Bihar Elections2020  

(Search results - 17)
  • undefined

    India Nov 7, 2020, 11:15 AM IST

    গণতন্ত্রের উৎসবে সামিল হওয়ার আবেদন প্রধানমন্ত্রীর, মহামারির বিহারে পরিবর্তনের ডাক তেজস্বীর


    শনিবার সকাল থেকেই শুরু হয়ে গেছে বিহারে তৃতীয় তথা শেষ দফার নির্বাচন। কিন্তু তার আগের মুহুর্তেও ভোট প্রচার থেকে বিরত রইলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকাল ভোট গ্রহণ শুরুর আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র বিহারের ভোটারদের উদ্দেশ্যে নতুন রেকর্ড তৈরির করার আহ্বান জানান। তিনি বলেন গণতন্ত্রতের এই উৎসবে সামিল হওয়ার জন্য প্রচুর প্রচুর মানুষ বাড়ি থেকে বেরিয়ে ভোট দিতে যান। যার জন্য একটি নতুন রেকর্ড তৈরি হয়। 
     

  • undefined

    India Nov 7, 2020, 10:07 AM IST

    তৃতীয় দফার ভোটে ফ্যাক্টর হয়ে দাঁড়াচ্ছে করোনাভাইরাস, মহামারি চ্যালেঞ্জ প্রশাসনের

    মহামারির এই আবহে তৃতীয় বা শেষ শেষ দফার ভোট দিচ্ছে বিহার। শনিবার ভোট গ্রহণ হচ্ছে ১৫টি জেলার ৭৮টি আসনে। ১২০৪ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ২ কোটি ৩৫ লক্ষ ৫৪ হাজার ০৭১ জন ভোটার। কিন্তু তৃতীয় দফার এই নির্বাচনই সবথেকে বড় চ্যালেঞ্চ নির্বাচন কামিশনের কাছে। কারণ শেষ দফায় নির্বাচন যেসব জেলায় হচ্ছে তার অধিকাংশ করোনা আক্রান্ত জেলার ক্রমতালিকায় রয়েছে। 
     

  • undefined

    India Nov 6, 2020, 7:32 PM IST

    তৃতীয় দফার নির্বাচনে কি ফ্যাক্টর চিরাগ পাসোয়ান, নীতিশ না তেজস্বী কার ভোটে ভাগ বসাবেন তিনি

    ৭ নভেম্বর বিহার বিহার বিধানসভার তৃতীয় দফার নির্বাচন। শেষ পর্যায়ের নির্বাচনে সরকার ও বিরোধী দুই শিবির যতটা সম্ভব ভোট ঘরে তুলতে মরিয়া রয়েছে। তৃতীয় দফার নির্বাচনে ভাগ্য পরীক্ষা হবে ১,২০৭ জনের। পূর্ববর্তীয় দুটি দফায় এনডিএ-র সঙ্গে মূলত লড়াই ছিল তেজস্বী যাদবের মহাজোটের। কিন্তু তৃতীয় পর্যায়ে লড়াই হবে ত্রিমুখী। নীতিশ না তেজস্বী- কার ভোট ভাগ বসাবেন চিরাগ পাসোয়ান? সেটাই এখন দেখার বিষয়। উল্টে মহাজোটের আরজেডি, বাম, কংগ্রেস প্রার্থীদেরও মোকাবিলা করতে হবে। 

     

  • undefined

    India Nov 6, 2020, 3:08 PM IST

    কথা রাখতে পারলে না তেজস্বী, বিহার ভোটের ফল প্রকাশের দিনেও মুক্তি নেই লালু যাদবের

    ফল প্রকাশের দিন বিহারের বিরোধী নেতা তেজস্বী যাদবের পাশে থাকতে পারবেন না তাঁর বাবা লালু প্রসাদ যাদব। দুমকা ট্রেজারি মামলার শুনানির দিন পিছিয়ে দিয়েছে ঝাড়খণ্ড আদালত। এই মামলায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব জামিনের আবেদন করছিলেন। প্রথমে ঠিক ছিল আগামী ৯ নভেম্বর অর্থাৎ বিহারের বিধানসভা নির্বাচনের ফেল প্রকাশের আগের দিনই মামলার শুনানি হবে। কিন্তু শুক্রবার আদালতের পক্ষ থেকে জানান হয়েছে পিছিয়ে দেওয়া হয়েছে মামলার শুনানির দিন। ৯ এর পরিবর্তে শুনানি হবে ২৭ নভেম্বর। 

