Pmo  

(Search results - 19)
  • <p>করোনা আবহে কেন্দ্রের স্বাস্থ্য বিমা নিয়েও মমতাকে কটাক্ষ করেন জেপি নাড্ডা। বলেন, বার্ষিক পাঁচ লক্ষ টাকার স্বাস্থবিমা বাংলায় কার্যকর করেনি তৃণমূল সরকার। আপনারা যদি বিজেপি ক্ষমতায় আনেন তা হলে এই রাজ্যে সবার জন্য স্বাস্থ্য বিমা চালু করবে বিজেপি।</p>

    India 26, Oct 2020, 4:58 PM

    নেহেরু গান্ধীর রাজবংশ বলে কটাক্ষ, বিজয়ার দিনে কংগ্রেসকে একহাত নিলেন বিজেপি প্রধান

    ভারতীয় জনতা পার্টির প্রধান জেপি নাড্ডা আরও এক বার নিশানা করলেন প্রধান প্রতিপক্ষ কংগ্রেসের বিরুদ্ধে। সোমবার সোশ্যাল মিডিয়ায় পরপর দুটি বার্তা দেন বিজেপির সর্বভারাতয়ী সভাপতি জেপি নাড্ডা। আর সেখানেই তিনি বলেন নেহেরু আর গান্ধী রাজবংশ কখনই সম্মান করেনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কার্যালয়কে। পঞ্জাবে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর প্রতিমূর্তি পুড়িয়ে দেওয়া হয়েছিল, তার নিন্দা করেন জেপি নাড্ডা। পাশাপাশি তিনি মনে করিয়ে দেন ২০০৪ -২০১৪ সাল পর্যন্ত ইউপিএ সরকারের আমলে এজাতীয় ঘটনা দেখা যায়নি। 

  • undefined

    International22, Oct 2020, 7:36 PM

    চিনা গুপ্তচরদের নজরে দলাই লামা আর প্রধানমন্ত্রীর কার্যালয়, তদন্তে মিলেছে আরও অনেক চাঞ্চল্যকর তথ্য

    শুধু দলাই লামাই নয়। চিনের নিযুক্ত গুরপ্তচরদের নজর ছিল কেন্দ্রীয় সরকারের বেশ কয়েকজন উচ্চ পদর্থ আধিকারিকের ওপরেও। চিনা গুপ্তচর ব়্যাকেট নিয়ে চলমান তদন্তে নতুন ঘটনা সামনে এসেছে। চিনের হয়ে গুপ্তচর বৃত্তির জন্য সাংবাদিক রাজীব শর্ম, চিনা মহিলা কিন শি আর তার নেপালি সহযোগী শের সিংকে মাসখানেক আগেই গ্রেফতার করা হয়েছিল। তাদের ধারাবাহিকভাবে জিজ্ঞাবাদ করে সামনে এসেছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। 

  • <p>എന്നാല്‍, കഴിഞ്ഞ വര്‍ഷം സമര്‍പ്പിച്ച 32.3 കോടി രൂപയുമായി താരതമ്യം ചെയ്യുമ്പോൾ ഇതില്‍ 3.67 കോടി രൂപയുടെ കുറവ് രേഖപ്പെടുത്തി. അമിത് ഷായുടെ സ്വത്തുക്കളെല്ലാം ഗുജറാത്തിലാണ്. ഷായുടെ സ്വത്തുക്കളും അമ്മയിൽ നിന്ന് ലഭിച്ച അനന്തരാവകാശവും ചേര്‍ത്ത് 13.56 കോടി രൂപയാണ്. അമിത് ഷായുടെ കൈയിൽ 15,814 രൂപ, ബാങ്ക് ബാലൻസും ഇൻഷുറൻസുമായി 1.04 കോടി രൂപ, 13.47 ലക്ഷം രൂപയുടെ പെൻഷൻ പോളിസികൾ, 2.79 രൂപ സ്ഥിര നിക്ഷേപ പദ്ധതികളിലും 44.47 ലക്ഷം രൂപ വിലവരുന്ന ആഭരണങ്ങളും അദ്ദേഹത്തിനുണ്ട്.</p>

    India 16, Oct 2020, 6:54 AM

    এক বছরে সম্পত্তি কতটা বাড়ল মোদির, খতিয়ান প্রকাশ প্রধানমন্ত্রীর দপ্তরের

    ব্যাঙ্কে জমছে বেতন ও আমানতের সুদ। এক বছরের সম্পত্তির পরিমাণ বাড়ল মোদির। খতিয়ান পেশ করল প্রধানমন্ত্রীর দপ্তর। একই সময়ে সম্পত্তি কমেছে অমিত শাহ-এর।
     

