Prashant Kishor  

(Search results - 52)
  • undefined

    India Jun 15, 2021, 1:22 PM IST

    লক্ষ্য এবার দিল্লির মসনদ, প্রশান্ত কিশোরের আইপ্যাক-এর সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ালেন মমতা

    অনেক বাধা বিপত্তি পেরিয়ে বাংলায় এসেছে ঐতিহাসিক জয়। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষ্য দিল্লি। এইক্ষেত্রেও ভরসা তাঁর সেই প্রশান্ত কিশোরের আইপ্যাক। সংস্থার সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ালো তৃণমূল।

  • undefined

    BollywoodJun 14, 2021, 3:51 PM IST

    প্রশান্ত কিশোরের জীবনী নিয়ে কি ওয়েব সিরিজ, শাহরুখের সঙ্গে সাক্ষাৎ ঘিরে জল্পনা

    শুক্রবার শাহরুখের মন্নতে হাজির হয়েছিলেন প্রশান্ত কিশোর। দীর্ঘক্ষণ বৈঠক করেন তাঁরা দু'জনে। শোনা যাচ্ছে, এবার পিকের জীবন অবলম্বনেই ওয়েব সিরিজ তৈরি করতে চলেছেন কিং খান। যা নিয়ে জোর জল্পনা চলছে সোশ্যাল মিডিয়ায়। 

  • undefined

    KolkataJun 4, 2021, 3:05 PM IST

    দলবদলুদের নিয়ে কী সিদ্ধান্ত নেবেন, নজরে মমতার শনিবারের সাংগঠনিক বৈঠক

    একুশের বিধানসভা নির্বাচনে জয়ের পর আগামীকাল দলের প্রথম সাংগঠনিক বৈঠক করতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে থাকতে পারেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। দলের মধ্যে বাড়তে পারে ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গুরুত্ব।

  • undefined

    Coronavirus IndiaMay 12, 2021, 3:30 PM IST

    'পজিটিভিটি' দিয়ে করোনা ঠেকানোর নয়া কৌশল মোদীর, নিন্দায় সুরে সুর মিলে গেল রাগা এবং পিকে-র

    করোনা ঠেকাতে নতুন কৌশল 'পাওয়ার অফ পজিটিভিটি'। নাকি অন্য কিছু ঠেকাতে এই রাস্তা নিল মোদী সরকার? সরকারের পাশাপাশি কর্মসূচি বিজেপি-আরএসএস'এরও। একযোগে সমালোচনা রাহুল গান্ধী এবং প্রশান্ত কিশোরের।

  • undefined

    West Bengal ElectionsMay 2, 2021, 4:15 PM IST

    আর ভোট-কুশলী হিসাবে কাজ করবেন না প্রশান্ত কিশোর, বাংলার ফল বের হতেই বিরাট ঘোষণা

    বাংলার ভোট নিয়ে তাঁর ভবিষ্যদ্বাণী মিলে গিয়েছে। আর তারপরই ভোট-কুশলীর কাজ ছাড়ার কথা জানালেন প্রশান্ত কিশোর। সাফল্যের চূড়ায় থেকেই জায়গা ছাড়লেন। কিন্তু কেন এই সাহস দেখালেন তিনি?

     

  • <p>clubhouse app</p>

    TechnologyApr 10, 2021, 3:37 PM IST

    প্রশান্ত কিশোরের অডিও কিভাবে হল ভাইরাল, জেনে নিন কি ভাবে কাজ করে এই ক্লাবহাউস অ্যাপ

    পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের রুদ্ধশ্বাস পরিস্থিতিতে ভোটদানের চতুর্থ পর্বের মধ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের নির্বাচনের কৌশলবিদ প্রশান্ত কিশোরের একটি অডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠছে। এই অডিও ক্লিপে প্রশান্ত কিশোর বলছেন যে, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলায় বেশ জনপ্রিয়। যদিও এশিয়ানেট নিউজ বাংলা এই অডিও ক্লিপটির সত্যতা যাচাই করে নি। তবে প্রশান্ত কিশোর-এর এই অডিও ক্লিপ ফাঁসের জন্য বিজেপিকেই দোষারোপ করেছেন এবং বলেছেন, "আমি আনন্দিত যে বিজেপি-র লোকেরা তাঁদের নেতাদের কথার চেয়ে বেশি আমার ক্লাবহাউস অ্যাপের চ্যাটগুলি সিরিয়াসভাবে নিচ্ছে।"

  • undefined
    Video Icon

    West Bengal ElectionsApr 10, 2021, 2:25 PM IST

    'বাংলায় জিতবে বিজেপি, মমতার থেকে বেশি জনপ্রিয় মোদী', পিকে-র ভাইরাল অডিও ঘিরে হুলুস্থল

    মমতার থেকে বাংলায় নাকি বেশি জনপ্রিয়তা নরেন্দ্র মোদী-র! এমনই বোমা ফাটাল এক ভাইরাল অডিও ক্লিপ। আর এই অডিও ক্লিপ-এ যিনি মোদীকে মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে বাংলায় বেশি জনপ্রিয় নেতা বলে অভিহিত করেছেন তিনি আর কেউ নন- প্রশান্ত কিশোর।

