Financial Problem  

(Search results - 30)
  • <p>cpi maoist</p>

    India 15, Sep 2020, 2:31 PM

    করোনাভাইরাসের থাবা মাওবাদীদের ডেরাতেও, লকডাউনে ভেঙে পড়েছে সাপ্লাই চেন

    করোনাভাইরাস এবার থাবা বসিয়েছে মাওবাদীদের ডেরায়। একটি সূত্র বলছে রীতিমত আর্থিক সংকটে ভুগছে বস্তারের সুমকার মাওবাদী সংগঠনগুলি। বেশ কয়েকটি নথি হাতে এসেথে নিরাপত্তা বাহিনীর। আর তাতেই স্পষ্ট হচ্ছে আর্থিক অনটনের কারণে ভেঙে পড়েছে খাবার ও রসদ সরবরাহের ব্যবস্থা। সংকট দেখা দিয়েছে ওষুধ পথ্য়েরও।  প্রশিক্ষণ প্রাপ্ত নতুন মাওবাদীরা ইতিমধ্যে সংগঠন বিমুখ হচ্ছেন। নিয়োগও প্রায় বন্ধের মুখে। অনেকেই সংগঠন ছেড়ে দিচ্ছেন। লকডাউনে যে সমস্যা তৈরি হয়েছিল তা আনলকেও কাটিয়ে ওঠা যায়নি বলে দাবি করেছেন প্রশাসনিক আধিকারিকরা। 
     

  • undefined

    India 14, Sep 2020, 7:40 PM

    ৯ বছর বয়সে মুম্বই হমালার ক্ষত এখনও দগদগে, কাসভকে চিনিয়ে দিয়েও দেবিকার জোটেনি একটা বাড়ি

    ২৬/১১-এর মুম্বই হামলার ক্ষত এখনও বয়ে বেড়াচ্ছেন। সেই গত তখন আরও গোভীর ছিল যখন তিনি ছিলেন মাত্র ৯ বছরের কিশোরী। কিন্তু তখনও সাহসে ঘাটতি ছিল না। ক্র্যাচ হাতে চিনিয়ে দিয়েছিলেন মুম্বই হামলার অন্যতম চক্রী পাকিস্তানের জঙ্গি আজমল কাসবকে। আদালতে দাঁড়িয়ে ক্র্যাচ দিয়েই দেখিয়েছিলেন আজমল কাসভকে। কিন্তু দেবিকা রোটাওয়ানেরই দিন কাটছে তীব্র আর্থিক সংকটে। সোমবার ২০ বছরের সেই বীরাঙ্গনা আর্থিক সাহায্য করেন বিধায়ক জিশান সিদ্দিক। তিনি জানিয়েছেন মহারাষ্ট্র সকরারের কাছে আবেদন করবেন যাতে আরও কিছু সুযোগ সুবিধে পান দেবিকা। 
     

  • <p>বাংলা_ছাত্রীকে পড়াশুনায় সাহায্য দেবের</p>

    Midnapore11, Sep 2020, 7:34 PM

    অভাবের সংসারে পড়াশোনা বন্ধ হয়ে যাচ্ছিল ছাত্রীর, সাহায্য় করলেন 'দেবদূত' দীপক অধিকারী

    অভাবের সংসার। বাবা অসুস্থ হওয়ার পর থেকে সংসার চলছিল টেনেটুনে। উচ্চমাধ্য়মিক পাশ করে বাংলা অনার্স নিয়ে পড়তে চেয়েছিল ছাত্রী। কিন্তু, অর্থের অভাবে পড়াশুনা বন্ধ হওয়ার মুখে। এমন সময় দেবদূতের মতো তাঁকে সাহায্য করলেন ঘাটালের সাংসদ দীপক অধিকারী ওরফে দেব।

  • <p>বাংলা_পার্শ্বশিক্ষক</p>

    West Bengal5, Sep 2020, 5:01 PM

    শিক্ষক দিবস, নিহত পার্শ্বশিক্ষকদের পরিবারের পাশে দাঁড়ালেন সহকর্মীরা

    একজনের মৃত্যু হয়েছে বজ্রঘাতে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আরও একজনের মৃত্যু হয়। পরিবারের একমাত্র আয়দাতা না ফেরার দেশে চলে যাওয়ায় আর্থিক অনটনের শিকার গোটা পরিবার। শিক্ষকদের দিবসের দিনে নিহত দুই পার্শ্বশিক্ষকের পাশে দাড়াল পুরুলিয়া পার্শ্বশিক্ষক ঐক্য়মঞ্চ।
     