  • <p>Narendra Modi</p>

    India Nov 5, 2020, 6:08 PM IST

    বিহারবাসীকে চার পাতার চিঠি লিখলেন মোদী, প্রচারের শেষ মুহূর্তে কী কী বলেন তিনি

    একদিকে যথন রাজনৈতিক অবসরের কথা ঘোষণা করছেন নীতিশ কুমার অন্যদিকে বিহারের বাসিন্দাদের একটি খোলা চিঠি লেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই চিঠিতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন বিহারের উন্নয়নের জন্য নীতিশ কুমারের সরকারকেই তিনি চাইছেন। পাশাপাশি তিনি বলেন বিহারের জন্যই এনডিএ-র প্রয়োজন রয়েছে।তিনি আরও বলেন চলতি বিধানসভা নির্বাচনে বিহার জাতপাতের ভিত্তিতে ভোট দিচ্ছে না। উন্নয়নের জন্যই ভোট দিচ্ছে বিহার।  এই ভোট কোনও মিথ্যা প্রচিশ্রুতির জন্য নয়। এই ভোট হচ্ছে সুশাসন আর উন্নয়নশীল সরকারের জন্য। 
     

  • undefined

    India Nov 5, 2020, 4:51 PM IST

    ভোট প্রচারের শেষ দিনে বোমা ফাটালেন নীতিশ কুমার, বললেন এটাই শেষ লড়াই

    পূর্ণিয়ার জনসভায় নীতিশ কুমার বলেন ২০২০ নির্বাচনই তাঁর জীবনের শেষ ভোট যুদ্ধ। আগামী নির্বাচন আর অংশ নেবেন না তিনি। নীতিশ কুমারও বলেন যাঁর শেষ ভালো তাঁর সবই ভালো। আর এক দিন পরে নির্বাচন। 
     

  • undefined

    India Nov 4, 2020, 8:14 PM IST

    EVM বা MVM কোনও কিছুতেই ভয় নেই, বিহারের ভোট প্রচারে একি বললেন রাহুল গান্ধী

    শেষ দফা নির্বাচনের আগে সুর চড়িয়ে রাহুল গান্ধী আক্রমণ করেন  প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদীকে। একই সঙ্গে তীব্র কটাক্ষ করেন ইলেকট্রনিক্স ভোটিং মেশিন নিয়ে। তিনি বলেন ইভিএম বা এমভিএম কোনও যন্ত্রকেই ভয় পায় না বিহারের বিরোধী শিবির। ইলেকট্রনিক্স ভোটিং মেশিন বা ইভিএমকে তিনি মোদী ভোটিং মেশিন বা এমভিএম আখ্যা দিয়েছেন। 

  • undefined

    India Nov 4, 2020, 6:20 PM IST

    শেষ দফা ভোটের আগে বিহার নিয়ে মোদীর চাল, ট্যুইটারকে হাতিয়ার করে বিশাল প্রচার

    বিহার দখল করা পাথির চোখ কেন্দ্রের বিজেপি সরকারের। তা আবারও বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবারই বিহারে পরপর দুটি জনসভায় অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু এদিন শারীরিকভাবে বিহারে ভোট প্রচার করতে না গেলেও তিনি বিহারবাসীর উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন। সোশ্য়াল  মিডিয়ায় প্রধানমন্ত্রী মূলত বিহারের উন্নয়নের কথা তুলে ধরেন।

  • <p>सोशल डिस्टेसिंग का पालन करते हुए मतदान के लिए कतार में खड़ी महिलाएं।</p>

<p>&nbsp;</p>

    India Nov 3, 2020, 8:33 PM IST

    শান্তিপূর্ণ ভোট গ্রহণ বিহার বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফায়, ভোট দিয়েছেন নীতিশ-তেজস্বীরাও