  • <p>সীমান্ত সংঘাতের আবহে নতুন করে ঘুম উড়ল চিনের, উত্তর-পূর্ব ভারতে সামরিক পরিকাঠামো মজবুতিতে জোড়, এক মাসেরও কম সময়ে চিন সীমান্ত ঘেষে সেতু , অরুণাচল প্রদেশে সেতু বানিয়ে ফেলল ভারত।<br />
&nbsp;</p>

    India 7, Sep 2020, 1:08 PM

    চিনের ঘুম উড়িয়ে অরুণাচলে সীমান্ত ঘেষে সেতু বানাল ভারত, শত্রুকে ফাঁকি দিতে লাদাখে বিকল্প রাস্তা প্রস্তুত

    সীমান্ত সংঘাতের আবহে নতুন করে ঘুম উড়ল চিনের, উত্তর-পূর্ব ভারতে সামরিক পরিকাঠামো মজবুতিতে জোড়, এক মাসেরও কম সময়ে চিন সীমান্ত ঘেষে সেতু , অরুণাচল প্রদেশে সেতু বানিয়ে ফেলল ভারত।


     

  • undefined

    India 3, Sep 2020, 2:47 PM

    পিএম কেয়ারস ফান্ডে প্রথম অনুদান নরেন্দ্র মোদীর, তাঁর মোট অনুদানের পরিমাণ ১০০ কোটিরও বেশি

    মহামারির বিরুদ্ধে লড়াই করার জন্য ও করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্তদের পাসে দাঁড়াতে তৈরি হয়েছিল পিএম কেয়ারস ফান্ড। শুরু থেকে এই তহবিল নিয়ে একের পর এক বিতর্ক দানা বাঁধছে। এই অবস্থায় দাঁড়িয়ে নাম প্রকাশে অনিচ্ছুক  প্রধানমন্ত্রীর দফতরের এক কর্তা জানিয়েছেন পিএম কেয়ারস ফান্ড তৈরির পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের পকেট থেকেই ২লক্ষ ২৫ হাজার টাকা অনুদান দিয়েছিলেন। 

  • <p>পিএম কেয়ার্স ফান্ডের বিষয়েও আলোচনার দাবি তোলা হবে। তহবিলের বিষয়ে স্বচ্ছতার দাবি করা হবে। এতে ঠিক কত টাকা উঠেছে সেই বিষয়ে প্রশ্ন তোলা হবে। কারা কীভাবে টাকা দিচ্ছে তাও জানানোর দাবি তুলবে কংগ্রেস। জাতীয় ত্রাণ তহবিল থাকা সত্ত্বেও পিএম কেয়ার্স ফান্ড কেন প্রয়োজন হল তাও জানতে চাওয়া হবে।</p>

    India 2, Sep 2020, 6:03 PM

    পিএম কেয়ারস ফাণ্ডে ৫দিনে জমা ৩০৭৬ কোটি, টাকার উৎস জানতে চেয়ে মোদীকে নিশানা চিদম্বরমের

    আবারও পিএম কেয়ারস ফান্ড নিয়ে সরগরম হচ্ছে রাজধানীর রাজনীতি। প্রধানমন্ত্রীর দফতর থেকে দেওয়া তথ্য অনুযায়ী মাত্র পাঁচ দিনেই পিএম কেয়ারস ফান্ডে জমা পড়েছে  তিন হাজার ছিয়াত্তর কোটি টাকা।   কারা কারা এই টাকা প্রধানমন্ত্রীর তহবিলে জমা করেছেনে তা জানতে চেয়ে নরেন্দ্র মোদীকে ইতিমধ্যেই নিশান করেছেন কংগ্রেস নেতা পি চিদম্বরম। 

  • Rajiv Gandhi

    India 20, Aug 2020, 7:52 AM

    রাম মন্দির নিয়ে কংগ্রেসের দাবি নস্যাৎ, তালা খোলার বিষয়ে জানতেনই না রাজীব, বিতর্ক উস্কালেন ঘনিষ্ঠ বন্ধু

