Basu Chatterjee  

(Search results - 6)
  • <p>Bollywood celebrities</p>

    BollywoodJul 9, 2020, 12:27 PM IST

    'অভিশপ্ত ২০২০', বছরের মাত্র ৭ মাসেই যে বলিউড তারকাদের হারিয়েছি আমরা

    ২০২০ সাল এই বছরের সঙ্গে জুড়ে গিয়েছে অভিশপ্ত তকমা। বিশ্বজুড়ে মহামারির হানায় প্রথম কেড়েই প্রাণ কাড়তে শুরু করেছে এই বছর। কোবিডের হানায় কত মানুষ তাঁর প্রিয়জনদের চির দিনের মত বিদায় জানিয়েছে এই বছরে। তার উপর বলিউডেও এই বছর যেন এক অভিশাপ নিয়ে এসেছে। একের পর এক জনপ্রিয় বলিউড তারকাদের মৃত্যু খবর পেয়ে চলেছি আমরা। সবে বছরের মাঝামাঝি এর মধ্যেই বেশ কিছু তারকাদের চিরদিনের মত বিদায় জানিয়েছে বলিউড-সহ গোটা দেশ। এই ২০২০ সালটি বলিউডের জন্য অত্যন্ত দুঃখজনক একটি বছর বলে প্রমাণিত হয়েছে। বছরের ছয় মাসের মধ্যেই বলিউড বহু কিংবদন্তি তারকাদের হারিয়েছি আমরা।

  • <p>Image of &nbsp; Ferdous Ahmed</p>

    BollywoodJun 4, 2020, 4:22 PM IST

    'বাবা হারানোর ব্য়থা ফিরে এল আবার', বাসু চট্টোপাধ্যায়ের মৃত্যুতে জানালেন ফেরদৌস

    প্রয়াত কিংবদন্তী পরিচালক এবং চিত্রনাট্যকার বাসু চট্টোপাধ্যায়। ১৯২৭ সালের ১০ জানুয়ারি আজমেড়ে জন্ম বাসু চট্টোপাধ্যায়ের। তাঁর পরিচালিত জনপ্রিয় ছবির হল   'ছোটি সি বাত', 'রজনীগন্ধা'। বাসু চট্টোপাধ্যায়ের মৃত্য়ুতে মন খুললেন অভিনেতা ফেরদৌস।  
     

  • undefined

    BollywoodJun 4, 2020, 4:21 PM IST

    কার্টুনিস্ট থেকে সিনেমা নির্মাতা, দক্ষতা প্রমান করতে বেশি সময় নেননি বাসু চট্টোপাধ্যায়

    জীবন শুরুকরেছিলেন মুম্বই থেকে প্রকাশিত সাপ্তাহিক ট্যাবলয়েডের অঙ্কনশিল্পী এবং কার্টুনিস্ট হিসাবে। এরপর বাসু ভট্টাচার্যের ‘তিসরি কসম’ ছবিতে সহকারী পরিচালক। প্রথম পরিচালিত ছবি ‘সারা আকাশ’ দারুণ জনপ্রিয়তা অর্জন করে। তাঁকে বলিউডে অন্য ধারার ছবির পথিকৃৎ হিসেবে ধরা হয়। 

  • <p>বাসু চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকপ্রকাশ মোদির, ট্যুইট করলেন অরিন্দম শীল, শাবানা আজমিও</p>

    BollywoodJun 4, 2020, 2:38 PM IST

    বাসু চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকপ্রকাশ মোদির, ট্যুইট করলেন অমিতাভ বচ্চন, অরিন্দম শীলও

    মুম্বইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বাসু চট্টোপাধ্যায়। প্রবাদপ্রতিম পরিচালকের মৃত্যুতে শোকজ্ঞাপন করল বলিউড থেকে টলিউড। সুজিত সরকার, সুজয় ঘোষ, শাবানা আজমি ট্যুটট করে শোকপ্রকাশ করেছেন। ট্যুইট করেছেন লিউড পরিচালক অরিন্দম শীল, সঙ্গীত পরিচালক জিৎ গঙ্গোপাধ্যায়।

  • undefined

    BollywoodJun 4, 2020, 1:43 PM IST

    প্রয়াত কিংবদন্তি বাঙালি পরিচালক, গভীর শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতার

    প্রয়াত হলেন বলিউডের খ্যাতনামা পরিচালক বাসু চট্টোপাধ্যায়। তার প্রয়ানে গভীর শোকপ্রকাশ করেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের টুইটারে  কিংবদন্তি পরিচালককে শেষ শ্রদ্ধা জানিয়েছেন মমতা। বলিউডের একাধিক জনপ্রিয় ছবি রয়েছে বাসু চট্টোপাধ্যায়ের ঝুলিতে।

  • undefined

    BollywoodJun 4, 2020, 12:51 PM IST

    নক্ষত্রপতন বলিউডে, চলে গেলেন প্রখ্যাত পরিচালক বাসু চট্টোপাধ্যায়

    বলিউডের সুখের দিন কি শেষের দিকে। একের পর এক পরিচালক, অভিনেতা, সঙ্গীতশিল্পীর প্রয়াণে ভরে উঠছে খবরের পাতা। সম্প্রতি প্রয়াত হলেন প্রখ্যাত পরিচালক বাসু চট্টোপাধ্যায়। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯৩।