চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দুরন্ত ব্যাটিংয়ের পুরষ্কার পেলেন ভারতীয় মহিলা ক্রিকেটার শেফালি ভার্মা।  সদ্য ঘোষিত আইসিসি টি-টোয়েন্টি মহিলা ব্যাটসম্যানদের ক্রম তালিকায় শীর্ষস্থান দখল করলেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে সেমি ফাইনালের আগে আইসিসির ব়্যাঙ্কিং ঘোষণা ও তাতে শেফালি ভার্মার পয়লা নাম্বারে থাকায় খুশির হাওয়া ভারতীয় ক্রিকেট মহলে। খুশি খোদ শেফালিও। 

আরও পড়ুনঃআই লিগ জিততে বাগানের দরকার ৬ পয়েন্ট, বেইতিয়াদের পরবর্তী লক্ষ্য মিশন চেন্নাই

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিধ্বংসী ব্যাটিংয়ের সৌজন্যে ৭৬১ পয়েন্ট অর্জন করেছেন এই ভারতীয় মহিলা ওপেনার। এই স্থানে পৌছতে ১৯ ধাপ পেরিয়েছেন ১৬ বছরের এই মহিলা ক্রিকেটার। টপকে গিয়েছেন নিউজিল্যান্ডের সুজি বেটসকে।  বিশ্বকাপে ৪ ম্যাচ খেলে শেফালির সংগ্রহ ১৬১ রান। প্রতিযোগিতার সর্বাধিক রান সংগ্রহকারীর তালিকাতেও তৃতীয় স্থানে রয়েছে তিনি।  টুর্নামেন্টে ৯টি ছয়ও মেরেছেন এই ডান হাতি ব্যাটসম্যান। টুর্নামেন্টে সর্বাধিক স্ট্রাইক রেটের মালকিন শেফালি। ৪ ম্যাচ খেলে ১৬১ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন তিনি। বিশ্বকাপ বাদেও টি-টোয়েন্টি কেরিয়ারে ১৪৬.৯৬ স্ট্রাইক রেট শেফালির। যা টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্ব সেরা। 

আরও পড়ুনঃকরোনাভাইরাসে কি এবার বাতিলের মুখে আইপিএল, বিসিসিআই জানাল তাদের অবস্থান

আরও পড়ুনঃকরোনাভাইরাস আতঙ্কে কাবু ইংল্যান্ড ক্রিকেট দল,শ্রীলঙ্কা সফরে হাত না মেলানোর সিদ্ধান্ত

ভারতের দ্বিতীয় মহিলা ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন শেফালি। তার আগে এই নজির রয়েছে আরেক ভারতীয় তথা বিশ্ব মহিলা ক্রিকেটের কিংবদন্তী প্লেয়ার মিথালি রাজের। কাকতালিয় বিষয় হল, মিথালির জায়গাতেই সুযোগ পেয়েছেন শেফালি ভার্মা। আগামী দিনে এই নজির শেফালিকে আরও সাফল্য পেতে সাহায্য করবে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। একইসঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে শেফালির সাফল্য শুধু তারই নয়, দলের আত্মবিশ্বাসও অনেক বাড়বে বলে মনে করছে সব মহল।