    দীর্ঘ  অপেক্ষার পর ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দির  নির্মাণের প্রক্রিয়া শুরু হয়েছে। নিজের হাতে ভূমিপুজো করে মন্দিরের শিলান্যাস করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আপাত দৃষ্টিতে এটি একটি ধর্মীয় অনুষ্ঠান হলেও, এর নেপথ্যে যে গভীর রাজনীতি আছে, তা এদেশের সকল রাজনীতি সচেতন মানুষেরই জানা। দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের ভাবাবেগকে হাতিয়ার করে ভোট ব্যাঙ্ক তৈরির লক্ষ্যে মন্দির নির্মাণের কৃতিত্ব নিয়ে দড়ি টানাটানি শুরু হয়ে গিয়েছে দেশের দুই প্রধান রাজনৈতিক দলের মধ্যে। বিজেপি শুরু থেকেই মন্দির আন্দোলনের সঙ্গে যুক্ত। স্বাভাবিকভাবেই, মন্দির নির্মাণের প্রাথমিক কৃতিত্ব তাদেরই প্রাপ্য। কিন্তু খানিকটা আশ্চর্য হলেও সহসা কংগ্রেসেরও রামভক্তির উদয় হয়েছে। বিজেপিকে একা এই মন্দির নির্মাণের ‘ক্রেডিট’ দিতে নারাজ তাঁরা। কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে রাজীব গান্ধী রামমন্দির নির্মাণের পক্ষে ছিলেন। কিন্তু সেই দাবি ঘিরেই দানা বাঁধল নতুন বিতর্ক। রাজীব গান্ধীর ঘনিষ্ঠ বন্ধু হিসাবে পরিচিত ওয়াজাহাত হাবিবুল্লাহ তাঁর বইতে দাবি করেন যে রাজীব এই বিষয়ে কিছু জানতেন না।

  • undefined

    India 5, Aug 2020, 8:46 AM

    সব উদ্বেগ কাটিয়ে রাম মন্দিরের ভূমিপুজো প্রধানমন্ত্রীর হাতেই, দেখে নিন মোদীর ৩ ঘণ্টার কর্মসূচি

    অবশেষে সব প্রতিক্ষার অবসান।  বুধবার বেলা সাড়ে বারোটা নাগাদ অযোধ্যায় বহু প্রতীক্ষিত রামমন্দিরের ভূমিপুজোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্থাপন হবে ভিত্তি প্রস্তর। এদিন ঠাসা কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। এক নজরে দেখে নেওয়া যাক নরেন্দ্র মোদী দিল্লি থেকে কখন অযোধ্যায় পৌঁছবেন, কত ক্ষণ থাকবেন এবং কী কী কর্মসূচি রয়েছে তাঁর।

  • undefined

    India 8, Jul 2020, 6:50 PM

    করোনা আর লকডাউনের সময় কেমন আছে তাঁর লোকসভা কেন্দ্র বারাণসী, বৃহস্পতিবার খবর নেবেন প্রধানমন্ত্রী

    বৃহস্পতিবার উত্তরপ্রদেশের বারাণসীর কয়েক স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। খবর নেবেন এই সংকটকালে কেমন আছেন তাঁর কেন্দ্রের বাসিন্দারা। লকডাউনের এই সময় খাবার সরবরাহ ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী স্থানীয় বাসিন্দাদের কাছে পৌঁছে দিতে কোনও সমস্যা হচ্ছে কীনা তাও জানবেন নরেন্দ্র মোদী। বুধবারই একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। 

  • <p>Ramayan</p>

    Bollywood4, May 2020, 11:52 PM

    'রামায়ণ'র লব-কুশের এপিসোড প্রধানমন্ত্রীর বিশেষ অনুরোধে তৈরি হয়েছিল, জানালেন পরিচালক রামানন্দ সাগর

    'রামায়ণ'র লব-কুশের এপিসোড শ্যুট করতেই চাননি পরিচালক রামানন্দ সাগর। প্রাইম মিনিস্টারের অফিসের বিশেষ অনুরোধে শ্যুট করা হয় সেই এপিসোড। বাল্মীকি সমাজও একই অনুরোধ করেছিল পরিচালককে।  
     

  • undefined

    India 29, Apr 2020, 3:44 PM

    আরোগ্য সেতু 'নিরাপদ' বললে তবেই অফিসে ঢোকা যাবে, না হলে হোম কোয়েরেন্টাইন, নয়া নির্দেশিকা কেন্দ্রের