    বিহার বিধানসভার দ্বিতীয় পর্যায়ের নির্বাচনের সঙ্গে দেশের ১০টি রাজ্যের উপনির্বাচন ছিল মোটের ওপর শান্তিপূর্ণ। করোনা মহামারির মধ্যে এটাই ছিল প্রথম ভোট গ্রহণ প্রক্রিয়া। তবে গত ২৮ অক্টোবর বিহার বিধানসভা নির্বাচনের প্রথম পর্যায় অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দফায় ১৭টি জেলার ৯৪টি আসনে ভোট গ্রহণ হয়।সন্ধ্যে ৬টা পর্যন্ত ৫৩ শতাংশ ভোট পড়েছে বলেও জানিয়েছে নির্বাচন কমিশন। 
     

  • <p><br />
PM Modi speech, Modi speech, MP in Lok Sabha, MP in Rajya Sabha, PM Modi rally, PM in Bihar election<br />
&nbsp;</p>

    India Nov 3, 2020, 4:36 PM IST

    ১০০ জনও সাংসদ নেই, বিহারের ভোট প্রচারে মোদীর হাতিয়ার রাজ্যসভায় কংগ্রেসের বিপর্যস্ত দশা


    বিহারে নির্বাচনী প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যসভায় কংগ্রেসের বিপর্যস্ত দশাকেও হাতিয়ার করেন। রীতিমত কটাক্ষের সুরেই তিনি বলেন কংগ্রেসের আজ এমন অবস্থা হয়েছে যে রাজ্যসভা ও লোকসভা মিলিয়েও ১০০ গণ্ডি অতিক্রম করতে পারছে না। তিনি আরও বলেন কংগ্রেস কখনও আলোচনা চায়নি। গণতন্ত্রের ধারধারেনি। কংগ্রেসকে প্রত্যাখ্যান করেছেন দেশের মানুষ। আর সেই কারণেই কংগ্রেসের মোট সাংসদ সংখ্যা ১০০র নিচে নেমে গেছে। 

  • undefined

    India Nov 3, 2020, 1:23 PM IST

    মহামারিকে হারিয়ে দেশকে শক্তিশালী করছে বিহার, ভোট গ্রহণের মধ্যেই নির্বাচনী প্রচারে বললেন প্রধানমন্ত্রী

    দ্বিতীয় দফায় ভোট গ্রহণের মধ্যেই তৃতীয় তথা শেষ দফার নির্বাচনে প্রচার  করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার বিহারের দুটি এলাকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভার কর্মসূচি রয়েছে। প্রথম জনসভা ফোব্রসগঞ্জে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন তিনি নিশ্চিত বিহারে দ্বিতীয় দফায় ক্ষমতা ফিরছে এনডিএ সরকরা। তিনি আরও বলেন তাঁর কাছে যে তথ্য রয়েছে তাতে স্পষ্ট যে বিহারের বাসিন্দারা দ্বিতীয় বারের জন্য এনডিএ নির্বাচতিত করতে চলেছে। তিনি আরও বলেন, বিহারের ভোটাররা সিদ্ধান্ত নিয়েছে রাজ্যটিতে আরও উন্নত করতে হবে। আর সেই কারণেই তাঁরা এনডিকে পুনরায় নির্বাচিত করতে চলেছেন। 
     

  • undefined

    India Nov 2, 2020, 4:46 PM IST

    নীতিশ না তেজস্বী কে বসবেন বিহারের মসনদে, স্পষ্ট করবে দ্বিতীয় দফার নির্বাচন

    নীতিশ কুমার কি বারও মুখ্যমন্ত্রী হয়ে ফিরে আসবেন নাকি তেজস্বী যাদব বিহারের কনিষ্ঠতম মুখ্যমন্ত্রী হয়ে শপথ গ্রহণ করবেন? দ্বিতীয় দফার নির্বাচনে তা আরও স্পষ্ট হয়ে যাবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। মঙ্গলবার অর্থাৎ ৩ নভেম্বর বিহার বিধানসভার দ্বিতীয় পর্যায়ের নির্বাচন। এই নির্বাচন অনুষ্ঠিত হবে ১৭টি জেলার ৯৪টি কেন্দ্রে। এবার এক ঝলকে দেখে নিন দ্বিতীয় দফার নির্বাচনের চালচিত্র। 

