Jhargram  

(Search results - 109)
  • ঝাড়গ্রামে ফের হাতির হানা
    Video Icon

    West BengalJul 10, 2021, 9:17 AM IST

    ধানের বস্তা নিয়ে চম্পট দিল হাতি, তপসিয়ার বাজারে দাঁতালের আতঙ্ক

    ঝাড়গ্রামের তপসিয়া বাজারে দাঁতালের তান্ডব। হাতিটি আচমকাই বাজারে ঢুকে পড়ে। এই ঘটনা ঘিরে আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় পুলিশ বনদপ্তরের কর্মীরা।

  • undefined

    West BengalJun 13, 2021, 11:36 PM IST

    বজ্রপাতে কথা হারাল এক বালক, মাধ্যমিক পরীক্ষার্থীসহ ৪ জনের মৃত্যু প্রাকৃতিক দুর্যোগে

    বজ্রপাতে মৃত্যুর সংখ্যা ক্রমেই দীর্ঘ হচ্ছে। কয়েকদিন আগে রাজ্যজুড়ে একসঙ্গে অনেক এর মৃত্যুর ঘটনা ঘটেছিল। রবিবার দুপুরের পর পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাতে মৃত্যু হল চারজনের, বধির হয়ে ট্রমা অবস্থায় হাসপাতালে ভর্তি এক বালক, ঝাড়গ্রামে ট্রমা নিয়ে ভর্তি আরও এক মহিলা।

  • পাতকুয়োয় হস্তি শাবক, গোটা গ্রামে তান্ডব চালাল হাতির দল
    Video Icon

    West BengalMay 8, 2021, 3:38 PM IST

    পাতকুয়োয় হস্তি শাবক, গোটা গ্রামে তান্ডব চালাল হাতির দল

    পাতকুয়োয় হস্তি শাবক। বেসামাল হয়ে কুয়োয় পড়ে যায় শাবকটি। ঝাড়গ্রামের ডালকাটি গ্রামের ঘটনা। বনদপ্তর এবং গ্রামবাসীদের চেষ্টায় তোলা হয় হাতিটিকে।

  • undefined

    West Bengal ElectionsMar 30, 2021, 8:28 AM IST

    Election live update- প্রায় কাছাকাছি নন্দীগ্রামে রোড শো মমতা ও অমিত শাহর, জমি আন্দোলনের স্থানে ভোটের আহ্বান


    পয়লা এপ্রিল দ্বিতীয় দফায় ভোট। রাজ্যের চার জেলা- পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, ঝাড়গ্রম ও পুরুলিয়ার ৩০টি আসনে ভোট গ্রহণ হবে। সব মিলিয়ে ১৭১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে। দ্বিতীয় দফায় ভোটে নজরে রয়েছে নন্দীগ্রামে। এই কেন্দ্রে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রতিন্দন্দ্বিতা করবেন তাঁরই মন্ত্রিসভার প্রাক্তন সদস্য শুভেন্দু অধিকারী। বর্তমানে তিনি বিজেপি নেতা। সংযুক্ত মোর্চার হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন সিপিএম নেত্রী মীণাক্ষি মুখোপাধ্যায়। আজই প্রচারের শেষ দিন। এদিন শেষ প্রচারে জনসংযোগ বাড়াতে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। 
     

  • ডিওয়াইএফ কর্মীর মৃত্যুর প্রতিবাদে পোস্টার, ভোটের হাওয়ায় রীতিমতো তেতে রয়েছে ঝাড়গ্রাম
    Video Icon

    West Bengal ElectionsMar 26, 2021, 7:18 PM IST

    ডিওয়াইএফ কর্মীর মৃত্যুর প্রতিবাদে পোস্টার, ভোটের হাওয়ায় রীতিমতো তেতে রয়েছে ঝাড়গ্রাম

    ভোট বাজারে ঝাড়গ্রামের মানুষের কাছে। কী ভাবছেন তারা, কেমন রয়েছে এলাকার মানুষ। কর্মসংস্থানের হাহাকার মানুষের। ভোটের হাওয়ায় রীতিমতো তেতে রয়েছে ঝাড়গ্রাম।

  • <p><br />
করোনা সংক্রমিত কে, ভাই-এর বদলে দাদাকে হাসপাতালে ভর্তি করল প্রশাসন</p>