    করোনাভাইরাসের সংক্রমণ রুখতে আগেই আরোগ্য সেতু নামে একটি অ্যাপলিকেশন বানিয়েছিল কেন্দ্রীয় সরকার। এবার সেই অ্যাপ নিয়েই নতুন নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যে বিজ্ঞপ্তি কেন্দ্রীয় সরকারের অধীন সমস্ত অফিসে পৌঁছে গেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে কেন্দ্রীয় সরকারের অধীনস্ত সকল কর্মীকে তাঁদের মোবাইল ফোনে আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করে রাখতে হবে। একই নির্দেশ দেওয়া হয়েছেস কেন্দ্রীয় সরকারের অধীনে কর্মরত সমস্ত আউটসোর্স কর্মীদের ক্ষেত্রেও। অফিসে়  ঢোকার আগে ওই অ্যাপের মাধ্যমে নিজের স্বাস্থ্য পরীক্ষাও করতে হবে। 

  • गुजरात में मोदी के भाषण के बाद ट्रंप के स्पीच को लोगों ने काफी पसंद किया।

    India 29, Apr 2020, 12:55 PM

    হাইড্রোক্লোক্সিসকুইনিন নিয়ে কি এখনও গোঁসা ট্রাম্পের, মোদীকে আনফলো করল হোয়াইট হাউস

    এক দুই দিন নয়, বেশ কয়েকদিন হয়ে গেল হোয়াই হাউস আনফলো করে দিয়েছে মোদীর টুইটার অ্যাকাউন্ট। একই সঙ্গে আনফলো করে দেওয়া হয়েছে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের টুইটার অ্যাকাউন্টও। এখানেই থেমে থাকেনি হোয়াইট হাউস। মার্কিন রাষ্ট্রপতির সরকারি বাসভবন থেকে আনফলো করে দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সরকারি টুইটার অ্যাকাউন্টও। কিন্তু কেন? এখনও পর্যন্ত সেই প্রশ্নের কোনও উত্তর দেয়নি মার্কিন প্রশাসন।

  • সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি শেয়ার করেছিলেন স্বস্তিকা। সেখানেই বং ক্রাসের ইউনিক স্টাইল ছিল চোখে পড়ার মত।

    Bengali Cinema4, Apr 2020, 4:21 PM

    'এটাই যৌনকর্মীদের বাস্তব চিত্র', প্রধানমন্ত্রীর মোমবাতি নিদানে বিস্ফোরক বয়ান স্বস্তিকার

     ৫ এপ্রিল প্রধানমন্ত্রীর মোমবাতি জ্বালানোর নিদান দিয়েছেন সকল দেশবাসীকে। সেই মোমবাতি নিয়েই এবার ফুঁসে উঠলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। এমনকী লকডাউনের মধ্যেই যৌনকর্মীদের বাস্তব চিত্রটা তুলে ধরেছেন অভিনেত্রী। কয়েকদিন আগেও যোগী রাজ্যে অন্যায়ের বিরুদ্ধেও সরব হয়েছিলেন অভিনেত্রী।

  • hikka cyclone

    India 7, Nov 2019, 11:11 PM

    শক্তি বাড়ালো বুলবুল, এখন সে প্রবল ঘুর্ণিঝড়, প্রস্তুতির তদারকি করলেন উদ্বিগ্ন প্রধানমন্ত্রী মোদী

    ছয় ঘন্টার মধ্যে প্রবল ঘুর্ণিঝড়ে পরিণত হচ্ছে ঘুর্ণিঝড় বুলবুল। আট তারিখ বিকেলেই ওড়িশা উপকূলে আছড়ে পড়তে পারে। পশ্চিমবঙ্গে ঢুকবে আগামী ৯ নভেম্বর সকালে। ঘুর্ণিঝড়ের মোকাবিলার প্রস্তুতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করলেন প্রধানমন্ত্রীর দপ্তরের মুখ্য সচিব। 

  • Gold Tax

    India 2, Nov 2019, 2:52 PM

    বাড়তি সোনা জমিয়েছেন, মোদী সরকারের নয়া নীতিতে পড়বেন বিপদে

    দেশের মধ্যে কালো টাকা রুখতে নয়া সিদ্ধান্ত মোদী সরকারের। নোটবন্দির পর দেশের অর্থনীতিতে এটি অন্যতম বড় সিদ্ধান্ত। রসিদ ছাড়া সোনা থাকলে কর দিতে হবে সরকারকে। এই দাওয়াই কাজে আসবে বলে মত মোদী সরকারের।