  • undefined

    India Nov 2, 2020, 11:19 AM IST

    দ্বিতীয় দফায় ভাগ্য পরীক্ষা তিন তারকা প্রার্থীর, বিহার বিধানসভা ভোটে না থেকেও আছেন কানহাইয়া কুমার

    বিহার নির্বাচনের দ্বিতীয় দফায় নির্বাচন মঙ্গলবার । ১৭টি জেলার ৯৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।  তারমধ্যে ভাগ্য পরীক্ষা হবে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদবের দুই পুত্রের। তেজস্ব ও তেজপ্রতাপের দিকে তাকিয়ে রয়েছে বিরোধী শিবির। পরীক্ষা হবে শত্রুঘ্ন সিনহার পুত্র লভ সিনহারও। অন্যদিকে বিধানসভা নির্বাচনে প্রার্থী হননি জেএনএই-র প্রাক্তন ছাত্র নেতা। বিধানসভা ভোটে না দাঁড়ালেও লড়াইয়ের ময়দানে রয়েছেন কানহাইয়া কুমার। তাঁর জয় বা পরাজয় জাতীয় রাজনীতির পাশাপাশি তাঁর ভবিষ্যৎ রাজনীতির ওপর প্রভাব ফেলবে বলে মমে করছেন বিশেষজ্ঞরা। 

  • undefined

    India Oct 28, 2020, 5:18 PM IST

    নীতিশের পাশাপাশি তেজস্বীর ওপরেও আস্থা নেই, একান্ত সাক্ষাৎকারে জানালেন প্রধানমন্ত্রীর ওপরেই রয়েছে ভরসা

    নীতিশ কুমারের রাজনৈতিক ভবিষ্যতকে এবার কিছুটা হলেও চাপের মধ্যে ফেলে দিয়েছেল বিহারের দুই যুব নেতা। একজন রাষ্ট্রীয় জনতা দলের প্রধান মহাজোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তেজস্বী যাদব। আর অন্যজন লোকজনশক্তি পার্টির নেতা চিরাগ পাসোয়ান। নির্বাচনের কিছুদিন আগে চিরাগ নীতিশ কুমারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে একাই লড়ার সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন। সেইমত শতাধিক আসনে প্রার্থীও দিয়েছেন। রাজনৈতিক ভবিষ্যৎ পরীক্ষার অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছে। প্রথম দফা নির্বাচনের দিনেই তাঁর দলের মুখমাত্র সঞ্জয় সরাফ স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন চিরাগের নেতৃত্বে বিহার বিধানসভা নির্বাচনে যথেষ্ট ভালো ফল করবে লোক জনশক্তি পার্টি। 
     

  • undefined

    India Oct 28, 2020, 1:01 PM IST

    সাইকেলে করেই ভোট কেন্দ্রে বিহারের মন্ত্রী, উঠল নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ

    সাইকেলে চড়েই ভোট দিতে গেলেন বিহারের মন্ত্রী প্রেম কুমার। সঙ্গে ছিলেন দলীয় কর্মী ও অনুগামীরা।  প্রেম কুমার বিহারের কৃষি মন্ত্রী। গয়া বিধানসভা কেন্দ্র থেকে টানা ৬ বার নির্বাচনে জয়ের রেকর্ড রয়েছে তাঁর হাতে। তাঁর কারণে বিজেপির অভেদ্য দূর্গ হিসেবে নাম উঠেছে  এসেছে গয়ার। চলতি বিধানসভা নির্বাচনে আরও একবার পরীক্ষা করা হবে প্রেম কুমারের জনপ্রিয়তার। এদিন কিছুটা হলেও তারই প্রমাণ দিলেন বিজেপি প্রার্থী।