Assam Flood  

(Search results - 21)
  • <p>असम में हर साल ऐसी बाढ़ आती है।</p>

    India 29, Sep 2020, 5:54 PM

    অতিমারির পাশে অতিবৃষ্টির সঙ্গে লড়াই চলছে, এই রাজ্যে বানভাসী ১৩টি জেলায় ক্ষতিগ্রস্ত লক্ষাধিক

    প্রকৃতির তাণ্ডবে ক্রমশই বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তর পূর্বের পাহাড়ি রাজ্য অসম। টানা বৃষ্টিতে চলতে বছর এই নিয়ে তিনবার বানভাসী হল অমস। বর্তমানে ১৩ টি জেলা বন্যা বিধ্বস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে রাজ্যের ৩ লক্ষেরও বেশি মানুষ। এখনও পর্যন্ত ১১৯ জনের মৃত্যু হয়েছে বন্যার কবলে পড়ে। স্থানীয় উদ্ধারে ত্রাণ শিবির খোলা হয়েছে। তবে নষ্ট হয়েছে হাজার হাজার হেক্টর জমির ফসল। 
     

  • <p>असम में बाढ़ से हर साल लाखों लोग बेघर हो जाते हैं।</p>

    India 28, Sep 2020, 2:39 AM

    অতিমারির সঙ্গে পাল্লা দিয়ে চলছে অতিবৃষ্টি, একই বছরে তৃতীয়বারের জন্য বানভাসী এই রাজ্য

    অতিমারির সঙ্গে পাল্লা দিয়েছে অতিবৃষ্টি। আর সেই কারণেই করোনাভাইরাসের এই সমক্রমণের সময়ই আবারও নতুন করে বানভাসী হল অসম।  গত কয়েক দিন ধরেই লগাতার বৃষ্টির কারণে বিপর্যস্ত উত্তর পূর্ব ভারতের এই গুরুত্বপূর্ণ এই রাজ্যটি। ২ লক্ষ ২৫ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে মনে করছে স্থানীয় প্রশাসন। যারমধ্যে দেড় লক্ষ মানুষই নওগাঁর কামপুর এলাকার বাসিন্দা। নতুন বলে বন্যা পরিস্থিতির কারণে  ৯টি জেলার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। চলতি বছর বর্ষার মরসুমে এই নিয়ে তিনবার বন্যা পরিস্তিতি তৈরি হল অসমে। 
     

  • undefined

    Bollywood28, Jul 2020, 2:11 PM

    মানবিকতার নজির প্রিয়ঙ্কার, বন্যা বিধ্বস্ত অসমকে অর্থসাহায্য দেশি গার্লের

    প্রিয়ঙ্কা চোপড়া। বি-টাউনই শুধু নয়, হলিউডে নিজের জায়গা পাকিয়ে নিয়েছেন অভিনেত্রী। ফের মানবিকতার নজির গড়লেন দেশি গার্ল।  বন্যা বিধ্বস্ত অসমের পাশে দাঁড়ালেন একসময়কার প্রাক্তন পর্যটন দূত প্রিয়ঙ্কা চোপড়া। তবে শুধু পাশে দাঁড়ানোই নয়, অর্থসাহায্যও করলেন প্রিয়ঙ্কা। তবে তিনি একা নন, এই মানবিক কাজে তাকে পুরোপুরি সাহায্য করেছেন নিক জোনাস। তিনি টুইটারে সকল ভক্তদেরও অসামের পাশে দাঁড়ানোর জন্য আবেদন জানিয়েছেন।

  • <p>നൂറ് കണക്കിന് ദുരിതാശ്വാസ കേന്ദ്രങ്ങള്‍ തുറന്നു. മണ്‍സൂണ്‍കാലത്ത് അസം അടക്കമുള്ള വടക്ക് കിഴക്കന്‍ സംസ്ഥാനങ്ങളില്‍ &nbsp;പ്രളയവും മണ്ണിടിച്ചിലും പതിവാണ്. എന്നാല്‍ ഇത്തവണ ലോകത്തില്‍ മഹാമാരി പടര്‍ന്ന് പിടിച്ച മൂന്നാമത്തെ രാജ്യമാണ് ഇന്ത്യ.&nbsp;</p>

    India 21, Jul 2020, 1:53 PM

    অসমের মত এবার বেহাল বন্যা পরিস্থিতি মেঘালয়তেও, বানভাসি পশ্চিম গারোয় গৃহহীণ লক্ষাধিক

    যত দিন যাচ্ছে, ক্রমশ অবনতি হচ্ছে অসমের বন্যা পরিস্থিতির। বন্যার গ্রাসে এখনও পর্যন্ত ৮০ জনেরও বেশি প্রাণ গিয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল জানিয়েছেন, অসমের বন্যায় প্রায় ৭০ লক্ষেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। এদিকে অসমের সঙ্গেই এবার মেঘালয়ের বন্যা পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে। ইতিমধ্যে রাজ্যের পশ্চিম গোরা পার্বত্য এলাকায় বন্যার গ্রাসে ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