  • undefined

    Astrology 202027, Jul 2020, 11:14 AM

    এই বছরে শ্রাবণ মাসে ৫ টি সোমবার, নিষ্ঠাভরে মহাদেবের আরাধনায় দূর হবে আর্থিক সমস্যা

    শ্রাবণ মাসকে মনে করা হয় শিবের মাস ৷  ধর্মীয় বিশ্বাস অনুসারে শ্রাবণের সোমবারে শিব পুজোর তাত্পর্য রয়েছে কারণ এই ব্রত বা উপবাস পালনে সমস্ত দুর্ভোগ দূর হয়। অনেকেই মনে করেন, শ্রাবণ মাসের পর পর সোমবার শিবের পুজো করলে সকল মনের ইচ্ছে পূরণ হয়। তাই বিধি সহকারে প্রতি সোমবার অনেকেই মহাদেবের পুজো করে থাকেন। শ্রাবণ শিবরাত্রির পুজো করার সময় মহাদেবকে চাল অর্পন করতে ভুলবেন না। এমনটা মনে করা হয়, এই পুজোর সময় চাল অর্পন করলে আর্থিক সমস্যা কমে যায় এবং অর্থ বৃদ্ধি পেতে থাকে। এই বারে শ্রাবণ মাসে ৫ টি সোমবার। বিধি মেনে মহাদেবের পুজো করলে মিলবে সুফল।

  • undefined

     Astrology22, Jul 2020, 10:21 AM

    শ্রাবণের বুধবারে এই বিশেষ নিয়মে গণপতির পুজো, কখনও ভুগতে হবে না অর্থকষ্টে

    হিন্দু ধর্মে, গণেশের পুজো বা আরতি না করে কোনও পুজো বা শুভ কাজ করা হয় না। প্রতিটি শুভ কাজেই তাঁকে প্রথমে স্মরণ করা হয়। হিন্দু ধর্মে, সপ্তাহের প্রতিটি দিনই বিশেষ এবং এর আলাদা তাত্পর্য রয়েছে। বুধবার, যেখানে বুধ গ্রহের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হচ্ছে। শাস্ত্রে বুধবার গণেশকে উত্সর্গ করা হয়েছে। বিশ্বাস করা হয় যে এই দিনটিতে গণেশের উপাসনা করার মাধ্যমে আশীর্বাদ পাওয়া যায়। বিশ্বাস অনুসারে, বুধবার গণেশের পুজো করলে অনেক সুফল মেলে।

  • undefined

     Astrology19, Jul 2020, 11:00 AM

    শ্রাবণ মাসে এইভাবে করুন মহাদেবের পুজো, চিরতরে দূর হবে আর্থিক সমস্যা

    শিব হলেন হিন্দু ধর্মাবলম্বীদের সর্বোচ্চ দেবতা। সনাতন ধর্মের শাস্ত্রসমূহে তিনি পরমসত্ত্বা রূপে ঘোষিত। শিব সৃষ্টি-স্থিতি-লয়রূপ তিন কারণের কারণ, পরমেশ্বর- এটা তার প্রণাম মন্ত্রেই বার বার উঠে এসেছে।  শিবমূর্তির প্রধান বৈশিষ্ট্যগুলি হল তার তৃতীয় নয়ন, গলায় বাসুকী নাগ, জটায় অর্ধচন্দ্র, জটার উপর থেকে প্রবাহিত গঙ্গা, অস্ত্র ত্রিশূল ও বাদ্য ডমরু। শিবকে সাধারণত ‘শিবলিঙ্গ’ নামক বিমূর্ত প্রতীকে পুজো করা হয়। 

