ডোপ টেস্টে পাস করতে না পেরে এবার নির্বাসনে পরতে হল ভারতীয় স্প্রিন্টার নির্মলা শেওরানকে। চার বছরের জন্য তাঁকে নির্বাসিত করল অ্যাথলেটিস্ক ইনটিগ্রিটি ইউনিট। একই সঙ্গে ২০১৭ এশিয়ান চ্যাম্পিয়নশিপে পাওয়া নির্মলার জোড়া পদকও ফিরিয়ে নেওয়া হচ্ছে। দ্য অ্যাথলেটিক্স ইনটিগ্রিটি ইউনিট জানিয়েছে নির্মলার ডোপ পরীক্ষায় ডোস্ট্রানেলন ও মেন্ট্রানেলনের মত নিষিদ্ধ স্টেরয়েড পাওয়া গেছে। ২০১৮ সালে নির্মলার শেষে পরীক্ষা হয়েছিল ভারতে। 

আরও পড়ুন - প্রথম মহিলা ক্রিকেটার হিসাবে রেকর্ড মিতালির, জয় ভারতীয় মহিলা দলের

নির্মলাও এই শাস্তি মেনে নিয়েছেন বলেই জানিয়েছে অ্যাথলেটিস্ক ইনটিগ্রিটি ইউনিট। এবং শাস্তির বিরুদ্ধেও কোনও আবেদন করতে চান না তিনি। ২৪ বছরের ভারতীয় স্প্রিন্টারের চার বছরের শাস্তি শুরু হচ্ছে ২৯ জুন ২০১৮ থেকে। একই সঙ্গে নিয়ম অনুযায়ী ২০১৬’র আগস্ট থেকে ২০১৮’র নভেম্বর পর্যন্ত নির্মলার অংশ নেওয়া সমস্ত প্রতিযোগিতায় তাঁর ফল বাতিল করা হচ্ছে। তাই ২০১৭ সালের এশিয়ান চ্যাম্পিয়নশিপে পাওয়া জোড়া পদক ফেরত দিতে হবে ভারতীয় অ্যাথলিটকে। 

আরও পড়ুন - বিশ্ব বক্সিং চ্যাম্পিনশিপের কোয়াটার ফাইনালে ভারতের যমুনা ও লোভলিনা

২০১৭ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত হওয়া এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে জোড়া পদক পেয়েছিলেন ২৪ বছরের নির্মলা। ৪০০ মিটার ও ৪x৪০০ মিটার রিলেতে সোনার পদক জিতেছিলেন নির্মলা। ২০১৬ সালের রিও অলিম্পিকেও এই দুটি ইভেন্টে নেমেছিলেন ভারতীয় অ্যাথলিট। যদিও দুটি ইভেন্টের হিট থেকেই বিদায়  নিয়েছিলেন নির্মলা। 

আরও পড়ুন - ইউরো কোয়ালিফায়ার থেকে ছিটকে গেলেন ফ্রান্স স্ট্রাইকার এমবাপে