    West Bengal ElectionsMar 25, 2021, 7:55 PM IST

    প্রথম দফার ভোটে নজরে জঙ্গলমহল, বিজেপি তৃণমূলের লড়াইয়ে জমি কি ফিরে পাবে বামেরা

    শনিবার (২৭ মার্চ), রাজ্যে প্রথম দফার ভোট গ্রহণ। নির্বাচন কমিশনের নিয়ম অনুয়ায়ী বৃহস্পতিবার শেষ প্রচার। এদিন তৃণমূল কংগ্রেস, বিজেপি ও সংযুক্ত মোর্চার প্রার্থীরা শেষ দফার প্রচারে ঘাম ঝরালেন। তৃণমূল সুপ্রিমো মমতা  বন্দ্যোপাধ্যায় যেমন দলীয় প্রার্থীদের হয়ে প্রচার করলেন তেমনই বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব অমিত শাহ ঝাড়গ্রামে জনসভা করেন। অন্যদিনে এদিন বিজেপির হয়ে প্রচার শুরু করে মিঠুন চক্রবর্তী। যোগী আদিত্যনাথ রাজনাথ সিং-এর প্রথম সারির নেতাদের উস্থিততে এদিন সকাল থেকে উত্তপ্ত ছিল রাজ্যের ভোট ময়দান। প্রচার যুদ্ধে তুলনায় অনেকটাই পিছিয়ে ছিল সংযুক্ত মোর্চার প্রার্থীরা। 

  • Amit

    West Bengal ElectionsMar 25, 2021, 5:21 PM IST

    '২ বছরেই ডেঙ্গু ম্যালেরিয়া নির্মূল' ঝাড়গ্রাম থেকে বড় প্রতিশ্রুতি অমিত শাহর

    বিজেপিকে ভোট দিলে মাত্র ২ বছরের মধ্যেই রাজ্য থেকে নির্মূল হবে ডেঙ্গু আর ম্যালেরিয়ার মত রোগ। ঝাড়গ্রামের জনসভা থেকে তেমনই বার্তা দিলেন কেন্দ্রীয় স্বারাষ্ট্র মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। বৃহস্পতিবার ঝাড়গ্রামের জনসভা থেকে কিছুটা চড়া সুরেই তৃণমূল কংগ্রেসের বিরোধিতা করেন তিনি। অমিত শাহ বলেন, 'দিদি চলে না যাওয়া পর্যন্ত আপনি ম্যালেরিয়া আর ডেঙ্গুর হাত থেকে কিছুতেই মুক্তি পাবেন না। আমাদের ভোট দিন, আমরা ২ বছরে রোগ নির্মূল করব।' 

  • undefined

    West Bengal ElectionsMar 25, 2021, 4:29 PM IST

    অভিনেত্রী থেকে ডাক্তার, এক নজরে দেখে নিন প্রথম দফার ৯ নজরকাড়া প্রার্থী

    আগামী ২৭ মার্চ অর্থাৎ শনিবার প্রথম দফার নির্বাচন। প্রথম দফায় রাজ্যের পাঁচটি জেলায় মোট ৩০টি কেন্দ্রে নির্বাচন হবে। এই যার মধ্যে রয়েছে জঙ্গলমহলের কয়েকটি কেন্দ্র। প্রথম দফায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে রাজ্যের ১০ হেভিওয়েট প্রার্থী। আর ঝাড়গ্রামকে বলা যেতেই পারে ব্যাটেল গ্রাউন্ড। 

  • undefined

    West Bengal ElectionsMar 24, 2021, 1:28 PM IST

    দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে একটি আসনও পাবে না তৃণমূল, খেলা দেখাবে শাসক দলের কর্মীরাই- বিস্ফোরক শুভেন্দু ঘনিষ্ঠ

    মমতা বন্দ্যোপাধ্যায়কে নন্দীগ্রামে জেতানোর জন্য সমস্ত মৌলবাদী শক্তি একত্রিত হয়েছে। শুভেন্দু অধিকারীকে হত্যা করার চক্রান্ত চলছে। বিস্ফোরক এই সব অভিযোগ করলেন পূর্ব মেদিনীপুর বিজেপির নেতা, শুভেন্দু ঘনিষ্ঠ কণিষ্ক পণ্ডা। তিনি আত্মবিশ্বাসী, জেলায় তৃণমূল কংগ্রেস একটি আসনও পাবে না। জেলা বলতে শুধু পূর্ব মেদিনীপুরই বোঝেন না কণিষ্করা। তাঁর বক্তব্য, প্রশাসনিক কারণে তিন ভাগ করা হয়েছে মেদিনীপুরকে, কিন্তু তাঁরা যাত্রা করা-পান্তা খাওয়া মেদিনীপুরের ছেলে বলে নিজেদের পরিচয় দিতে গর্ব বোধ করেন। এই অবিভক্ত মেদিনীপুরের হিসেবে, অর্থাৎ পূর্ব ও পশ্চিম এই দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম, তিন জেলায় একটি আসনও পাবে না তৃণমূল কংগ্রেস, দাবি করেছেন বর্তমানে বিজেপির এই নেতা। 

