Asianet News BanglaAsianet News Bangla

মায়ের নাচ বাবার চোখে জল, নীরজের পদক জয়ে উৎসব পানিপথে, দেখুন ভিডিও

বিশ্ব অ্যাথলেটিক্স চ্য়াম্পিয়নশিপে (World Athletics Championship 2022)  রূপো জিতলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। ৮৮.১৩ মিটার  জ্যাভেলিন ছুড়ে পদক জয় নিশ্চিৎ করেন তিনি। এরপরই তার পানিপথের বাড়িতে শুরু হয়ে যায় উৎসব। 
 

Neeraj Chopra Family at panipat celebrate after win silver medal in World Athletics Championship 2022 spb
Author
Kolkata, First Published Jul 24, 2022, 1:00 PM IST

অলিম্পিক্স, ডায়মন্ড লিগের পর বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপেও দেশকে পদক এনে দিয়ে ইতিহাস তৈরি করেছেন নীরজ চোপড়া। সোনা জয় না হলেও২৪ জুলাই ২০২২ ফাইনালে ৮৮.১৩ মিটার জ্যাভেলিন ছুঁড়ে সিলভার মেডেল জেতেন ভারতীয় তারকা অ্যাথলিট। বিশ্ব অ্যাথলেটিক্সের জ্যাভেলিন থ্রোয়ে এটি ভারতের প্রথম রূপো জয়। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ভারতকে প্রথম পদক এনে দিয়েছিলেন অঞ্জু ববি জর্জ। ২০০৩ সালে লং জাম্পে দেশকে ব্রোঞ্জ এনে দিয়েছিলেন অঞ্জু। ১৯ বছর বাদে নীরজ চোপড়ার সৌজন্যে এই ইভেন্ট থেকে ভারতের দ্বিতীয় পদক এল।  ফলে বিশ্ব অ্যাথলেটিক্সে চ্যাম্পিয়নশিপে দেশকে প্রথম রূপো এনে দিয়ে আরও একবার ইতিহা,ের পাতায় নাম লেখালেন নীরজ চোপড়া। আর পদক জয় নিশ্চিৎ হতেই নীরজের পানিপথের বাড়িতে শুরু হয়ে যায় উৎসব। 

Neeraj Chopra Family at panipat celebrate after win silver medal in World Athletics Championship 2022 spb

রবিবার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনাল দেখার জন্য সকাল থেকেউ নীরজ চোপড়ার গ্রামের বাড়িতে প্রস্তুতি ছিল তুঙ্গে। গ্রামের ছেলের মেগা ফাইনাল দেখার জন্য লাগানো হয়েছিল জায়ান্ট স্ক্রিন। ফাইনালে তৃতীয় চেষ্টা পর্যন্ত নীরজের পদক জয় নিশ্চিৎ না হওয়ায়য় চিন্তায়  পড়ে গিয়ছিল পরিবার থেকে গোাটা গ্রাম।   অলিম্পিক্স সোনাজয়ী সব সংশয় চুরমার করে দিলেন চতুর্থ প্রচেষ্টায়। ৮৮.১৩ মিটার দূরে জ্যাভলিন ছুড়তেই পদক জয় নিশ্চিৎ করে ফেলেন নীরজ চোপড়া। আনন্দে মেতে ওঠেন গোটা গ্রাম। নীরজ চোপড়ার মা সরোজ দেবী আনন্দ ধরে রাখতে না পেরে নাচতে শুরু করেন। যেই ভিডিও ইতিমধ্যেই ঝড় তুলেছে নেট দুনিয়ায়। সেখানে গ্রামের কিছু মহিলার সঙ্গে নাচতে দেখা যায় নীরজ চোপড়ার মাকে। ছেলের সাফস্যে গর্বিত সরোজ দেবী। নীরজের জয়ের পর পুরো গ্রামে লাড্ডু বিতরণ করা হয়। ছেলে বাড়ি ফিরলে নীরজের প্রিয় চুরমা খাওয়াবেন বলেও জানিয়েছেন তার মা। 

 

 

ফাইনালের শুরু থেকে টেনশনে ছিলেন নীরজ চোপড়ার বাবাও। আর ছেলের পদক জয় নিশ্চিৎ হতেই আবেগে ভাসেন তিনি। চোখের জল ধরে রাখতে পারেননি নীরজের বাব সতীশ কুমার। তিনি বলেন, 'আমি খুবই খুশি যে নীরজ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রূপো জিতেছে, কারণ এটি চ্যাম্পিয়নশিপে দেশের দ্বিতীয় পদক।' শুধু তাই নয়, নীরজের বাবা সতীশ কুমার নীরজের সংগ্রামের কথাও বলেছেন এবং জানিয়েছেন যে তিনি এই মাসে ২৮ জুলাই থেকে ইংল্যান্ডের বার্মিংহামে শুরু হতে যাওয়া কমনওয়েলথ গেমসে  ছেলের কাছ থেকে সেরা পারফরম্যান্স আশা করেন।

Neeraj Chopra Family at panipat celebrate after win silver medal in World Athletics Championship 2022 spb

প্রসঙ্গত, রবিবার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে নীরজ চোপড়া প্রথমে ৮২.৩ মিটার, তারপর ৮৬.৩৭ মিটার এবং চতুর্থ থ্রোতে ৮৮.১৩ মিটার জ্যাভেলিন ছোড়েন। এই থ্রোয়ের সুবাদেই রূপো জেতেন নীরজ। অন্যদিকে এই ম্যাচে গোল্ড মেডেল পেয়েছেন গ্রানাডার অ্যান্ডারসন পিটার্স। তিনি তার সেরা ৯০.৫৪ মিটার জ্যাভেলিন ছোড়েন। সোনা হাত ছাড়া হলেও পরের বার যে সোনা জয় তার লক্ষ্য তাও এদিন জানিয়েছেন নীরজ।

আরও পড়ুনঃনীরজ চোপড়ার কেরিয়ারের এমন ১০ টি রেকর্ড, যা ভাঙা একপ্রকার অসম্ভব

আরও পড়ুনঃবিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইতিহাস নীরজের, ৮৮.১৩ মিটার থ্রো-এ রূপোর পদক জয়

Follow Us:
Download App:
  • android
  • ios