Asianet News BanglaAsianet News Bangla

India- Pakistan Match- ভারত-পাক ম্যাচে পাকিস্তানের জয়ে উচ্ছাস প্রকাশে চাকরি গেল শিক্ষিকার

পাকিস্তানের কাছে হার মেনে নেওয়া ভারতের কাছে চিরকালীনই বেদনাদায়ক। রবিবারের লজ্জার হার কিছুতেই মানতে পারে নি দেশ।  এই অবস্থায় দিকে দিকে পাকিস্তানের জয়ের সঙ্গে ইসলামের তুলনা। পাকিস্তানের জয় নিয়ে হোয়াটসঅ্যাপ স্টেটাসে উচ্ছাস প্রকাশ করে চাকরি গেল এক শিক্ষিকার। 
 

Rajasthani teacher had been terminated after expressing joy for Pakistan winning
Author
Kolkata, First Published Oct 26, 2021, 2:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবাসরীয় সন্ধ্যায় এক ঐতিহাসিক মুহূর্তের অপেক্ষায় ছিল ভারত (India) ও পাকিস্তান (Pakistan) দুই দেশই। টি-২০ ওয়ার্ল্ডকাপের মূলপর্বের সূচনাতেই মুখোমুখি হয়েছিল এই দুই দেশ। বিগত মরশুমের পরিসংখ্যান অনুযায়ী ভারত অনেকটা এগিয়ে থাকলেও সেদিনের ম্যাচে প্রথমেই ভারতের দুই শক্তিশালী প্লেয়ারকে আউট করে ম্যাচ নিজেদের নাগালে নিয়ে নেয় পাকিস্তান (Pakistan)। শেষ পর্যন্ত পাকিস্তানের কাছে উইকেটে হার হয় ভারতের। তবে এই ম্যাচের ফলাফলের পর থেকেই শুরু হয়েছে নানান বিভ্রাট। ভারতের জায়গায় জায়গায় স্লোগান উঠতে শুরু করেছে 'এই জয় ইসলামের জয়', 'আজাদির জয়'। 

আরও পড়ুন- T-20 Worldcup 2021: ভারত-পাকিস্তান ম্যাচের শিকার কাশ্মীরের পড়ুয়ারা খেলার ফলাফল ঘিরে ধুন্ধুমার কলেজের হস্টেল

এরকমই এক ঘটনার সাক্ষী রইল রাজস্থান (Rajasthan)। রবিবার পাকিস্তান ম্যাচ জয়ের রাজস্থানের এক স্কুলের শিক্ষিকা (School Teacher) তীব্র উচ্ছাসিত হয়ে জয়ের স্টাটাস শেয়ার করেন।  সেখানে তিনি লেখেন 'আমরা জিতেছি।’ সেই স্টেটাস চোখে পড়ে যায় নাফিসার এক সহকর্মী শিক্ষকের। তিনি জানতে চান, নাফিসা (Nafisa) পাকিস্তান  সমর্থক কি না। যার জবাবে নাফিসা জানিয়ে দেন, ”হ্যাঁ।” মুহূর্তের মধ্যেই নাফিসার এই পোস্ট ভাইরাল হয়ে এবং শুরু হয় ধিক্কারের কমেন্ট। 

Rajasthani teacher had been terminated after expressing joy for Pakistan winning

আরও পড়ুন- T20 WorldCup21: সত্যিই কি লজ্জার হার না কি ম্যাচের শুরুতেই ভুল সিদ্ধান্ত কে এল রাহুলের নো বলে আউট ঘিরে জল্পনা

তবে শুধু ধিক্কারেই থিম থাকে নি নাফিসার জীবন। এই ঘটনা প্রকাশ্যে আসতেই শুরু হয় বিতর্ক। বিষয়টি নজরেও পড়ে যায় নীরজা মোদি স্কুল (Neerja Modi School) কর্তৃপক্ষের। পরবর্তীতে ওই স্কুলের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়, বিষয়টি নিয়ে বৈঠকের পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে নাফিসাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন প্রাক্তন ভারতীয় খেলোয়াড় গৌতম গম্ভীর ও (Gautam Gambhir)। একটি টুইটের মাধ্যমে তিনি জানান "যারা পাকিস্তানের জয়ে বাজি ফাটাচ্ছে তারা ভারতীয় হতেই পারে না। আমি আমাদের ছেলেদের পাশে রয়েছি।"

আরও পড়ুন- T20 WC 2021, লজ্জার হারের পরও নেটিজেনদেরে মন জিতলেন বিরাট কোহলি, জানুন কীভাবে

 

Follow Us:
Download App:
  • android
  • ios