Nut  

(Search results - 63)
  • undefined

    Health29, Nov 2020, 11:42 AM

    যৌন ক্ষমতা বৃদ্ধিতে দারুন কার্যকর, পুষ্টিগুণে ঠাসা এই সুস্বাদু বাদামের রয়েছে আরও নানান উপকারিতা

    মিষ্টি, আইস্ক্রিম,পুডিং ইত্যাদির উপকরণ হিসেবেও ব্যবহৃত হয় পেস্তা। এছাড়া নোনতা ও স্যাঁকা পেস্তা ভীষন জনপ্রিয়। এই বাদাম ভারতবর্ষে উৎপন্ন না হলেও এদেশে এই বাদামের চাহিদা বিপুল। এই বাদামের সবুজ রঙের জন্য, খাবার গার্জিনিং-এর কাজে প্রচুর পরিমানে ব্যবহার করা হয়। পেস্তা বাদামের থেকে তৈরী তেল চর্ম রোগের ওষুধ হিসাবেও ব্যবহার করা হয়। ইরান, চীন, আফগানিস্থান ও অন্যান্য দেশ থেকে আমদানী করা হয় পেস্তা। জনপ্রিয় এই বাদাম পুষ্টিগুণে ঠাসা। 

  • <h1>METHI</h1>

    Health25, Nov 2020, 3:25 PM

    ডায়াবেটিস থেকে কোলেস্টেরল এর সমস্যা, সাধারন এই শাকে রয়েছে আসাধারন গুণ

    মেথিকে মসলা, খাবার, পথ্য—তিনটাই বলা চলে। মেথির স্বাদ তিতা ধরনের। এতে রয়েছে রক্তের চিনির মাত্রা কমানোর বিস্ময়কর শক্তি। প্রতিদিন সকালে খালি পেটে মেথি চিবিয়ে খেলে বা এক গ্লাস জলেতে মেথি ভিজিয়ে রেখে সেই জল পান করলে শরীরের রোগ-জীবাণু মরে, বিশেষত কৃমি মরে, রক্তের চিনির মাত্রা কমে। ছাড়াও কৃমিনাশে, রক্তের চিনির মাত্রা কমাতে সাহায্য করে মেথি। রক্তে ক্ষতিকর কোলেস্টেরল বা চর্বির মাত্রা কমে যায়। গরমে ত্বকে যে ঘা, ফোড়া, গরমজনিত ত্বকের অসুখ হয়, এই অসুখগুলো দূর করে মেথি। বার্ধক্যকে দূরে ঠেলে দিয়ে তারুণ্যকে দীর্ঘস্থায়ী করতে গুরুত্বপূর্ণ অবদান রাখে মেথি। জেনে নেওয়া যাক শীতকালীন এই শাকের অসাধারণ পুষ্টিগুণ

  • <p>గ్రీన్ పీస్..</p>

<p>గ్రీన్ పీస్ లో పోషకాలు ఎక్కువగా ఉంటాయి. చలికాలంలో వీటిని ఉడకబెట్టుకొని తింటే చాలా మంచిది. లేదా కూరల్లో ఉపయోగించైనా వీటిని తినవచ్చు.</p>

    Health24, Nov 2020, 3:42 PM

    একগুচ্ছ রোগ নিয়ন্ত্রণে কাজ করে ম্যাজিকের মত, মটরশুঁটির পুষ্টিগুণ জানলে অবাক হবেন

    মটরশুঁটি হল লেগিউম জাতীয় উদ্ভিদ। মটরশুঁটি মধ্যপ্রাচ্য এবং নিকটপ্রাচ্যে খাওয়া হয়। প্রাচীন পুরাতাত্ত্বিক নিদর্শন অনুসারে নিওলিথিক যুগের সিরিয়া, তুরস্ক, এবং জর্ডান এ মটরশুঁটির খোঁজ পাওয়া গেছে। প্রাচীন মিশরের নীল নদের ব-দ্বীপ এলাকায় প্রায় ৪৮০০-৪৪০০ খ্রিস্টপূর্বাব্দে, এবং উচ্চ মিশরে ৩৮০০-৩৬০০ খ্রিস্টপূর্বাব্দে এর ব্যবহারের কথা উল্লেখ পাওয়া যায়। জনপ্রিয় এই সবজির পুষ্টগুণ অনেক। এই মরশুমে তাই খাদ্য তলিকায় মটরশুঁটি রাখার পরামর্শ দেন চিকিৎসকেরা। ভেজিটেরিয়ানদের পুষ্টির চাহিদা পূরণের জন্য মটরশুঁটি খাওয়ার পরামর্শ দেওয়া হয়।