  • undefined

    India 19, Jul 2020, 8:47 PM

    বন্যা বিপর্যস্ত আসমের পাশে দাঁড়ানোর বার্তা প্রধানমন্ত্রীর, ৭ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা মোদীর

    বন্যা বিপর্যস্ত অসমের পাশাপাশি  করোনাভাইরাসের বিধ্বস্ত ৬টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিপর্যস্ত রাজ্যগুলির পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন তিনি। এদিন তিনি কথা বলেন বিহার, অসম, অন্ধ্র প্রদেশ, তেলাঙ্গনা, তামিলনাড়ু, হিমাচল প্রদেশ ও উত্তারখণ্ডের মুখ্যমন্ত্রীদের সঙ্গে। টেলিফোনের মাধ্যমেই বৈঠক সারেন বলেন প্রধানমন্ত্রীর দফতর সূত্রে জানানা হয়েছে। 
     

  • <p><strong>সেন্ট্রাল ওয়াটার কমিশনের তরফে জানানো হয়েছে, শুধু অসম নয়, ভারী বৃষ্টি হচ্ছে উত্তর-পূর্বের মেঘালয়, অরুণাচল প্রদেশেও। ব্রহ্মপুত্র সহ অন্য কয়েকটি নদীতেও জলের স্তর বাড়ছে। প্রতিদিন নতুন নতুন এলাকায় জল ঢুকছে।</strong><br />
&nbsp;</p>

    India 11, Jul 2020, 12:48 PM

    করোনা বাড়বাড়ন্তের মধ্যেই ফুঁসে চলেছে ব্রহ্মপুত্র, অসমের পর এবার বন্যায় ভাসছে সিকিমও

    দেশে লাফিয় লাফিয় বাড়ছে করোনা সংক্রমণ। এর মাঝেই ক্রমশ ভয়াবহ আকার ধারণ করছে অসমের বন্যা পরিস্থিতি। যার জেরে এখনও পর্যন্ত মারা গিয়েছেন ৪০জন। দেশের উত্তর পূর্বের এই রাজ্যে ৩৩টি জেলার মধ্যে বন্যা কবলিত ২৫টি। ক্ষতিগ্রস্ত রাজ্যের ৩ লক্ষেরও বেশি মানুষ। এদিকে সিকিম জুড়েও শুরু হয়েছে বৃষ্টি। যার ফলে রঙ্গিত, তিস্তা ও ডানায়া নদীর জলস্তর বেড়ে গিয়েছে। তিস্তার অসংরক্ষিত এলাকায় লাল সতর্কতা জারি করতে হয়েছে। বৃষ্টিপাত শুরু হয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও। হাওয়া অফিস জানিয়েছে, এই পরিস্থিতিতে উত্তরের বিভিন্ন জেলায় সতর্কতা জারি করা হয়েছে ।

  • undefined

    India 29, Jun 2020, 2:57 PM

    অসমে বন্য়া প্রাণ কাড়ল ২০জনের,বিপর্যস্ত ৯ লক্ষের বেশি মানুষ

    অসমের বন্যায় প্রাণ গিয়েছে কমপক্ষে ২০ জনের। বন্যার ফলে ভূমি ধসে আরও ২৩ জন মারা গিয়েছেন। ইতিমধ্য়ে উত্তপূর্বের ভয়াল বন্যা ৯ লাখের বেশি মানুষের জীবন প্রভাবিত করেছে। ভয়াবহ বন্যায় ২ হাজারের বেশি গ্রাম ক্ষতিগ্রস্ত। রাজ্য়ের বেহাল দশা দেখে মুখ্য়মন্ত্রী সর্বানন্দ সনোয়ালের পাশে দাঁড়িয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

  • <p>गांव में पानी भरने के बाद अस्थाई नाव बनाकर परिवार के साथ सुरक्षित स्थान के लिए पलायन करती महिला।&nbsp;<br />
&nbsp;</p>

    India 27, Jun 2020, 2:05 PM

    বিপদসীমার ওপর দিয়ে বইছে ব্রহ্মপুত্র, করোনা আবহে অসমে বন্যা দুর্গত আড়াই লক্ষ মানুষ

    করোনা পরিস্থিতির মধ্যেই ফের অসমে ভয়াবহ বন্যা, এই নিয়ে চলতি বছরে দু'বার বন্যায় ক্ষতিগ্রস্ত এই রাজ্য, ১৬টি জেলার ৭০৪টি গ্রামের পরিস্থিতি সবচেয়ে শোচনীয়, কাজিরাঙা জাতীয় উদ্যানেও ঢুকেছে বন্যার জল।

  • undefined

    Bollywood28, May 2020, 12:14 PM

    আতঙ্কের মধ্যেই প্রাকৃতিক দুর্যোগ, সঙ্কট মোকাবিলায় রাজ্যের পাশে দাঁড়ালেন বাঙালি অভিনেত্রী

