Gastric  

(Search results - 12)
  • undefined

    HealthJun 23, 2021, 11:31 AM IST

    ঠান্ডা না গরম দুধ, গ্যাস্ট্রিকের সমস্যায় কোনটা উপকারি, কাজে লাগান ঘরোয়া টোটকা

    গ্যাস অম্বলের সমস্যায় অনেকেই ভুগে থাকেন। দিনের পর দিন অনেক ওষুধ খেয়েছেন তাও কোন কাজ দেয়নি। অনেকে হয়তো অনেক টোটকা করে দেখেছেন তাও কোন কাজে আসেনি। কিন্তু কখনও কী ভেবে দেখেছেন এই গ্যাসের সমস্যার জন্য বেশিরভাগ দায়ী আমরা নিজেরাই। নিজেদের ভুলের জন্য এই সমস্যায় আমরা ভুগে থাকি। কিন্তু ওষুধ খেয়ে ও আমরা এই সমস্যার সমাধান করতে পারি না। ওষুধ ছাড়া কীভাবে এই সমস্যার সমাধান সম্ভব হয় জেনে নিন।

  • undefined

    Life StyleMay 17, 2021, 12:14 PM IST

    সর্বনাশ, সপ্তাহে ৬০ ঘন্টা একটানা বসে কাজ করছেন, অজান্তেই বড় ক্ষতি ডেকে আনছেন নিজের

    করোনা পরিস্থিতিতে নাজেহাল অবস্থা সকলেরই। বেশিরভাগ অফিসই ওয়ার্ক ফ্রম হোম। আর বাড়িতে বসে কাজ করতে গিয়ে একটানা ১০-১২ ঘন্টা একই জায়গায় বসে আছেন। জানেন কি সারা সপ্তাহে কত ঘন্টা বসে থাকছেন আপনি। ৬০ ঘন্টা কিংবা তার বেশি। কিন্তু এই বসে কাজ করতে গিয়েই মৃত্যুর একধাপ এগিয়ে যাচ্ছেন আপনি। নিজের অজান্তে কীভাবে বিপদ ডেকে আনছেন জানেন, সতর্ক না হলেই চরম দুর্দশা নেমে আসতে পারে আপনার জীবনে। 

  • <p><br />
আচমকা বুকে ব্যথা হলে সেটি হার্ট অ্যাটাকের লক্ষণ। যাকে বলা হয় মাওকার্ডিয়াল ইনফ্রাকশান। &nbsp;শিরার মধ্যে রক্তের গতি বন্ধ হয়ে গেলেই এমনটা হয়। আবার কিছু ক্ষেত্রে গতি কমে যায়। এই সময় হার্ট অ্যাটাকের সম্ভাবনা থাকে।&nbsp;</p>

    HealthMar 3, 2021, 11:33 AM IST

    গ্যাসের ব্যথা না হার্টের, ওষুধ না খেয়ে কমিয়ে ফেলুন এই ৫ প্রাকৃতিক উপায়ে

    একটানা কাজ করতে করতে শরীরের ব্যথা বেদনা যেন দ্বিগুন বেড়ে গেছে। হাঁটুর ব্যথা, কোমরের ব্যথা,  গ্যাসের সমস্যা যেন লেগেই চলছে। দীর্ঘদিন ধরেই বুকের ব্যথায় ভুগছেন। কিন্তু গ্যাসের সমস্যা নাকি হার্টের তা বুঝতে গিয়ে হিমশিম অবস্থা। আর তা বুঝতে না পেরে যখন তখন যা পারছেন ওষুধ খেয়ে নিচ্ছেন। সবসময়ে ওষুধ খেলেই হল না ওষুধ ছাড়া কীভাবে ঘরোয়া পদ্ধতিতে এই সমস্যার সমাধান করা যায়, জেনে নিন বিশেষজ্ঞের মতামত।

  • <p>ulcer</p>

    HealthJan 7, 2021, 4:26 PM IST

    ওষুধের উপর ভরসা না রেখে ঘরোয়া উপায়ে নিয়ন্ত্রণে রাখুন ক্রনিক গ্যাসট্রাইটিসের সমস্যা

    ব্যস্ততম জীবনে  পেট ভরাতে দোকানের উপরেই ভরসা করে হয় বেশিরভাগ মানুষকেই। ফলে স্বাভাবিকভাবেই প্রতিদিনের নিত্য সঙ্গী গ্যাস, অম্বল, বদহজমের মত সমস্যাগুলি। আজকের দিনে এক মুহূর্ত সময় নেই কারও হাতে। সকলেই ছুটে চলেছে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে। আর সময়ের অভাবের ফলেই সারাদিন চলে খাওয়া-দাওয়ার অনিয়ম। খিদে মেটাতে হাতের কাছে পথ চলতি যা পাওয়া যায় তাই দিয়েই কাজ চালিয়ে নিতে হয়। এই সমস্যাগুলি থেকে মুক্তি পেতে তাই ওষুধের উপর ভরসা না রেখে ঘরোয়া উপায়েই করে ফেলুন এর সমাধান।

  • গ্যাস-অম্বলের মত সমস্যা সহজেই দূর করুন ঘরোয়া উপায়ে

    HealthOct 27, 2020, 4:07 PM IST

    উৎসবের মরসুমের অন্যতম সমস্যা, গ্যাস-অম্বলের সমস্যা থেকে মুক্তি পান ৫ ঘরোয়া টোটকায়

    উৎসব মরশুমের ব্যস্ততম এই জীবনে এক মুহূর্ত সময় নেই। মহামারী আবহেই সমস্ত বিধি মেনেই উৎসবের দিন পার হলো। তবে সময়ের অভাবের ফলেই সারাদিন নানান খাওয়া-দাওয়া। বন্ধু, পরিবার সকলের সঙ্গেই আনন্দের মুহুর্তটুকু ভাগ করে নিতে গিয়ে বারোটা বেজেছে পেটের। টানা ৪-৫ দিনের অনিয়মের ফলে সমস্যা বেড়েছে গ্যাস অম্বলের। ফলে স্বাভাবিকভাবেই প্রতিদিনের নিত্য সঙ্গী গ্যাস, অম্বল, বদহজমের মত সমস্যাগুলি। এই সমস্যাগুলি থেকে মুক্তি পেতে তাই ওষুধের উপর ভরসা না রেখে ঘরোয়া উপায়েই করে ফেলুন এর সমাধান।

  • undefined

    HealthOct 17, 2020, 5:32 PM IST

    ওষুধ ছাড়াই মুক্তি পাবেন গ্যাস-অম্বলের সমস্যা থেকে, জেনে নিন কীভাবে

    গ্যাস-অম্বল হলে ঠান্ডা দুধ খান। লবঙ্গ চিবিয়ে খেলেও গ্যাস-অম্বলের উপকার পেতে পারেন। প্রতিদিনের ব্রেকফাস্টে অবশ্যই কলা রাখুন। গ্যাস-অম্বলের সমস্যা থেকে মুক্তি পেতে প্রতিদিন ডাবের জল খান।
     

  • <p>work from home shoulder pain</p>

    Life StyleJul 28, 2020, 4:17 PM IST

    ১০-১২ ঘন্টা বসে কাজ করছেন, শরীরে জমাট বাধছে গ্যাস, ডেকে আনছেন ভয়ানক বিপদ

    একটানা ১০-১২ ঘন্টা বসে কাজ করে চলেছেন। গোটা বিশ্বের মানুষই এই সমস্যায় জর্জরিত। বসে কাজ করতে গিয়েই বাড়ছে বাত, লিভার, গ্যাসের মতোন সমস্যা। তার পাশাপাশি বাড়ছে মানসিক অবসাদ।