  • <p>আর্থিক সমস্যায় ভুগছেন, শ্রাবণ মাসে অবশ্যই পালন করুন এই নিয়মগুলি</p>

    Astrology 202015, Jul 2020, 10:22 AM

    আর্থিক সমস্যায় ভুগছেন, শ্রাবণ মাসে অবশ্যই পালন করুন এই নিয়মগুলি

    ভগবান বিষ্ণু এবং তার বিভিন্ন অবতারগণ সর্বদা শিব উপাসনাই করতেন। তাই শ্রীকৃষ্ণেরও আরাধ্য ছিলেন পরমেশ্বর শিব। ভগবান শিবের বরেই বিষ্ণু বা কৃষ্ণের ভগবত্বা। তাই হিন্দুধর্মের মূল স্তম্ভ ত্রিশক্তির ব্রহ্মা, বিষ্ণু ও শিব মধ্যে শিবই প্রধান । তিনি সমসাময়িক হিন্দুধর্মের তিনটি সর্বাধিক প্রাচীন সম্প্রদায়ের অন্যতম শৈব সম্প্রদায়ের প্রধান দেবতা। এছাড়া শিব স্মার্ত সম্প্রদায়ে পূজিত ঈশ্বরের পাঁচটি প্রধান রূপের গণেশ, শিব, সূর্য, বিষ্ণু ও দুর্গা একটি রূপ। 

  • <p>করোনা জেরে আর্থিক সংকট,নিজের সখের গাড়ি বিক্রির সিদ্ধান্ত দ্যুতি চাঁদের<br />
&nbsp;</p>

    Sports11, Jul 2020, 9:18 PM

    করোনা জেরে আর্থিক সংকট, সখের গাড়ি বিক্রির সিদ্ধান্ত দ্যুতি চাঁদের

    করোনা ভাইরাসের জেরে আর্থিক সংকটে ভারতীয় অ্যাথলিটরা। দীর্ঘ দিন খেলা বন্ধ থাকায় চরম সমস্যায় পড়েছেন কম বেশি সকলেই। আর্থিক সমস্যার কারণে এবার নিজের গাড়ি বিক্রি করার সিদ্ধান্ত দ্যুতি চাঁদের। অলিম্পিকের জন্য স্পনসর না মেলায় এই সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় তারকা অ্যাথলিট।
     

  • হাতে টাকা থাকছে না, সমাধান পাবেন এই একটি মাত্র ফুল দিয়েই

     Astrology29, Jun 2020, 9:20 AM

    চরম আর্থিক সমস্যা, এই উপায়ে দূর করুন সকল বাধা

    অর্থ আমাদের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ প্রয়োজন। এটি ছাড়া জীবনযাপন সম্ভব নয়। জীবনের প্রাথমিক প্রয়োজনীয়তা থেকে শুরু করে ছোট-বড় সুবিধাগুলি এবং আকাঙ্ক্ষার পরিপূর্ণতা জন্য অর্থের প্রয়োজন। অনেকেই এমন আছেন যাদের অর্থনৈতিক অবস্থার বিষয়ে সর্বদা সমস্যায় পড়তে হয়। এদের জীবনে কোনও অর্থনৈতিক উন্নতি হয় না। 

  • রাহু যখন যে ভাবে বা ঘরে অবস্থান করে সেই ভাব বা ঘরকে প্রভাবিত করে। যে নক্ষত্রে অবস্থান করে তার মতো বা যে গ্রহের ঘরে থাকে তার মত ফল প্রদান করে। এদের সঙ্গে কারও স্থায়ী সম্পর্ক তৈরি হয় না। ছাত্র বা ছাত্রীরা সারা বছর রুটিন মাফিক পড়াশুনা করবে না, পরীক্ষার আগে কোনও মতে পড়ে পাশ করার চেষ্টা করে।

    Astrology 202024, Jun 2020, 1:26 PM

    জন্মছকে কেতুর দোষ রয়েছে, আর্থিক সমস্যা লেগেই রয়েছে, পালন করুন এই বিশেষ তিথি

    বিনায়ক চতুর্থী, গনেশ চতুর্থী নামেও পরিচিত। এই দিন গণেশের পুজো করলে বিশেষ ফল পাওয়া যায়। ২৪ জুন, গণেশ চতুর্থীতে একটি বিশেষ যোগ রয়েছে। ২৪ জুন বুধবার পালিত হচ্ছে বিনায়ক চতুর্থী তিথি। বুধবার দিনটি সিদ্ধিদাতা গণেশকে উত্সর্গ করা হয়। সুতরাং, এই দিনে চতুর্থী পড়ার ফলে বিনায়ক চতুর্থীর গুরুত্ব বহুগুণ বেড়ে যায়।

