Asianet News Bangla

রাজীব গান্ধি খেলরত্ন পাচ্ছেন রোহিত শর্মা, মোট ৪ জনের নাম পাঠানো হল প্রস্তাবে

  • দেশের হয়ে ক্রীড়া ক্ষেত্রে লাগাতার সাফল্যের স্বীকৃতি
  • ৪ জনের নাম মনোনীত করা হল রাজীব খেল রত্নের জন্য
  • তালিকায় রয়েছেন ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মার নাম
  • এছাড়াও ভিনেশ ফোগাত,মণিকা বাত্রা,মারিয়াপ্পান থাঙ্গাভেলু
     
Rohit Sharma and 3 athletes recommended for Rajiv Gandhi Khel Ratna Award spb
Author
Kolkata, First Published Aug 18, 2020, 6:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ব্যাট হাতে ভারতীয় ক্রিকেট দলের হয়ে লাগাতর সাফল্য পেয়েছেন রোহিত শর্মা। ২০১৯ বিশ্বকাপে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে এক বিশ্বকাপে ৫টি সেঞ্চুরির অনন্য রেকর্ড। দেশে-বিদেশে বারবার কথা বলেছে হিটম্যানের ব্যাট। সাফল্যের সঙ্গে সামলেছেন ভারতীয় একদিনের দলের সহ অধিনায়কত্বের দায়িত্বও। সেই রোহিত শর্মাই এবার পেতে চলেছেন দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেল রত্ন। রোহিত শর্মার নাম আগেই রাজীব গান্ধী খেল রত্নের জন্য সুপারিশ করেছিল বিসিসিআই। এবার ভারতীয় ওপেনারকে এই সম্মানের জন্য বেছে নিল স্পোর্টস অ্যাওয়ার্ড কমিটি। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে রোহিত শর্মার আগে এই সম্মান পেয়েছেন সচিন তেন্ডুলকর, এমএস ধোনি ও বিরাট কোহলি।

আরও পড়ুনঃচিনের ভিভোকে সরিয়ে ঘোষণা আইপিএলের নতুন টাইটেল স্পনসররের নাম, হাফ ছাড়ল সৌরভের বোর্ড

মঙ্গলবার ক্রীড়ামন্ত্রকের ১২ সদস্যের এক কমিটি খেলরত্ন সম্মানের জন্য দেশের চার ক্রীড়াবিদের নাম কেন্দ্রের কাছে পাঠিয়েছে। রোহিত শর্মা ছাড়াও সেই তালিকায় নাম রয়েছে আরও তিন জন অ্যাথলিটের। তারা হলেন মহিলা টেবল টেনিস খেলোয়াড় মণিকা বাত্রা, কুস্তিগির ভিনেশ ফোগত এবং প্যারাঅলিম্পিক্সে সোনা জয়ী হাইজাম্পার মারিয়াপ্পান থাঙ্গাভেলু। ২০১৮ সালে কমনওয়েলথ গেমসে সোনা ও এশিয়ান গেমসে ব্রোঞ্জ জিতেছিলেন তরুণী টিটি খেলোয়াড় মণিকা বাত্রা, থাঙ্গাভেলু ২০১৬ সালের রিও প্যারাঅলিম্পিক্সে সোনা জিতেছিলেন, কমনওয়েলথ ও এশিয়ান গেমসে সোনা জিতেছিলেন কুস্তিগির ভিনেশ ফোগাত। তাদের এি কৃতিত্বের জন্যই দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মানের জন্য মনোনীত হয়েছেন।

আরও পড়ুনঃআন্তর্জাতিক ক্রিকেটে এক যুগ পার,সেদিনের তরুণ বিরাট আজ কিং কোহলি

আরও পড়ুনঃক্রীড়া ক্ষেত্রে অব্যাহত করোনার থাবা, আক্রান্ত বক্সার সরিতা দেবী

মঙ্গলবার রাজীব গান্ধি খেল রত্ন ছাড়াও অর্জুন পুরস্কারের জন্যও মনোনিত করা হয়েছে ক্রীড়া ব্যক্তিত্বদের। অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ক্রিকেটার ইশান্ত শর্মা। ক্রীড়ামন্ত্রকের নির্বাচনী প্যানেল দ্বারা বেছে নেওয়া ২৯ জন অ্যাথলিটের তালিকায় নাম রয়েছে টিম ইন্ডিয়ার অভিজ্ঞ পেসারের। ইশান্ত ছাড়াও তালিকায় রয়েছে আরও এক ক্রিকেটার দীপক হুডার নামও। ক্রীড়ামন্ত্রক সূত্রে খবর, অর্জুনের জন্য মনোনীতের তালিকায় রয়েছেন বাংলার তিরন্দাজ অতনু দাস, মহিলা হকি তারকা দীপিকা ঠাকুর, টেনিস তারকা দ্বিবীজ শরনরা। এই সম্মানের জন্য মনোনিত হয়ে খুশি সকল ক্রীড়াবিদরা। আগামি দিনেও দেশের হয়ে নিজের সেরাটা উজার করে দেবেন বলে জানিয়েছেন ভারতীয় তারকারা। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios