ভারতীয় ব্যাডমিন্টনে ধূমকেতুর মত উঠে আসছেন এক বাঙালি শাটলার। নাম লক্ষ্য সেন। গত তিন মাসে দুরন্ত গতিতে এগিয়ে চলেছেন উত্তরাখন্ডের এই তরুণ শাটলার। সোমবার আরও একটা অন্তর্জাতিক খেতাব নিজের দখলে করে নিলেন তিনি। এই নিয়ে শেষ তিন মাসে চারটি ট্রফি চ্যাম্পিয়ন হলেন এই তরুণ শাটলার। টুর্নামেন্টের প্রথম বাছাই লক্ষ্য সোমবার ব্রাজিলের প্রতিপক্ষ বিরুদ্ধে নেমেছিলেন কোর্টে। তাঁর দাপটের সামনে দাঁড়াতেই পারেনি ব্রাজিলিয়ান শাটলার। স্ট্রেট গেমে ম্যাচ জিতে নেন লক্ষ্য। খেলার ফল, ১৮-২১,২১-১৮, ২১-১৯। 

 

 

আরও পড়ুন - নিউজিল্যান্ডের মাটিতে বর্ণবৈষম্যের শিকার হলেন ব্রিটিশ পেসার জোফরা আর্চার

গত তিন মাসে চারটি খেতাব জিতেছেন লক্ষ্য। যার মধ্যে আছে, স্কটিশ ওপেন, সালোলাক্স ওপেন এস ১০০, ডাচ ওপেন এস ১০০ ও বেলজিয়ান চ্যালেঞ্জ। তিন মাসে লক্ষ্য য়ে গতিতে উঠে আসছেন তাতে তাঁর বিশ্ব ব়্যাঙ্কিংয়েও অনকেটা উন্নতি হয়েছে তার। লক্ষ্য সেনের এই দুরন্ত পারফরম্যান্সে খুশি ভারতীয় ব্যাডমিন্টন মহল। টুইট করে লক্ষ্য সেনকে অভিনন্দন জানিয়েছে বিএআই। 

 

 

আরও পড়ুন - টিকিট কেটেও দেখা হল না খেলা, টাকা ফেরত দিচ্ছে সিএবি

এই জয়ের ফলে বিশ্ব ব্যাডমিন্টন ব়্যাঙ্কিংয়ে প্রথম ৪০এর মধ্যে উঠে আসতে চলেছেন লক্ষ্য সেন। আর একটু এগিয়ে যেতে পারেলই বিশ্বের বড় টুর্নামেন্ট গুলিতে খেলার ছারপত্র আদায় করতে পারবেন লক্ষ্য সেন। আর সেই লক্ষ্যের দিকেই এগিয়ে চলেছেন ভারতীয় শাটলার। কারণ স্কটল্যান্ড থেকে ফিরে আগামী মঙ্লবার থেকেই আরও একটি টুর্নামেন্টে খেলতে নামছেন লক্ষ্য সেন। মঙ্গলবার থেকে সৈয়দ মোদি ইন্টারন্যাশনাল ৩০০ টুর্নামেন্টে খেলতে নামবেন তিনি। এই টুর্নামেন্ট খেলবেন বিশ্বের প্রাক্তন এক নম্বর সাইনা নেহওয়ালও। 

আরও পড়ুন - বদল করা হোক জাতীয় দল নির্বাচক কমিটি, সৌরভের কাছে আর্জি হরভজনের