    দুর্যোগের পরিস্থিতিতে অসহায় মানুষদের পাশে দাঁড়ালেন অসমের মেয়ে দেবলীনা ভট্টাচার্য। অসমের এই বন্যায় প্রায় ১০ হাজারেরও বেশি মানুষ ঘর ছাড়া হয়েছে। অসমের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৭৩ হাজার টাকা দিয়েছেন দেবলীনা। দেবলীনা নিজের টুইটারেই এই খবর প্রকাশ্যে এনেছেন।

  • <p>ASAAM COVID AND FLOOD</p>

    India 25, May 2020, 4:54 PM

    করোনায় আক্রান্ত প্রায় ৪০০, বন্যায় ক্ষতিগ্রস্ত ১১,০০০ - জোড়া বিপর্যয়ে বিধ্বস্ত অসম

    কোভিড-এর সঙ্গে বন্যা - অসমেও জোড়া বিপর্যয়। পরিযায়ীদের ঘরে ফেরায় উত্তরোত্তর বাড়ছে করোনাভাইরাস সংক্রমণ। সেইসঙ্গে প্রথম বন্যার প্রথম ধাক্কাতেই জলমগ্ন ৪ জেলার ৪৬টি গ্রাম। সামলাতে হিমশিম খাচ্ছে রাজ্য সরকার।

  • undefined

    Kolkata23, Jul 2019, 2:13 PM

    ভয়াল বন্যায় মৃত ৬৬! কলকাতা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা সাহায্য নিয়ে পৌঁছলেন অসম

    অসমের বন্যা পরিস্থিতি ক্রমশ ভয়ঙ্কর হচ্ছে। এখনও পর্যন্ত বন্যার বলি হয়েছেন ৬৬ জন। কাজিরাঙ্গা জাতীয় উদ্যানে ১৬টি গন্ডার-সহ প্রায় ১৮০টির বেশি প্রাণী মারা গিয়েছে এই ভয়াল বন্যায়। এই পরিস্থিতিতেই বন্যা কবলিতে অসমে পৌঁছে গেলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের ৮ জন পড়ুয়ার একটি দল। 

  • undefined

    India 23, Jul 2019, 10:51 AM

    বন্যার জেরে বিহার ও অসমে মৃত ১৭০, বিপর্যস্ত অন্তত ১ কোটি মানুষ

    সোমবার  পর্যন্ত অসমে মৃতের সংখ্যা বেড়ে গিয়ে হল ১৭০। সরকারি সূত্রের খবর দুই রাজ্যে অন্তত এক কো টি মানুষ ঘরছাড়া। এদিন বন্যার জেরে বিহারের মৃতের সংখ্যা বেড়ে গিয়ে দাঁড়াল ১০৪-এ, পাশাপাশি অসমে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৬৬ জন।
     

  • assam flood

    India 22, Jul 2019, 9:10 AM

    খানিকটা স্থিতিশীল অসমের পরিস্থিতি, বিহারে জারি মৃত্যু মিছিল

    কয়েকদিনের ভয়াবহ বন্যা পরিস্থিতির অসমের পরিস্থিতি এখন খানিকটা স্থিতিশীল। গত তিন দিন বৃষ্টি হয়নি অসমে, তাই এখন অনেকটাই নিয়ন্ত্রণে। ব্রহ্মপুত্র এখন আগের থেকে অনেকটাই শাস্ত। বৃষ্টি না হওয়ার ফলে  অসমের অন্যান্য নদীর জলও অনেকটাই নেমেছে বলে জানা গিয়েছে। 

  • नुसरत की तस्वीरें अक्सर सोशल मीडिया पर वायरल होती रहती हैं।

    India 19, Jul 2019, 3:16 PM

    ভিডিও শেয়ার করে অসমের বিপর্যয়ে সাহায্যের হাত বাড়ানোর আর্জি জানালেন নুসরত জাহান

    অসমের বন্যার পরিস্থিতি ক্রমেই আরও জটিল হয়ে উঠছে। মানুষ থেকে বন্যপ্রাণী বিপর্যয়ের মুখে পড়ে প্রাণ বাঁচাতে মরিয়া। ভয়াবহ এই পরিস্থিতি দেশের সকল স্তরের মানুষই নড়ে চড়ে বসেছে।

  • हालांकि, सरकार बाढ़ पीड़ितों के सहायता के लिए राशन मुहैया करवा रही है।

    India 19, Jul 2019, 1:19 PM

    বন্যার জেরে বিপর্যস্ত অসমের বন্যপ্রাণ, এখনও পর্যন্ত মৃত অন্তত ৫০টি প্রাণী

    বুনো মহিষের দল বন্যার জলের মধ্যে দিয়েই শুস্ক স্থানে যাওয়ার হওয়ার চেষ্টা করছে। কাজিরাঙ্গা জাতীয় উদ্যান মূলত বিখ্যাত এক শৃঙ্গ গণ্ডারের জন্য, সেই গণ্ডারদের কার্যত বিপর্যস্ত অবস্থায় বিশ্রাম নিতে দেখা গেল এক টুকরো শুকনো জমির ওপর।