অলিম্পিকের প্রায় দোরগোড়ায় পৌছে গেল ভারতীয় হকি দল। শুক্রবার টোকিও অলিম্পিকের যোগ্যতা নির্নায়ক পর্বের প্রথম পর্বের ম্যাচে দাপুটে জয় তুলে নিল ভারতীয় পুরুষ ও মহিরা দল। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে প্রথমে মাঠে নেমেছিল ভারতীয় মহিলা হকি দল। প্রতিপক্ষ ছিল মার্কিন যুক্তরাষ্ট্র। প্রথম ৪০ মিনিটে মাত্র একটি গোল করেছিল ভারতীয় প্রমিলা ব্রিগেড। কিন্তু তারপরই শুরু হল গোলের প্রদর্শনী। ভারতের হয়ে জোড়া গোল করেন গুরজীত। একটি করে গোল করেন লিলিমা, শর্মিলা ও নভনীত। গোল না পেলেও ম্যাচর সেরা হয়েছেন রাণী রামপাল। 

আরও পড়ুন - পিঙ্ক বলে সব থেকে সফল ভারতীয় ব্যাটসম্যান, ‘গোলাপী’ রহস্য ফাঁস করলেন পূজারা

 



এরপর মাঠে নামে ভারতীয় পুরুষ দল। খেলা শুরুর পাঁচ মিনিটের মধ্যে ভারতীয় দলকে এগিয়ে দেন হরমনপ্রীত সিং। কিন্তু সেই গোল শোধ করে ভারতের ওপর চার তৈরি করে রাশিয়া।  তবে সেই চাপ থেকে দলকে বেড় করে আনেন মনদীপ সিং।  জোড়া গোল করেন ম্যাচের সেরা মনদীপ সিং। ২৪ মিনিট ও ৫৩ মিনিটে গোল করেন তিনি। ভারতের হয়ে আরও একটি গোল করেন এসভি সুনীল। রাশিয়াকে ৪-২ গোলে হারালেও শনিবারের দ্বিতীয় পর্বের ম্যাচের আগে চাপ থাকবে ভারতীয় দল।  

আরও পড়ুন - অনুশীলনে চোট রোহিতের, প্রথম টি২০র আগে প্রবল ধোঁয়াশা ভারতীয় দলে


 

 

শনিবার আবার একই সময় মাঠে নামবে ভারতীয় পুরুষ ও মহিলা দল। যোগ্যতা নির্নায়ক পর্বে দ্বিতীয় ম্যাচে আবারও একই প্রতিপক্ষের মুখোমুখি হবে ভারতীয় পুরুষ ও মহিলা দল। মহিলা দলের কাছে কাজটা খুব একটা কঠিন নয়। কিন্তু অলিম্পিকের টিকিট হাতে পেতে পেনাল্টি কর্নারকে কী ভাবে গোলে কনভার্ট করা যায় সেদিকে বাড়তি নজর দিতে হবে মনদীপদের। 

আরও পড়ুন - অ্যাসেজের মেঘ কাটিয়ে উজ্জ্বল ওয়ার্নারের ব্যাট, শ্রীলঙ্কাকে ধুয়ে দিল অস্ট্রেলিয়া