  • মঞ্চে পাশাপাশি বসে রয়েছেন কুনার  হেমরম ও শ্রীকান্ত মাহাতো

    West Bengal ElectionsMar 24, 2021, 11:33 AM IST

    শালবনিতে 'হেভিওয়েট' লড়াই, বিধানসভা আসনে কে-কত বার জয়ী, দেখে নিন তালিকা

    পশ্চিম মেদিনীপুর জেলার শালবনি বিধানসভা কেন্দ্র ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে। ২০১১, ২০১৪, ২০১৬ ও ২০১৯-এর ভোটে তৃণমূল এগিয়ে। ২০২১ সালের বিধানসভা ভোটে তৃণমূলের হয়ে লড়ছেন বিধায়ক শ্রীকান্ত মাহাতো। এবার বিধানসভা ভোটে জিততে পারলে হ্যাটট্রিক হবে শ্রীকান্তের।
     

  • undefined

    ConstituenciesMar 19, 2021, 10:09 AM IST

    লাল পতাকার শক্ত ঘাঁটি গড়বেতা, এবার সবুজ আবীরের সঙ্গে গেরুয়ার লড়াই

    গড়বেতা বিধানসভা কেন্দ্রটি পশ্চিম মেদিনীপুর জেলার ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের অন্তর্গত। গড়বেতা ১ ব্লক ছাড়াও গড়বেতা ২ ব্লকের আমলাশুলি, জোগাড়ডাঙা, পিয়াশালা, সার্বথ গ্রাম পঞ্চায়েত এলাকা এই কেন্দ্রের মধ্যে পড়ে। ২০২১-এর বিধানসভা নির্বাচনে এই আসন থেকে বিজেপি-র হয়ে লড়ছেন মদন রুইদাস, তৃণমূলের প্রার্থী উত্তরা সিংহ(হাজরা), সিপিএমের তপন ঘোষ। 
     

  • undefined

    West Bengal ElectionsMar 17, 2021, 5:43 PM IST

    নকশাল দূর্গ ঝাড়গ্রাম এখন বিজেপির ঘাঁটি, কীভাবে জমি তৈরি করে দিয়েছে আরএসএস, দেখুন

    বুধবারই ঝাড়গ্রামে সভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দাবি করেছেন, উন্নয়নের জোয়ারে ঝাড়গ্রাম আজ 'জঙ্গল-সুন্দরী'। কিনতু, সত্যিই কি তাই? জেলার মানুষ অবশ্য বলছেন, ২০১৮ সাল থেকেই অনেক পরিবর্তনের সাক্ষী ঝাড়গ্রামের রাজনৈতিক রঙটা আবার বদলাতে শুরু করেছে।

     

  • undefined

    West Bengal ElectionsMar 17, 2021, 4:59 PM IST

    'দুঃশাসন তৈরির বড় কারখানা বিজেপি', ঝাড়গ্রামের জনসভায় ডানের সঙ্গে তুলনা বামেদের

    দেশে দুঃশাসন -রাজ চলছে। দুঃশাসন তৈরিক সবথেক বড় কারখানা হল বিজেপি। ঝাড়গ্রামের জনসভা থেকে এভাবেই প্রতিপক্ষ পদ্মশিবিরকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে মহাভারতের খল-চরিত্র দুর্যধনের ছোট ভাই দুঃশাসনের সঙ্গে তুলানা করে বলেন, তারা দেশটিকে ধ্বংস করে দিতে চাইছে। 
     

  • undefined

    West Bengal ElectionsMar 17, 2021, 4:01 PM IST

    লালমাটির ঝাড়গ্রামে ত্রিমুখী লড়াই, কার হাতে থাকবে 'জঙ্গলমহল'র দায়িত্বভার

    একটা সময় সিপিএম-এর শক্তঘাঁটি ছিল। পরবর্তীকালে তৃণমূল এই কেন্দ্রীয় রীতিমত শক্তিপ্রদর্শন করে। কিন্তু গত লোকসভা নির্বাচনে সব রাজনৈতিক সমীকরণে ওলটপালট করে দিয়ে ঝাড়গ্রামসহ গোটা জঙ্গলমহল শক্তি বাড়িয়েছে বিজেপি। ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে জয়ী হয়েছিলেন বিজেপি প্রার্খী কুনার হেমব্রম।

  • undefined

    West Bengal ElectionsMar 15, 2021, 8:36 PM IST

    ঝাড়গ্রামের সভায় উপস্থিত না হওয়ার জন্য ক্ষমা চাইলেন অমিত শাহ, তীব্র কটাক্ষ তৃণমূল নেত্রীর

    ঝাড়গ্রামের বাসিন্দাদের কাছে ক্ষমা চেয়ে নিলেন অমিত শাহ। বললেন তাঁর হেলিকপ্টারের প্রযুক্তিগত সমস্যার কারণেই তিনি ঝাড়গ্রামের জনসভায় সশরীরে উপস্থিত হতে পারেননি। প্রচুর মানুষ, যাঁরা তাঁর জন্য অপেক্ষা করেছিলেন তাঁদেরকে কৃতজ্ঞতাও জানিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতা।