Asianet News BanglaAsianet News Bangla

সোনা পেলেন নিখাত জারিন- ছবি উড়ল মুখ্যমন্ত্রীর, কমনওয়েলথ গেমসের আসরে নতুন বিতর্ক

মহিলা বক্সিংয়ের লাইট ফ্লাইওয়েট বিভাগে  সোনা জিতেছেন তেলাঙ্গনার এই বাসিন্দা নিখাত জারিন। কিন্তু তাঁকে স্বাগত জানাতে গিয়ে তাঁর নয়, তেলাঙ্গনা স্পোর্টস অথরিটির চেয়াম্যান সম্পূর্ণ উল্টোপথে হেঁটে রাজ্যের মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া একটি কাগজ নাড়িয়েছেন।

Telangana Sports Authority Chairman waves photo of CM instead of Nikhat Zareen she won gold medal bsm
Author
Kolkata, First Published Aug 7, 2022, 9:03 PM IST

কমনওয়েলথ গেমসের আসর থেকে ভারতকে ১৭তম সোনা এনেদিলেন নিখাত জারিন। তাঁর হাত ধরেই বক্সিংএ এল তৃতীয় সোনা। মহিলা বক্সিংয়ের লাইট ফ্লাইওয়েট বিভাগে (৪৮-৫০ কেজি) সোনা জিতেছেন তেলাঙ্গনার এই বাসিন্দা নিখাত জারিন। কিন্তু তাঁকে স্বাগত জানাতে গিয়ে তাঁর নয়, তেলাঙ্গনা স্পোর্টস অথরিটির চেয়াম্যান সম্পূর্ণ উল্টোপথে হেঁটে রাজ্যের মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া একটি কাগজ নাড়িয়েছেন।  

আজ যখন নিখাত জারিন স্বর্ণপদক জিতেছে, তখন ভারতীয়রা দারুণ উত্সাহের সাথে উদযাপন করেছে। কিন্তু ভেন্যুতে, তেলেঙ্গানা রাজ্যের ক্রীড়া কর্তৃপক্ষের চেয়ারম্যান এ. ভেঙ্কটেশ্বর রেড্ডিকে নিখাত জারিন নয়, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর-এর ছবি নাড়তে দেখা গেছে। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। কিন্তু তিনি কেন এমন করলেন তার কোনও উত্তর এখনও পর্যন্ত পাওয়া যায়নি সরকারি তরফে। 

একজন ক্রীড়াবিদ যিনি দেশের নাম তুলেছেন তার বিজয় উদযাপনের পরিবর্তে, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর ছবি নেড়ে দেওয়ার পেছনে তার যুক্তি কী? বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়ত পোস্ট করা হচ্ছে। রীতিমত উত্তাল হয়েছে সোশ্যাল মিডিয়া। অনেকেই এই ঘটনাকে জারিনের অপমানের সঙ্গেও তুলনা করেছেন। 

ইস্তানবুলে আয়োজিত গত বিশ্বচ্যাম্পিয়নশিপে মহিলাদের ফ্লাইওয়েট বিভাগে সোনা জিতেছিলেন নিখাত। তার পরই তাঁকে নিয়ে আশায় বুক বাধেন ভারতীয় বক্সিং সংস্থার কর্তারা। কমনওয়েলথ গেমসে তাঁর সোনা জয় সেই অর্থে প্রত্যাশিতই ছিল। হতাশ করেননি নিখাত। প্রথম রাউন্ড থেকেই দাপটের সঙ্গে খেলে উড়িয়ে দিয়েছেন একের পর এক প্রতিপক্ষকে। ফাইনালেও ব্যতিক্রম হল না। নর্দান আয়ারল্যান্ডের প্রতিযোগীকে একের পর এক শক্তিশালী ঘুসিতে ঘায়েল করে দেন। ফাইনালের পাঁচ বিচারকই ভারতীয় মহিলা বক্সারের পক্ষে রায় দিয়েছেন।

ট্রিপল জাম্পে নতুন ইতিহাস, সোনা ও রুপো দুই জিতল ভারত, পদক এল জ্যাভেলিন এবং রেস ওয়াকেও
ইলিশ চেনার সহজ উপায়, যদি ঠকতে না চান জেনে নিন কোন ইলিশের স্বাদ বেশি
Nikhat Zareen: কমনওয়েলথ গেমসে আরও এক সোনা ভারতের, বক্সিং-এ পদক আনলেন নিখাত জারিন

Follow Us:
Download App:
  • android
  • ios