কোরিয়া ওপেনের প্রথম রাউন্ডে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন ভারতীয় শাটলার পিভি সিন্ধু। সিন্ধুর পাশাপাশি এদিন প্রথম রাউন্ডে ছিটকে যান ভারতীয় পুরুষ শাটলার সাই প্রণীথও। যুক্তরাষ্ট্রের প্রতিপক্ষ ব়্যাঙ্কিংয়ে ১১ নম্বর শাটলার বিওয়েন ঝাংয়ের বিরুদ্ধে হারের মুখ দেখলেন সিন্ধু। পাশাপাশি ডেনমার্কের অ্যান্ডার্স অ্যন্টোসেনের কাছে প্রথম রাউন্ড হারের পর চোটের কারণে প্রতিযোগিতা থেকে ছিটকে যান প্রণীথ।

আরও পড়ুন, বিশ্বজয়ী সিন্ধুর কোচের পদ থেকে ইস্তফা কিম জির

মহিলাদের সিঙ্গলস বিভাগে বিওয়েন ঝাংয়ের কাছে ২১-৭, ২২-২৪, ১৫-২১ ফলে হারেন বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধু। হারের মুখ দেখলেও ম্যারাথন লড়াই দেখা যায় এই দুই শাটলারদের মধ্যে। এদিনের ম্যাচে প্রথম গেমে জয় পান ভারতীয় শাটলার সিন্ধু। প্রথম গেমে এগিয়ে থাকার পর দ্বিতীয় গেমেও টেক্কা দিতে দেখা যায় তাঁকে। তবে শেষ হাসিটা হাসেত পারেননি হায়দরাবাদি শাটলার। আর সেই সঙ্গে নিজের ছন্দ হারিয়ে ফেলেন তিনি। কিছুদিন আগেই বিশ্ব চ্যাম্পিয়নশিপের মঞ্চে দুরন্ত ফর্মে দেখা গিয়েছিল সিন্ধুকে। তবে তাঁর পর থেকে ছন্দ পতন হয়েছে ভারতীয় মহিলা শাটলারের। চায়না ওপেনে হারের পাশাপাশি এবার কোরিয়া ওপেন থেকেও ছিটকে গেলেন পিভি। অপরদিকে, সোমবারই সাইনার কোচের পদ থেকে পদত্যাগ করেন কিম জিহুন। পাশাপাশি পারফরম্যান্সে কিছুটা হলেও ছন্দপতন ও কোরিয়া ওপেনে হার চিন্তা বাড়িয়ে দিল গোপীচাঁদের ছাত্রীর।

আরও পড়ুন, রাজনীতিতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ অ্যাথলিট দ্যুতির

সিন্ধু ছিটকে গেলেও এদিন ভাগ্যের জোরে টুর্নামেন্ট থেকে লড়াই ছাড়াই ছিটকে গেলেন ভারতীয় পুরুষ শাটলার প্রণীথ। প্রথম রাউন্ডে প্রতিপক্ষের কাছে ৯-২১ গেমে হার দিয়ে খেলা শুরু করেছিল প্রণীথ। তারপর ৭-১১ ফলে দ্বিতীয় গেম চলা কালিন চোটের কারণে খেলা ঘোষণা করে দেন প্রণীথ। প্রণীথের পাশাপাশি এদিনই কোরিয়া ওপেন থেকে বিদায় নিলেন সাইনা নেহওয়াল। দক্ষিণ কোরিয়ার কিম গাইনের কাছে প্রথম গেমে ২১-১৯ ফলে জয় পান সাইনা। আর তারপর দ্বিতীয় গেমে ১৮-২১ ফলে হেরে গিয়েছেন সাইনা। তবে তৃতীয় গেম ১-৮ ফলে হারছিলেন এই ভারতীয় মহিলা শাটলার। এই ফল হওয়ার পরেই চোটের কারণে রিটায়ার হার্ট নেন সাইনা। সিন্ধু, প্রণীথের পর কোরিয়া ওপেনের যাত্রা প্রথম রাউন্ডেই শেষ করলে নেহওয়াল।