশের ম্যাচের ফলাফল ঘিরে আগেও নানান বিতর্কের খবর সামনে এসেছে। এবার টি-২০ বিশ্বকাপের মূলপর্বের সূচনায় মুখোমুখি হয়েছিল ভারত (India) ও পাকিস্তান (Pakistan)। ম্যাচের শুরুতেই পরপর দুটি গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে জয়ের আশা হারাতে শুরু করে ভারত। অবশেষে একটিও উইকেট না হারিয়ে নির্ধারিত ওভার শেষ হওয়ার অনেক আগেই ভারতের দেওয়া টার্গেট সম্পূর্ণ করে জয় ছিনিয়ে নেয় পাকিস্তান।  এরপরই উত্তেজিত হয়ে ওঠে পঞ্জাবের ভাই গুরুদাস ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (Gurudas Institute of Engineering And Technology) ও রায়ত ভারা বিশ্ববিদ্যালয়ের (Rayat Bahra University) হস্টেলের পড়ুয়ারা। 

আরও পড়ুন- T20 WorldCup21: সত্যিই কি লজ্জার হার না কি ম্যাচের শুরুতেই ভুল সিদ্ধান্ত কে এল রাহুলের নো বলে আউট ঘিরে জল্পনা

কাশ্মীরি পড়ুয়াদের (Kashmiri Students) অভিযোগ, খেলায় পাকিস্তান (Pakistan) জেতার পর তাঁদের উপর চড়াও হন বেশ কিছু পড়ুয়া। হামলাকারীরা মূলত উত্তরপ্রদেশ, হরিয়ানা ও বিহারের পড়ুয়া বলে ও দাবি করা হয়েছে। একটি ভিডিও প্রকাশ করে কাশ্মীরি পড়ুয়ারা দাবি করেছেন ভারত-পাকিস্তান ম্যাচের (India Pakistan Match) ফলাফলের পরই হস্টেলের নিরাপত্তারক্ষীদের অনুমতি নিয়েই হামলাকারীরা হস্টেলে প্রবেশ করে উত্তরপ্রদেশের পড়ুয়াদের নেতৃত্বে হস্টেলের ঘরে ঢুকে তান্ডব চালান তারা। অবশেষে পঞ্জাব পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 

আরও পড়ুন- T20 World Cup 2021: বাবরকে খেলতে দিলে গোটা মাঠটাই ওর- পাক অধিনায়কের বাবার কান্না ভাইরাল

উল্টোদিক থেকে হামলাকারীদের পক্ষ থেকে অভিযোগ উঠেছে, "পাকিস্তান (Pakistan)  যখন রান করছিল, কাশ্মীরের পড়ুয়ারা উল্লাস করছিলেন। তাঁরা ‘আজাদি’ স্লোগানও (Azadi Slogan)  তুলেছিলেন।’’ এই ঘটনার প্রতিবাদেই ম্যাচের ফলাফলের পর কাশ্মীরের ওই পড়ুয়াদের (Kashmiri Students) উপর তাঁরা চড়াও হয়েছিলেন বলে জানিয়েছেন। যদিও সোমবার সকালে পুলিশের তরফে জানানো হয়েছে যে ঘটনার জন্য দু’পক্ষই ক্ষমা চেয়ে মিটমাট করে নিয়েছে।

আরও পড়ুন- 'বিশ্বকাপে ভারতকে হারাতে হবে তাহলেই মিলতে পারে ব্ল্যাঙ্ক চেক' কেন এমন বললেন পাক ক্রিকেট বোর্ডের প্রধান


 

Follow Us:
Download App:
  • android
  • ios