শুরু হাওয়ার আগেই যেন জৌলুস হারাতে শুরু করেছে প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগ। মঙ্গলবার হবে এই টুর্নামেন্টের নিলাম পর্ব। তার আগে দুই ভারতীয় শাটলার নাম তুলে নিলেন পিবিএল থেকে। রবিবার নাম তুলে নেওয়ার কথা ঘোষণা করেছিলেন সাইনা নেহওয়াল। সোমবার নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন কিদাম্বি শ্রীকান্থ। দুই তারকাই জানিয়েছেন আগামী দিনে বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্ট আছে। সেদিকে বেশি ফোকাস করতে চাইছেন দুই তারকা। সাইনা ও কিদাম্বি দুই তারকা শাটলারই নিজেদের টুইটার অ্যাকাউন্টে এই কথা জানিয়েছেন। 

আরও পড়ুন - স্কটল্যান্ডে ‘লক্ষ্য’পূরণ, তিন মাসে চারটি ট্রফি ভারতীয় শাটলারের

রবিবার সকালে সাইনা টুইট করে জানিয়ে দেন, এবারের প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগে তিনি কোর্টে নামবেন না। গত এক বছরের একাধিক চোটের মধ্য দিয়ে যেতে হয়েছে তাঁকে। প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগের সময় নিজেকে আরও প্রস্তুত করে তুলতে চাইছেন তিনি। আগামী সপ্তাহে শুরু হতে চলা সৈয়দ মোদি ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে নামতে চলেছেন তিনি। 

 

 

আরও পড়ুন - সংবিধান সংশোধনের পথে বোর্ড, সভাপতি পদে সৌরভের মেয়াদ বাড়ার পথ প্রশস্ত

সোমবার বিকেলে প্রায় একই রকম পোস্ট দেখা গেল কিদাম্বি শ্রীকান্থের টুইটার অ্যাকাউন্টে। কিদাম্বি জানিয়েছেন, আগামী দিনে কঠিন পথ অপেক্ষা করছে। তাঁর ওপর অনেক প্রত্যাশা আছে। সেই প্রত্যাশা পূরণ করতে হবে, তাই পিবিএলে অংশ না নিয়ে আন্তর্জাতিক ইভেন্টের দিকে বেশি ফোকাস করতে চাইছেন তিনি। 

 

 

আরও পড়ুন - বদল করা হোক জাতীয় দল নির্বাচক কমিটি, সৌরভের কাছে আর্জি হরভজনের

দুই তারকা সরে যাওয়ায় প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগের জৌলুস যে একটু হলেও কমল সেটা বলার অপেক্ষা রাখে না। কিন্তু সাইনা ও কিদাম্বি যে যুক্তি দিয়েছেন সেটাকেও উপেক্ষা করা যায় না। চলতি বছর অগাস্ট মাসের শেষে পি ভি সিন্ধু বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে দেশের ব্যাডমিন্ট আর সাফল্যের মুখ দেখতে পায়নি। সাইনা-সিন্ধু বা কিদাম্বি-প্রনিথরা আন্তর্জাতিক ক্ষেত্রে নিজেদের মেলে ধরতে পারেননি।  একের পর এক টুর্নামেন্টের শুরুর দিকেই বিদায় নিতে হয়েছে তাদের। এদিকে ২০২০ সালে অলিম্পিক আছে। সেই কথা মাথায় রেখেই ফ্রাঞ্চাইজ ব্যাডমিন্টন থেকে নিজেদের সরিয়ে নিলেন সাইনা ও কিদাম্বি। 

আরও পড়ুন - টিকিট কেটেও দেখা হল না খেলা, টাকা ফেরত দিচ্ছে সিএবি