কাশ্মীর থেকে  কন্যাকমারী। ৩৬০০ কিলোমিটার পথ অতিক্রম মাত্র ৮ দিনে। তাও আবার সাইকেলে। কী অবাক হলেন? অবাক হলেও এই নজির গড়েছেন এক কিশোর। বয়স ৮ না পেরোলেও, এই কীর্তি করে রেকর্ড বুকে নাম তুলে নিয়েছেন মহারাষ্ট্রের নাসিকের বাসিন্দা ওম মহাজন। সবথেকে কম সময়ে এই পখ অতিক্রম করলেন তিনি। পথে নানা ধরেনের প্রতিকুলতা সত্ত্বেও উত্তর ভারত থেকে দক্ষিণ পর্যন্ত এই সফর পূরণ করে সকলকে এবাক করে দিয়েছেন বছর ১৭-র এই যুবক। 

আরও পড়ুনঃ বিধানসভা নির্বাচনের লড়াইয়ে তিনি আছেন না নেই, অবস্থান স্পষ্ট করলেন সৌরভ

এর আগে কাশ্মীর থেকে কন্যাকুমারি পর্যন্ত সব থেকে কম সময়ে সাইকেল চালিয়ে পৌছানোর রেকর্ড ছিল ওম মহজনের কাকা মহেন্দ্র মহাজনের দখলে। কিন্তু সেই রেকর্ড ভেঙে দেন লেফটেন্যান্ট কর্নেল ভারত পান্নু। এবার সেই রেকর্ড ভেঙে ফের তা নাসিকের মহাজন পরিবারের দখলে নিয়ে এলেন ওম মহাজন। আগামি ডিসেম্বর মাসে ১৮ বছর পূর্ণ হবে ওমের। তার আগেই ওমের এই সাফল্যে খুশি ওমেরহ মা-বাবা সহ গোটা পরিবার। গর্বিত সকলেই।

আরও পড়ুনঃছোট বেলায় বিড়ি খেতে গিয়ে ধরা পড়েছিলেন মা-র কাছে, তারপর সেওয়াগের ভাগ্যে জুটেছিল ভয়ঙ্কর শাস্তি

পরিবারে আগে থেকেই সাইকেলস্ট থাকার করাণে,ছোট বেলা থেকেই সাইকেল চালানোর শখ ছিল ওমের। লকডাউন চলাকালীন হঠাৎই কাশ্মীর থেকে কন্যাকুমারী যাওয়ার পরিকল্পনা স্থির করেন ওম। তারপর চলতি মাসে শ্রীনগর থেকে যাত্রা শুরু করেন ওম। নিজের স্বপ্ন পূরণ করতে পেরে খুশি তিনি। জানিয়েছেন,'আমি অনেকদিন ধরেই সাইকেল চালাই। আগে রেসে অংশ নিতাম। এরপর আমি রেস অ্যাক্রস আমেরিকা বা RAAM–এর প্রস্তুতি নিতে শুরু করি। তখনই আমার মাথায় কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত সাইকেল চালানোর বিষয়টি মাথায় আসে।' এই সাফল্যের পর শুভেচ্ছার জেয়ারে ভাসছেন ওম। আগামি দিনে আরও নতুন নজির সৃষ্টির স্বপ্ন রয়েছে তার।

আরও পড়ুনঃবোনের সঙ্গে বাড়িতেই ১১ বছর ধরে ঘনিষ্ঠ সম্পর্কে এই খেলোয়ার, আগামি বছর বিয়ে