  • undefined

     Astrology22, Jun 2020, 11:12 AM

    এই রকম বাড়িতে লক্ষ্মী কখনই থাকে না, সব সময় থাকে অর্থের অভাব

    বাড়ির পরিবেশ ও বাস্তু তার সদস্যদের বিকাশ এবং সাফল্যে ক্ষেত্রে একটি বিশাল ভূমিকা পালন করে। যে ব্যক্তি জীবনে সফল, যার বাড়ির পরিবেশ দেখলেই বুঝতে পারবেন। লক্ষ্মী কখনও এ জাতীয় বাড়ি ত্যাগ করেন না। বাড়ির সমস্ত সদস্যের উপর সর্বদা তাদের অনুগ্রহ বজায় রাখুন। লক্ষ্মীর কৃপায় এ জাতীয় বাড়িতে সুখ ও সমৃদ্ধি বিরাজ করে এবং বাড়ির সদস্যরা সুস্থ থাকেন। তাই ঘরের পরিবেশ কখনই নষ্ট করা উচিত নয়।

  • undefined

    Bollywood11, Jun 2020, 5:13 PM

    ২০১৯ স্বপ্ন করেছিল সত্যি, ২০২০ ফেরাল অতীতেই, কেমন আছেন রাণু মণ্ডল

    গলায় ছিল সুর। চোখে ছিল স্বপ্ন, একটি তিনি গান গাইবেন আর সেই গান পৌঁচ্ছে যাবে সকলের কাছে। রেল স্টেশন থেকে তুলে নিয়ে গিয়ে সেই স্বপ্নপূরণ করেছিল ২০১৯। কাট ফাটা রোদে গান শুনিয়ে পয়সা রোজগারে মানুষটাকে পৌঁচ্ছে দিয়েছিল বলিউডে ঠাণ্ডা ঘরে। কিন্তু ক্যালেন্ডারের পাতা উল্টোতেই ভাঙল স্বপ্নের জগত, এখন কেউ খোঁজ রাখে না 'রাণু দি'র...গলায় আক্ষেপ। 

  • undefined

     Astrology4, Jun 2020, 11:01 AM

    পার্সে রাখুন এই জিনিসটি, আর্থিক সমস্যা কাটিয়ে উঠতে পারবেন সহজেই

    বাস্তুতন্ত্র এবং বাস্তু বিচার বহু প্রাচীন যুগ থেকেই চলে আসছে। নতুন বাড়ি বা ফ্ল্যাট থেকে শুরু করে ঘরের আসবাব, বাগান তৈরি প্রতিটা ক্ষেত্রই হতে পারে বাস্তু মেনে। কারণ এর রয়েছে অনেক সুফল, এমনটাই মত বিশেষজ্ঞদের। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। সভ্যতার শুরু থেকেই ভারতীয়  উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। 

  • <p>সংসারের অনটন ও আর্থিক সমস্যা দূর করুন, এই নিয়মে পুজো করুন সিদ্ধিদাতার</p>

     Astrology28, May 2020, 1:25 PM

    সংসারের অনটন ও আর্থিক সমস্যা দূর করুন, এই নিয়মে পুজো করুন সিদ্ধিদাতার

    মধ্যপ্রদেশের উজ্জয়িনী, রাজস্থানের যোধপুর ও নাগপুর, বিহারের বৈদ্যনাথ, উত্তরপ্রদেশের বারাণসীর ধূণ্ডিরাজ এমনই সারা দেশ জুড়ে এমনকি দেশের বাইরেও নেপাল সহ দক্ষিণপূর্ব এশিয়ার নানান দেশে সিদ্ধিদাতা গণেশ মন্দিরের দেখা মেলে। অনেকেই মনে করেন বৃহস্পতিবারে কিছু নিয়ম মেনে গণেশ-এর পুজো করলে জীবনে সুখ সমৃদ্ধি বজায় থাকে। হিন্দু সম্পদ্রায়ে সিদ্ধি, বিঘ্ননাশকারী, অর্থ  জ্ঞানের দেবতা রূপে পূজিত হন গণেশ। মানসিক শক্তি, পরিবারে সুখ-শান্তি, উপার্জন বৃদ্ধির দেবতা এই গনপতি।