Asianet News BanglaAsianet News Bangla

T20 WorldCup21: সত্যিই কি লজ্জার হার না কি ম্যাচের শুরুতেই ভুল সিদ্ধান্ত কে এল রাহুলের নো বলে আউট ঘিরে জল্পনা

টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক বাবর আজম। ম্যাচের শুরুতেই মাত্র ৬ রানের মধ্যেই আউট হয়ে যান রোহিত শর্মা ও কে এল রাহুল। সেখান থেকেই জয়ের আশা হারাতে শুরু করে ভারত। তবে ম্যাচ শেষ হতেই কে এল রাহুলের আউট ঘিরে শুরু জল্পনা। অভিযোগের তীর উঠেছে খোদ আম্পায়ারের দিকে। 
 

Controversy arises that K L Rahul was bowled off on no a ball
Author
Kolkata, First Published Oct 25, 2021, 1:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবাসরীয় সন্ধ্যায় ঐতিহাসিক ম্যাচের সাক্ষী হবার অপেক্ষায় বসেছিল দুই দেশের দর্শক। বিগত ম্যাচের পরিসংখ্যান অনুযায়ী অনেকটাই এগিয়ে ছিল ভারত (India)। একইসঙ্গে এই ম্যাচ জেতা পাকিস্তানের (Pakistan) কাছেও ছিল খুবই গুরুত্বপূর্ণ। তবে যে কোনো ক্ষেত্রেই ভারত পাকিস্তান ম্যাচের (India Pakistan Match)পারদ যে সর্বদাই উচ্চ শিখরে তা বলার অপেক্ষায় রাখে না। যদিও বিষাদ নিয়েই হয়েছে ভারতের ম্যাচ। ১০ উইকেটের ব্যবধানে ভারতকে লজ্জাজনক হার উপহার দিয়েছে পাকিস্তান। তবে ম্যাচ শেষ হতেই শুরু বিতর্ক। সত্যিই কি লজ্জার হার না কি ভুল সিদ্ধান্ত? এই প্রশ্নের ঝড়ে মেতেছে গোটা নেটদুনিয়া। অভিযোগের নিশানায় এবার মাঠে উপস্থিত আম্পায়ার। 

আরও পড়ুন- Virat Kohli- Anushka Sharma: অবশেষে কি ভামিকাকে সামনে আনলেন বিরাট অনুষ্কা জুটি

এদিন শাহিন আফ্রিদিকে (Shahin Afridi) দিয়ে পাওয়ার প্লে রাউন্ড (Power Play Round)শুরু করান পাক অধিনায়ক বাবর আজম (Babar Azam)। প্রথম বলেই আউট হয়ে যান ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ প্লেয়ার রোহিত শর্মা (Rohit Sharma)। খুব স্বাভাবিকভাবেই ভারতীয়দের কাছে পরবর্তী আশা হয়ে দাঁড়ান কে এল রাহুল (K L Rahul)। কারণ সম্প্রতি কিছুদিন আগেই শেষ হয়েছে আইপিএল  (IPL 2021) এবং চলতি মরশুমে যথেষ্ট ভালো ফর্মে ছিলেন কে এল রাহুল। সুতরাং কালকের ম্যাচেও ভালো তাঁর দিকে তাকিয়ে ছিল গোটা ভারতবর্ষ। তবে এখানেও শেষ রক্ষা হয় নি। শাহিন আফ্রিদির (Shaheen Afridi) বলেই মাত্র ২.১ ওভারে বোল্ড আউট হয়ে যান কে এল রাহুল। এরপর থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে যেই বলটিতে কে এল রাহুলকে আউট করা হয়েছিল সেটি আদতে 'নো বল'। রাহুলের পা দাগের বাইরে বেরিয়ে যায়। তিনি ভেবেছিলেন বলটা হয়ত বাইরের দিকে বেরোবে। কিন্তু, সেটা হয়নি। ফলত শুরুতেই ছিটকে যায় উইকেট। রাহুলের আউটকে ঘিরে আম্পায়ারের সিদ্ধান্তের দিকে অভিযোগের আঙুল উঠতে শুরু করে। 

 

 

আরও পড়ুন- Rahul Dravid :অবশেষে ভারতীয় কোচ জল্পনায় শিলমোহর রবি শাস্ত্রীর জায়গা নিতে চলেছেন রাহুল দ্রাবিড়

প্রসঙ্গত, টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক বাবর আজম (Babar Azam)। মাত্র ৬ রানের মধ্যেই জোড়া উইকেট হারায় ভারত (India)।  এরপর বিরাট কোহলি (Virat Kohli) ও ঋষভ পান্থের (Rishabh Panth) পার্টনারশিপে ম্যাচের পারদ কিছুটা উঠলেও মাত্র ৩৯ রানে আউট হয়ে যান ঋষভ পান্থ (Rishabh Panth)।  অবশেষে বিরাট কোহলির ৪৯ বলে ৫৭ রানের দৌলতে ভারত ২০ ওভারে ১৫১ রানে শেষ করে ইনিংস যা নির্ধারিত ওভার শেষ হবার আগেই তুলে নেয় পাকিস্তান।  এই প্রসঙ্গে, ম্যাচের পর শাহিন আফ্রিদি (Shaheen Afridi) বললেন, 'আমি খুব ভালো করেই জানতাম, যদি শুরুর দিকে কয়েকটা উইকেট আমরা তুলে নিতে পারি, তাহলে গোটা দলের কাছেই কাজটা অনেকটা সহজ হয়ে যাবে। আমরা এই জয়ের ধারা অব্যাহত রাখার চেষ্টা করব। আশা করছি, ফাইনাল পর্যন্ত আমরা যেতে পারব।'

আরও পড়ুন- T20 WC 2021 - 'বিতর্ক চাইছেন', রোহিতের নাম শুনেই 'বিরাট রাজা'র মেজাজ গেল বিগড়ে

 

Follow Us:
Download App:
  • android
  • ios