মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। গত বছর চিনে লঞ্চ হয়েছিল অনার প্লে এইটএ স্মার্টফোন। সেই ফোনেই নাম বদলে অনার এইটএ ২০২০ সম্প্রতি লঞ্চ করা হয়েছে ইংল্যান্ডে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে ১৫ এপ্রিল থেকে বিক্রি শুরু হবে এই স্মার্টফোনের। জেনে নেওয়া যাক এই ফোনের বিস্তারিত।
আরও পড়ুন- লঞ্চের আগেই ফাঁস হল ওয়ানপ্লাস এইট সিরিজের দাম-সহ স্পেসিফিকেশন

অনার এইটএ ২০২০-এ থাকছে ৩ জিবি ব়্যাম ও ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এই ফোনে রয়েছে ৬.০৯ ইঞ্চির ডিসপ্লে। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ৯.০ পাই, ইএমইউআই ৯। সেই সঙ্গে অক্টাকোর প্রসেসর-এর সিপিউ রয়েছে। অনার এইটএ ২০২০ স্মার্টফোন পাওয়া যাবে আকর্ষণীয় ব্ল্যাক ও ব্লু রঙের ভেরিয়েশনে।
আরও পড়ুন- অপেক্ষার দিন শেষ, ফিটনেস ট্র্যাকিং সুবিধা-সহ লঞ্চ হল শাওমির রেডমি ব্যান্ড

অনার এইটএ ২০২০ স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরায় থাকছে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর-সহ এইচডিআর প্যানোরোমার সুবিধা। অনার এইটএ ২০২০ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে নন রিমুভেবল ৩০২০ এমএএইচ এর ব্যাটারি। সেই সঙ্গে রয়েছে ফোনের পিছনে রয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সরের সুবিধা। ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ এর ভেরিয়েশনের ফোনটির দাম ধার্য করা হয়েছে ভারতীয় মুদ্রায় ১০,৮০০ টাকা।