৯ তারিখ সৌরাষ্ট্রের বিরুদ্ধে রঞ্জি ফাইনালে খেলতে নামবে বাংলা। ১৯৯০-এর পর ফের ভারত সেরা হওয়ার স্বপ্ন দেখছে কোচ অরুণ লালের দল। ফাইনালে বাংলার হয়ে খেলবেন ভারতীয় দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান মান সাহা। তার আগেই সুখবর পেলেন ঋদ্ধি। দ্বিতীয়বার বাবা হলেন তিনি। শুক্রবার এক পুত্র সন্তানের জন্ম দিয়েছেন ঋদ্ধির স্ত্রী রোমি সাহা। আগে একটি কন্যা সন্তানও রয়েছে ঋদ্ধি-রোমির। এবার পুত্র সন্তান হওয়ায় স্বভাবতই উৎসবের আবহ ঋদ্ধির পরিবারে। 

আরও পড়ুনঃআরও সংকটজনক পি কে বন্দ্যোপাধ্যায়, চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা

সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সফরে দলে থাকলেও, একটি টেস্টেও সুযোগ পাননি বর্তমানে ভারতের এক নম্বর উইকেট রক্ষক। তার পরিবর্তে দুটি টেস্টেই খেলেছেন ঋষভ পন্থ। কিউই সফরে সুযোগ না পাওয়ায় একটু হতাশও ছিলেন ঋদ্ধি। কিন্তু বাংলার রঞ্জি ফাইনালের ওঠার খবরে কিছুটা হলেও কাটে সেই হতাশা। বাংলা দলকে শুভেচ্ছাও পাঠান তিনি। তারপরই ঠিক হয় ফাইনালে সৌরাষ্ট্রের বিরুদ্ধে ঋদ্ধিকে পাচ্ছে বাংলা দল। রঞ্জি ফাইনাল খেলার জন্য ও দলকে চ্যাম্পিয়ন করার জন্য মুখিয়ে ছিলেন এই উইকেট রক্ষক ব্যাটস ম্যান। তার আগে পুত্র সন্তান হওয়ার খবরে খুবই খুশি ঋদ্ধমান সাহা। সোশাল মিডিয়ায় ছেলের সঙ্গে ছবিও পোস্ট করেছেন তিনি। মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়েছে সেই ছবি। শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ঋদ্ধি ও তার স্ত্রী। 

আরও পড়ুনঃচেন্নাই অনুশীলনে পরপর ৫টি ছয়, ফিনিশ নয় এখনও ফিনিশার ধোনি

আরও পড়ুনঃফের হার্দিকের তাণ্ডব, রেকর্ড গড়ে করলেন ৫৫ বলে ১৫৮

বুধবারই নিউজিল্যানন্ড থেকে দেশে ফিরেছেন ঋদ্ধিমান সাহা। শুক্রবার সৌরাষ্ট্রের উদ্দ্যেশ্যে রওনা দিয়েছে বাংলা দল। শনিবার রাতে দলের সঙ্গে যোগ দেবেন ঋদ্ধি। ২০১৭-১৮ মরসুমে শেষবার বাংলার হয়ে রঞ্জিখেলেছেন তিনি। এবার ফাইানালে উইকেটরক্ষক হিসেবে ঋদ্ধির বিচক্ষণতা ও ব্যাটিং অভিজ্ঞতা বাংলা দলকে অনেকটাই শক্তি যোগাবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।