  • <p><strong>ആറ്...</strong></p>

<p>&nbsp;</p>

<p>പഴങ്ങളാണ് അടുത്തതായി ഡയറ്റില്‍ ഉള്‍പ്പെടുത്തേണ്ടത്. പ്രത്യേകിച്ച് വിറ്റാമിന്‍ സിയും ഫൈബറും ധാരാളം അടങ്ങിയ പഴങ്ങള്‍ ഡയറ്റില്‍ ഉള്‍പ്പെടുത്തുന്നത് വണ്ണം കുറയ്ക്കാന്‍ സഹായിക്കും.&nbsp;</p>

    Life Style23, Nov 2020, 6:46 PM

    জানেন কি, এই ৫ ফলের খোসা চোখের জন্য ভীষণ উপকারি, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা

    শীতকাল এলেই যেমন শাক-সব্জির অভাব নেই, তেমনি বিভিন্ন রকমের সুস্বাদু ফলেরও আমদানি হয় শীতকালে। যে কোনও বয়সের মানুষের কাছে ফলের মতোন সহজপাচ্য আর উপকারী জিনিস দুটো হয় না। ফলের গুনাগুণ প্রায় সকলেই জানেন। ফল খাওয়া হয়ে গেলে ফলের খোসা আমরা ছাড়িয়ে ফেলে দিই, কিন্তু জানেন কি এই ফলের খোসার ভিতরেই রয়েছে অনেক পুষ্টিগুণ। ফলের খোসার এই গুনাগুণ জানলে আগে হয়তো ফেলে দিতেন না। রোজকারের এই ফলের  খোসার  গুনাগুণ জানলে চমকে যাবেন।

  • <p>স্মরণ করালেন জালিওয়ানাবাগ &nbsp;হত্যাকাণ্ড, বলবিন্দার সিং ইস্যুতে ফের টুইট রাজ্যপালের<br />
&nbsp;</p>

    West Bengal21, Nov 2020, 12:23 PM

    ফের রাজ্যপালের টুইট-বোমা, কড়া সমালোচনা 'নিরুত্তর' মমতা প্রশাসনের

    ফের রাজ্যপালের টুইট বোমা। নিশানায় মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসন। ফের তুললেন রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন। কী বললেন জগদীপ ধনখর?

     

  • Sweet Potatoes

    Health19, Nov 2020, 4:52 PM

    ওজন কমানো থেকে বিভিন্ন রোগ , সবেতেই কার্যকরী পুষ্টিগুণে সমৃদ্ধ এই আলু

    আলু ছাড়া প্রতিদিনের কোনও রান্নাই সম্পূর্ণ নয়। দাম যতই বাড়ুক এই সবজি ছাড়া বিরিয়ানি থেকে ডালভাত সবই ফিকে হয়ে যায়। তবে অনেকেই আছেন যারা ফ্যাটের ভয়ে আলু খান না। তবে জানলে অবাক হবেন বিশেষজ্ঞরা ওজন কমানোর জন্য রাঙা আলু খাওয়ার পরামর্শ দেন। এই আলু খেয়ে অনেক সময় অবধি না খেয়েও থাকা যায়। এমনকী ডায়াবেটিস রোগীরাও নিশ্চিন্তে রাঙা আলু খেতে পারেন বলে জানিয়েছে, বিধানচন্দ্র কৃষি বিদ্যালয়ের গবেষকরা। তাঁদের মতে, এই আলুতে থাকা সুগার রক্তে মিশে শরীরে শক্তির ভারসাম্য বজায় রাখে। এছাড়া এই আলুতে ইনসুলিনের নিঃসরণ হতে সাহায্য করে, যা শর্করার মাত্রা নিয়ন্ত্রণে কার্যকর ভূমিকা পালন করে। 

  • <p><strong>4) Green ginger tea to beat the winter tiredness</strong></p>

<p>Cold monsoon and winter days can put you into an exhausted, tired state. The best way to beat the groggy feeling is to sip on freshly-brewed green ginger tea. The gingery taste of the tea stimulates your taste buds while warming you from the inside out.</p>

    Health7, Nov 2020, 8:00 PM

    আদা চা ছেড়ে চুমুক 'গ্রিন টি'-তে, সুস্থ থাকতে কোনটা উপকারী, জানুন বিশেষজ্ঞের মতামত

    ঘুম থেকে উঠা থেকে দিনের শুরুটাই যেন হয় গ্রিন টি দিয়ে। মশালা চা, আদা চা  ছেড়ে সকলেরই মন এখন গ্রিন টি-তে। গ্রিন টি-এর থেকে চিরাচরিত মশালা চা শরীরের জন্য  বেশি উপকারী। প্রয়োজনীয় অ্যান্টি-অক্সিডেন্ট গ্রিন-টির থেকে মশলা টি-তে বেশি রয়েছে।
     

  • <p>Namaz in Mathura temple</p>

    India 2, Nov 2020, 5:26 PM

    মথুরায় হিন্দু মন্দিরে ঢুকে নামাজ পাঠ, চার ব্যক্তির বিরুদ্ধে মামলা করল উত্তরপ্রদেশ পুলিশ

