করোনা ভাইরাস মহামারীর জেরে বিশ্ব জুড়েই বেড়েই চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। পরিস্থিতি মোকাবিলায় প্রায় গোটা পৃথিবী জুড়ে চলছে লকডাউন। কোভিড ১৯-এর জেরে স্তব্ধ ক্রীড়া বিশ্বও। ক্রিকেট, ফুটবল থেকে টেনিস বন্ধ সব খেলাই। টেনিসের ক্ষেত্রেও স্থগিত হয়ে গিয়েছে বা বাতিল হয়ে গিয়েছে একাধিক টুর্নামেন্ট। সেই তালিকায় রয়েছে ফরাসী ওপেন ও উইম্বলডনের নাম। এক বছর পিছিয়ে গিয়েছে উইম্বলডন। গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতার পাশাপাশি  হয়নি আরও একাধিক প্রতিযোগিতা। এই পরিস্থিতিতে মানুষের মনোরঞ্জন ও আত্মবিশ্বাস বাড়াতে একটি ভিডিও শেয়ার করেছে ডব্লুটিএ। ভিডিওটিতে টেনিস ব়্যাকেট হাতে জাগলিংও দেখাচ্ছেন ছোট্ট মেয়েটি।  

আরও পড়ুনঃ২০ লক্ষ টাকায় বিক্রি হল সাকিবের ব্যাট,খরচ হবে বাংলাদশের করোনা আক্রান্তদের চিকিৎসায়

বিশ্বের আরও বহু খেলার মতোই টেনিসেও হ্যান্ড-আই কো অর্ডিনেশন খুব গুরুত্বপূর্ণ। পাশাপাশি আরও একটি বস্তু গুরুত্বপূর্ণ সেটা হল ব্যালান্স। এর সাহায্যেই খেলোয়াড়রা সঠিক জায়গায় বলটিকে পাঠাতে পারে। ডব্লুটিএ তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডল থেকে ভিডিওটি শেয়ার করেছে তাতে দেখা গিয়েছে একটি মেয়েকে।  সেই অল্পবয়স্ক মেয়েটির কোমরে রয়েছে হুলা হুপ বা একটি রিং। সেটিকে নাগাড়ে কোমরে বা হাতে ঘুরিয়ে সেই সঙ্গে হাতের র‍্যাকেটে ড্রপ খাইয়ে চ‌লেছে টেনিস বলটি। অবিশ্বাস্য ভাবে সমতা বজায় রেখে সে দেখিয়ে চলেছে হাত ও চোখের নিপুণ সমন্বয় সাধন। ভিডিওটি দেখলে সত্যিই অবাক হতে হয়। প্রবল মনঃসংযোগ, অনুশীলন ও ধৈর্য ছাড়া এটা করা সম্ভবই নয়।

 

 

আরও পড়ুনঃ'২০০৮ সালে ধোনিকে নিয়ে আমার বুকে ছুরি বসিয়েছিল চেন্নাই',বিস্ফোরক দীনেশ কার্তিক

আরও পড়ুনঃতার আমলে ভারতীয় ক্রিকেটাররা দেশের নয় নিজের জন্য খেলত, বিস্ফোরক মন্তব্য ইনজামামের

শেয়ার করার সঙ্গে ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। শেয়ার করার পাশাপাশি অসংখ্যা লাইক ও কমেন্টও পড়েছে ভিডিওটিতে। কমেন্ট করেছে বর্তমান ও প্রাক্তন টেনিস প্লেয়াররা। ধৈর্য ও মনসংযোগ থাকলে য়ে সব বাধাকেই জয় করা যায় এই ছোট্ট মেয়েটির ভিডিও শেয়ারের মাধ্যমে সেই বার্তাই দিতে চেয়েছে ডব্লুটিএ কর্তৃপক্ষ।