  • Women

    HealthApr 7, 2020, 3:44 PM IST

    গ্যাসের ব্যথা কমানোর আগে লক্ষণ চিনুন, রইল অব্যর্থ কয়েকটি ঘরোয়া চিকিৎসা

    লকডাউনে একটানা বসে শরীরের ব্যথা বেদনা যেন বেড়ে গেছে অনেকেরই। যারা গ্যাসের সমস্যায় ভুগছেন তারা আগে ব্যথার ধরন চিনুন। খিদে পেলে খুব দ্রুত পেট ভরে যাওয়া গ্যাস্ট্রিকের প্রধান লক্ষণ। জিরের গুঁড়ো গরম জলের মধ্যে মিশিয়ে নিয়ে খাওয়ার পর খেয়ে নিন এতে গ্যাস-অম্বল কমে।
     

  • কম্পিউটারের ছবি

    Life StyleFeb 17, 2020, 8:04 PM IST

    লো ব্য়াক পেন থেকে রেহাই পেতে গেলে পেটের সমস্য়ার দিকে নজর দিতে হবে

    লো ব্য়াক পেনের কারণ অনেকতবে তার মধ্য়ে অন্য়তম হল, ক্রমাগত একনাগাড়ে ঝুঁকে অফিসে বসে টেবিল চেয়ারে কাজ  করা বাতানুকূল ঘরে অকেকক্ষণ বসে কম্পিউটারে  কাজ করলে হতে পারে লো ব্য়াক পেন 

  • গ্যাস-অম্বলের সমস্যায় ভুগছেন, নিয়ন্ত্রণ করুন ঘরোয়া এই উপায়ে

    HealthFeb 12, 2020, 6:06 PM IST

    গ্যাস-অম্বলের সমস্যায় ভুগছেন, নিয়ন্ত্রণ করুন ঘরোয়া এই উপায়ে

    ব্যস্ততম জীবনে  পেট ভরাতে দোকানের উপরেই ভরসা করে হয় বেশিরভাগ মানুষকেই। ফলে স্বাভাবিকভাবেই প্রতিদিনের নিত্য সঙ্গী গ্যাস, অম্বল, বদহজমের মত সমস্যাগুলি। আজকের দিনে এক মুহূর্ত সময় নেই কারও হাতে। সকলেই ছুটে চলেছে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে। আর সময়ের অভাবের ফলেই সারাদিন চলে খাওয়া-দাওয়ার অনিয়ম। 

  • pain

    Life StyleJan 10, 2020, 8:51 AM IST

    গ্যাসের সমস্যায় ভুগছেন, ঘরের টোটকাতেই হবে সমাধান

    প্রতিদিনের ব্রেকফাস্টে কলা খান। ঠান্ডা দুধ গ্যাস্ট্রিকের ব্যথা কমিয়ে দেয়। প্রতিদিন খাওয়া দাওয়ার পর দুই থেকে তিনটি লবঙ্গ চিবিয়ে খেয়ে নিন। গ্যাসের সমস্যা থেকে মুক্তি পেতে আদা ও জোয়ানের সরবত খান।

  • গ্যাস-অম্বলের মত সমস্যা সহজেই দূর করুন ঘরোয়া উপায়ে

    Life StyleOct 13, 2019, 11:33 AM IST

    গ্যাস-অম্বলের মত সমস্যা সহজেই দূর করুন ঘরোয়া উপায়ে

    সময়ের অভাবের ফলেই সারাদিন চলে খাওয়া-দাওয়ার অনিয়ম। তাই পেট ভরাতে দোকানের উপরেই ভরসা করে হয় বেশিরভাগ মানুষকেই। ফলে স্বাভাবিকভাবেই প্রতিদিনের নিত্য সঙ্গী গ্যাস, অম্বল, বদহজমের মত সমস্যাগুলি। ওষুধের উপর ভরসা না রেখে ঘরোয়া উপায়েই করে ফেলুন এর সমাধান।