    হিন্দু মন্দিরের ভিতরে ঢুকে নামাজ পড়েছিলেন দুই ব্যক্তি। এই নিয়ে তীব্র ক্ষোভ ছড়িয়েছিল মথুরার হিন্দু সম্প্রদায়ের মধ্যে। পুলিশে অভিযোগ জানিয়েছিল মন্দির কর্তৃপক্ষ। এবার সেই মামলায় ৪ জনের বিরুদ্ধে মামলা করা হল।

     

  • <p>You should never reheat these food items in a microwave<br />
&nbsp;</p>

    Health20, Oct 2020, 2:22 PM

    সাবধান, মাইক্রোওভেনে ভুলেও গরম করবেন না এই ৬ খাবার

    বর্তমান কর্মব্যস্ততার যুগে প্রতিদিন রান্না করার সময় কারোরই নেই। কম সময়ের মধ্যে রান্না করে ফ্রিজে রেখে দেওয়াই এখনকার চল। চটজলদি খাবার গরম করতে সবসময়ের ভরসা মাইক্রোওয়েভ। বাইরের কেনা খাবার থেকে ফ্রিজের খাবার গরম করতে একটাই সহজ উপায় মাইক্রোওয়েভে।  বিশেষত কর্মরতদের জীবনযাত্রায় এই মাইক্রোওয়েভ ছাড়া যেন সকলেই অচল। কিন্তু সব খাবার মাইক্রোওভেনে গরম করে খেলে কিন্তু বিপদ ডেকে আনবেন নিজেই। এমন কিছু খাবার রয়েছে, যা মাইক্রোওভেনে গরম করলে তার খাদ্যগুণ যেমন নষ্ট হয়ে যায়, তেমনই খাবারও খারাপ হয়ে যেতে পারে। বিশেষত, এই বিশেষ খাবারগুলি গরম করলেও ডেকে আনবেন বড়সড় বিপদ।

  • undefined

    Life Style17, Oct 2020, 5:56 PM

    সন্তান পড়া মনে রাখতে পারছে না, প্রতিদিন একমুঠো খাইয়ে দিন ঘরে থাকা এই জিনিস, দেখবেন ম্যাজিক

    হাজার একটা টিচার রাখা হয়েছে, তাও কেন যে কিছুই পারে না। এমন অভিযোগ করে থাকেন হাজার হাজার অভিভাবকেরা। কিন্তু তাঁদের মাথায় রাখা উচিৎ সবার মনে রাখার ক্ষমতা সমান হয় না। তাই কেবল পড়ার চাপ দেওয়া নয়। তার সঙ্গে সঙ্গে দিতে হবে বেশ কিছু পুষ্টি যুক্ত খাবার। যেমন বাদাম। 

  • <p>তিনি আরও জানিয়েছেন, মূত্র ব্যবহার করার মাধ্যমে তিনি প্রতিদিন ৭০৩ টন নাইট্রোজেন বাঁচিয়ে দেন, যা কৃষকেরা কৃত্রিম সার হিসেবে ব্যবহার করতে পারেন জমিতে।</p>

    Health17, Oct 2020, 9:14 AM

    হোয়াইট না ব্রাউন ব্রেড, সকালের জলখাবারের জন্য কোন পাউরুটি সবচেয়ে বেশি পুষ্টিকর এবং উপকারী

    আজকের দিনে চটজলদি ব্রেকফাস্টের জন্য ব্রেড-এর জনপ্রিয়তা বহুগুণ বৃদ্ধি পেয়েছে। লোকেরা এখন এটিকে তাদের প্রথম পছন্দ হিসাবে বিবেচনা করছে। আজকাল মানুষ স্বাদের চেয়ে পুষ্টিকে বেশি গুরুত্ব দিচ্ছে। তাই একইভাবে, হোয়াইট এবং ব্রাউন ব্রেড দুটোই সমানভাবে ব্যবহৃত হচ্ছে। তাই অনেকের মনেই এই প্রশ্ন ওঠে কোন ব্রেড স্বাস্থ্যের জন্য সবচেয়ে বেশি উপকারী। জেনে নেওয়া যাক সকালের জলখাবারের জন্য হোয়াইট না ব্রাউন ব্রেড কোনটা বেশি পুষ্টিকর এবং উপকারী।

  • <p>পুজোর আগে এক ভিন্ন রূপে মা দুর্গা। এবার মা দুর্গা তৈরি হচ্ছে সুপারি দিয়ে। ১০ ইঞ্চির এই দুর্গার সঙ্গে আছে লক্ষী, সরস্বতী, গণেশ ও কার্তিক। এক নজরে দেখে নিন সেই দুর্গা মূর্তি।<br />
&nbsp;</p>
    Video Icon

