মঙ্গলবার বক্সিং বিশ্ব চ্যাম্পিয়নশিপের শেষ আটে পৌঁছে ছিলেন ভারতের তারকা বক্সার মেরি কম। সেই সঙ্গে এবার বুধবার বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের শেষ আটে পৌঁছালেন ভারতের আরও দুই বক্সার। মহিলা বক্সার হিসাবে বুধবার বিশ্ব চ্যাম্পিয়নশিপের শেষ আটে পৌঁছে গেলেন লোভলিনা বর্গোহেন। পাশাপাশি বুধবারই কোয়াটার ফাইনাল নিশ্চিত কররলেন ভারতের যমুনা বোরাও।

আরও পড়ুন, থাই প্রতিপক্ষকে সহজে উড়িয়ে বক্সিং বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মেরি কম

মঙ্গলবার দুরন্ত ছন্দে পারফর্ম করে থাইল্যান্ডের প্রতিপক্ষকে হারিয়ে বক্সিংয়ের শেষ আট নিশ্চিত করেন মেরি। সেই সঙ্গে ফের একবার বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার এক ধাপ কাছে পৌঁছে যান ভারতীয় মহিলা বক্সার। এবার মেরির সঙ্গে কোয়াটার ফাইনালে উঠলেন ভারতের আরও দুই মহিলা বক্সার। ৬৯ কেজি বিভাগে মরোক্কোর ওমায়মা বেলকে ৫-০ ফলে পরাস্ত করে কোয়াটার ফাইনালে উঠেছেন লোভলিনা। একই সঙ্গে ৫৪ কেজি বিভাগের কোয়াটার ফাইনালে উঠলেন যমুনা বোরা। আলজেরিয়ার ঔদাদ ফৌওকে ৫-০ ফলে হারান যমুনা। এই বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠলেন ভারতের তিন মহিলা বক্সার। একই সঙ্গে এই মুহূর্তে বক্সিং চ্যাম্পিনশিপের কোয়াটার ফাইনালে পৌঁছে গিয়েছেন ভারতের মোট ৫ বক্সার।

আরও পড়ুন, ছবির শুটিং শেষ, ৮৩’র দলকে পার্টি দিলেন দীপিকা

ভারতের তিন মহিলা বক্সারের কোয়াটার ফাইনালের টিকিট পাকা করার পর তাঁদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান ভারতের ক্রীড়া মন্ত্রী কিরেণ রিজিজু। টুইট করে দুই ভারতীয় বক্সার লোভলিনা ও যমুনাকে অভিনন্দন জানিয়েছেন তিনি।