ভারতীয় ক্রিকেটে ব্যাটসম্যান হিসাবে ইতিমধ্যেই নিজেকে প্রমাণ করে ফেলেছেন মায়াঙ্ক আগরওয়াল। ভারতীয় দল টেস্ট ক্রিকেটে পবেশ কিছুদিন পেয়েছে একটা ভালো ওপেনার। এখন মায়াঙ্কের ওপরে বেশ ভরসা করছে বিরাট ব্রিগেড। এই মুহূর্তে দাঁড়িয়ে ৮ টেস্ট খেলে মায়াঙ্ক করে ফেলেছন তিনটি সেঞ্চুরি। যাঁর মধ্যে রয়েছে দুটি দ্বিশতরান। তবে টেস্টে ভালো করলেও কি আগামী দিনে একদিনের ভারতীয় দলে সুযোগ আসবে মায়াঙ্কের কাছে। সেই জল্পনাও কিন্তু উড়িয়ে দেওয়া যাচ্ছে না এই মুহূর্তে। আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে সুযোগ আসতেও পারে মায়াঙ্কের। তবে আগামী বছর টি২০ বিশ্বকাপকে মাথায় রেখে মায়াঙ্ককে রিজার্ভও রাখতে পারে ভারতীয় নির্বাচকরা।

আরও পড়ুন, বাংলাদেশের বিরুদ্ধে সাত উইকেট, বিশ্বসেরার তালিকায় সাত নম্বরে পৌছে দিল সামিকে

চলতি পরিসংখ্যান অনুযায়ী ৮ টেস্টে ১৬টি ইনিংসে মায়াঙ্ক আগরওয়াল করে ফেলেছেন ৮৫৮ রান। যার মধ্যে রয়েছে ৩টি শতরান। আর সেই তিনটি শতরানের মধ্যে থেকেই সেটাকে এগিয়ে ২টি দ্বিশতরানও গড়ে ফেলেছেন ভারতীয় ওপেনার। এই মুহূর্তে মায়াঙ্কের গড় ৭১.৫০ একই সঙ্গে তাঁর স্ট্রাইট রেট ৫৬.৪৮। বিরাট কোহলির অধিনায়কত্বে টেস্ট ক্রিকেটে এই মুহূর্তে ব্যাটসম্যান হিসাবে সব থেকে বেশি সফল এই ভারতীয় ব্যাটসম্যান। ভারতীয় দলে বিরাটকে পিছনে ফেলে দিয়েছেন তিনি। এই পরিসংখ্যানের তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছেন ভারতীয় অধিনায়ক।

আরও পড়ুন, ইডেনে টিকিটের হাহাকার, ভারত-পাক ম্যাচের থেকেও বেশি উন্মাদনা বলছেন মহারাজ

ভারতের একদিনের ক্রিকেট দলে ওপেনার হিসাবে বেশ ভালোই খেলছেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। তাই ভারতীয় দলে ওপেনিংয়ে সুযোগ পাওয়ার আশা মায়াঙ্কের কম বললেই চলে। তবে ভারতীয় ব্যাটিং অর্ডারে চার নম্বর জায়গাটায় একবার মায়াঙ্ককে দেখে নিসে মন্দ করবেন না নির্বাচকরা, এমনটা মতামত ক্রিকেট বিশেষজ্ঞদের। আইপিএলে দারুণ পারফর্ম করলেও ভারতীয় দলে নির্ধারিত ওভারের ম্যাচে সুযোগ আসবে কি না মায়াঙ্কের কাছে, সেটা এখন সময়ের অপেক্ষা।