    West Bengal7, Oct 2020, 8:47 PM

    মেয়ের হাতে মা দুর্গার নতুন রূপ, পুজোয় থাকছে সুপারি দিয়ে তৈরি মা দুর্গা

    পুজোর আগে এক ভিন্ন রূপে মা দুর্গা। এবার মা দুর্গা তৈরি হচ্ছে সুপারি দিয়ে। ১০ ইঞ্চির এই দুর্গার সঙ্গে আছে লক্ষী, সরস্বতী, গণেশ ও কার্তিক। এক নজরে দেখে নিন সেই দুর্গা মূর্তি।

  • <p>The potato diet is pretty simple to follow and involves the dieter consuming the tuber for all three meals of the day. Taylor consumed all kinds of potatoes and consumed low-calorie potato dishes like mashed potatoes, baked and herbed potatoes for his meals.</p>

    Health30, Sep 2020, 10:48 AM

    ওজন বৃদ্ধির ভয়ে আলু খাওয়া বন্ধ, বিশেষজ্ঞদের মত জানলে বদলে ফেলবেন সিদ্ধান্ত

    আলুর সম্বন্ধে ভয় দূর করার আগে জেনে নিন এর পুষ্টিগুণ। আলু একটি সুষম ও পুষ্টিকর খাবার। ভাতের মতো শর্করা আছে তেমনি সবজির মতো ফাইবার বা তন্তু, খনিজ লবণ, ভিটামিন ও উদ্ভিজ্জ্জ প্রোটিন আছে। আলুর মধ্যে ভাতের তুলনায় শর্করা কম থাকলেও অন্যান্য উপাদান বেশি আছে। প্রয়োজনীয় পুষ্টিগুণ বেশি থাকায় এটি একটি সুষম খাবার হিসেবে পরিচিত। উচ্চ পুষ্টিমান এবং সহজে ফলানো ও সংরক্ষণ করা যায় বলে এটি বিশ্বের সর্বাপেক্ষা ব্যবহৃত সবজিগুলোর মধ্যে অন্যতম। 

  • <p><strong>അഞ്ച്...</strong></p>

<p>&nbsp;</p>

<p>അയേണ്‍ ധാരാളം അടങ്ങിയ &nbsp;നേന്ത്രപ്പഴം ഡയറ്റില്‍ ഉള്‍പ്പെടുത്തുന്നത് അനീമിയ (വിളര്‍ച്ച) പോലുള്ള ആരോഗ്യ പ്രശ്നങ്ങളെ ചെറുക്കാന്‍ സഹായിക്കും.&nbsp;</p>

    Life Style26, Sep 2020, 12:24 PM

    সাবধান, খালি পেটে কলা খাচ্ছেন, অজান্তেই বাসা বাঁধছে শরীরে এই মারণ রোগ

    কলা খেতে কে না ভালবাসে। কলার উপকারিতার কথা সকলেরই জানা। শরীরে আয়রণের ঘাটতি মেটাতেও কলা ভীষণই উপকারী। তবে খিদে পেলেই কলা  খেলে নিলেন কিংবা ঘুম থেকে উঠেই কলা খেলেন তা কিন্তু শরীরের জন্য ভীষণ ক্ষতিকারক। শরীরের পুষ্টি জোগাতেই নয়, বরং সস্তার ফল কলা খেয়ে অনেকেই খিদে মেটান, কিন্তু খালি পেটে কলা খেয়ে শরীরের ক্ষতি ডেকে আনছেন নিজেই, জানুন বিশদে।

  • undefined

    India 23, Sep 2020, 9:18 PM

    সোশ্যাল মিডিয়ায় নাগা খাবার পোস্ট করলেন স্মৃতি ইরানি, জেনেনিন কী করে তা বাড়িতে তৈরি করবেন

    ভারত এক দেশ হলেও ভিন্ন রীতিনীত, সংস্কৃতির দেশ। এখানে প্রতিটি রাজ্যেরেই একটি বৈশিষ্ট্য রয়েছে। নিজস্ব আচর আচরণের পাশাপাশি আলাদা পোষাক পরিচ্ছদও। প্রতিটি রাজ্যের মানুষের খাদ্যাভাসের মধ্যেই পার্থক্য করা যায় খুব সহজেই। জাঙ্ক ফুডের এই জমানায়ও প্রতিটি রাজ্যের কিছু ঐত্যিহ্যবাহী খাবারদাবার রয়েছে। যেগুলি পুষ্টিগুণে ভরপর। তেমনই নাগাল্যান্ডের একটি প্রাচিন খাবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তবে এই খাবরটি কোনও বৃদ্ধা বা প্রৌঢ়া তৈরি করেনি। এই খাবরটি তৈরি করেছে মাত্র ১৩ বছরের এক নাগা শেফ।