Asianet News BanglaAsianet News Bangla

সিডনিতে দিনভর বৃষ্টির পূর্বাভাস, ভেস্তে যেতে পারে দুই সেমিফাইনাল ম্যাচ

  • বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে শুরু হল না ভারত বনাম ইংল্যান্ড ম্যাচ
  • সিডনি তে দিনভর বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের
  • ভেস্তে যেতে পারে অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার অপর সেমি ফাইনাল
  • ম্যাচ না হলে ফাইনালে পৌছে যাবে ভারতীয় মহিলা দল
     
Rain in sydney,  may cancell two semis in ICC  Womens T-20 World Cup
Author
Kolkata, First Published Mar 5, 2020, 10:23 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে শুরু করা গেল না টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপের ভারত বনাম ইংল্যান্ডের সেমি ফাইনাল ম্যাচ।  আবহাওয়া খারাপ থাকায় ম্যাচের টস এখনও পর্যন্ত হয়নি। সিডনি আকাশে এখন শুধুই কালো মেঘের ঘনঘটা। যার ফলে অনিশ্চয়তার মুখে বিশ্ব মহিলা ক্রিকেটের অন্যতম মেগা ইভেন্টের সেমি ফাইনাল ম্যাচ। নির্ধারিত সময়ে খেলা শুরু না হওয়ার কারণেই স্বভাবতই হতাশ ভারত ও ইংল্যান্ড দুই দলের মহিলা ক্রিকেটাররা। একইসঙ্গে হতাশা সিডনি ক্রিকেট গ্রাউন্ড থেকে শুরু করে বিশ্ব জুড়ে ক্রিকেট প্রেমিদের মধ্যে। 

আরও পড়ুনঃআজ ইংল্যান্ডের মুখোমুখি হরমনপ্রীতরা, ফাইনালে যাওয়ার স্বপ্ন পূরণে লড়াই করবে ভারত

হাওয়া অফিস সূত্রে আগেই জানানো হয়েছিল যে বৃহস্পতিবার সিডনিতে দিনভর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঘোষণা মতই সকাল থেকেই সিডনির আকাশের মুখ ভার। চলছে বৃষ্টিও। ফলে শুধু ভারত- ইংল্যান্ড ম্যাচ নয়, প্রশ্নের  মুখে পরবর্তী সেমি ফাইনাল। যেখানে মুখোমুখি হতে চলেছে আয়োজক দেশ অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। কিন্তু হাওয়া অফিস এখনও পর্যন্ত সিডনির আবহাওয়া নিয়ে কোনও রকম আশার বাণি শোনাতে পারেনি। ফলে পরপর দুটি ম্যাচ নিয়ে তৈরি হয়েছে সংশয়। এই প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রলিয়ার মুখপাত্র কেভিন রবার্টস জানিয়েছেন, বৃষ্টির সম্ভাবনা থাকায় আইসিসির কাছে রিসার্ভ ডে-র আবেদন করা হয়েছিল। কিন্তু আইসিসি সেই প্রস্তাব খারিজ করেছে। আইসিসির তরফে জানানো হয়েছে, টুর্নামেন্ট দীর্ঘায়িত না করার জন্যই রিসার্ভ ডে রাখা হয়নি। ফাইনাল ছাড়া কোনও ম্যাচেই রিজার্ভ ডে নেই।

আরও পড়ুনঃটি-টোয়েন্টি বিশ্বকাপে বিধ্বংসী ব্যাটিং, আইসিসি ব়্যাঙ্কিংয়ে শীর্ষে শেফালি

আরও পড়ুনঃকরোনা ভাইরাসের জের, বাতিল হলো ভারতের তাজাকিস্তান সফর

খেলা শুরু না হওয়া নিয়ে হতশা থাকলেও, একান্তই যদি ম্যাচ না হয় তাহলে কিন্তু সরাসরি ফাইনালে পৌছে যাবে হরমনপ্রীত, স্মৃতি মন্দনা, শেফালি ভার্মারা। নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে কমপক্ষে ১০ ওভার করে ম্যাচ হতে হবে। তাও যদি না হয়, টুর্নামেন্টে একটিও ম্যাচ না হেরে সেমিফাইনালে ওঠার কারণে সরাসরি ফাইনালে পৌছে যাবে ভারতীয় মহিলা দল।

Follow Us:
Download App:
  • android
  • ios