  • <p>A few days ago, RJD leader Tejashwi Yadav met Mamata Banerjee and extended his support to the TMC ahead of polls.&nbsp;<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsApr 10, 2021, 2:14 PM IST

    তৃণমূলের কফিনে শেষ পেরেক পুঁতলেন প্রশান্ত কিশোর, বললেন বিজেপি প্রার্থী

    চতুর্থ দফা নির্বাচনের দিন সকাল থেকেই বিজেপির হটকেক প্রশান্ত কিশোরের ক্লাব হাউস চ্যাট। ক্লাব হাউস চ্যাটের  বেশ কিছু অংশ টুইট করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। যেখানে প্রশান্ত কিশোরকে বলতে শোনা যাচ্ছে এই রাজ্যে রীতিমত জনপ্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গুরুত্বপূর্ণ বিজেপির মেরুকরণের রাজনীতি। একই সঙ্গে তিনি বলেন বিজেপির ক্ষমতায় আস অনেকটাই নিশ্চিত। কারণ হিন্দু ভোটের পাশাপাশি হিন্দিভাষী ও মতুয়া ভোটও পাবে বিজেপি। প্রশান্ত কিশোরের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে একে একে মুখ খুলেছেন অনেক রাজনীতিতবিদও। তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করা রাজীব বন্দ্যোপাধ্যায় ও নীশিথ প্রামানিক তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধেই সরব হয়েছেন। অন্যদিকে লকেট জানিয়েছেন তৃণমূলের ভোট কুশলী বোকা বানাচ্ছেন রাজ্যের মানুষদের। 
     

  • undefined

    West Bengal ElectionsApr 10, 2021, 11:56 AM IST

    ক্ষমতায় আসছে বিজেপি, ভোটের মাঝে প্রশান্ত কিশোরের ভাইরাল অডিও ক্লিপ হাতিয়ার বিজেপির

    মমতার থেকে বাংলায় নাকি বেশি জনপ্রিয়তা নরেন্দ্র মোদী-র! এমনই বোমা ফাটাল এক ভাইরাল অডিও ক্লিপ। আর এই অডিও ক্লিপ-এ যিনি মোদীকে মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে বাংলায় বেশি জনপ্রিয় নেতা বলে অভিহিত করেছেন তিনি আর কেউ নন- প্রশান্ত কিশোর। যদিও, অডিও ক্লিপে নাম থাকা প্রশান্ত কিশোরের সঙ্গে বাস্তবে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দল তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক কৌশলী উপদেষ্টা প্রশান্ত কিশোরের কোনও সংযোগ রয়েছে কি না তা প্রমাণিত হয়নি। অডিও ক্লিপগুলি বিজেপি-র আইটি সেলের প্রধান তথা পশ্চিমবঙ্গের সহ-পর্যবেক্ষক অমিত মালব্য টুইটারে শেয়ারও করেছেন।  এই অডিও ক্লিপ ভাইরাল হওয়ার পর প্রশান্ত কিশোর নিজে একটি টুইট করেছেন। সেখানে তিনি সরাসরি স্বীকার করেননি যে অডিওটি তাঁর। তবে, তিনি টুইটে লিখেছেন, ' বিজেপি আমার কথাকে তাদের নেতার থেকে বেশি গুরুত্ব দেওয়াটা তিনি উপভোগ করছেন। আর সেই সঙ্গে ফের একবার জানিয়ে দিতে চাই বিজেপি বাংলায় ১০০টি-রও বেশি আসন পার করতে পারবে না।'

  • undefined

    West Bengal ElectionsApr 9, 2021, 2:25 PM IST

    কেন্দ্র এক, দল আলাদা- বৈশালী ডালমিয়ার চ্যালেঞ্জ বহিরগাত তকমা ঘোচাবার

    বাংলা তথা ভারতীয় ক্রিকেট প্রশাসনে অবিসংবাদী নাম জগমোহন ডালমিয়া। জগমোহন মারা যান ২০১৬ সালে। পিতার মৃত্যুর পরে পরেই রাজনীতিতে যোগ দেন তাঁর কন্যা বৈশালী ডালমিয়া। 

  • <p>২০১৯ লোকসভায় ৪২ টি আসনের সবকটিতেই জিততে চেয়েছিলেন তৃণমূল নেত্রী। তার বদলে রাজ্য দেখেছিল ১৮ আসনে জয় নিয়ে বিজেপির উত্থান। এরপরই ভোট বৈতরণী পার হতে প্রশান্ত কিশোরের সঙ্গে যোগাযোগ করেছিল তৃণমূল।</p>

<p>&nbsp;</p>

    West Bengal ElectionsMar 14, 2021, 2:49 PM IST

    নজরে অধীর গড়, মুর্শিদাবাদে আসন দখলে পিকের আইপ্যাক টিমের রুদ্ধদ্বার বৈঠক

    রবিবার পিকের আইপ্যাক টিমের রুদ্ধদ্বার বৈঠক। নজরে, মুর্শিদাবাদে ২২ বিধানসভা কেন্দ্রের আসন। সকল কেন্দ্রের প্রার্থীদের এদিনের বৈঠকে অংশগ্রহণ । অনেকের আবার প্রার্থী পছন্দ না হওয়ায় মান-অভিমান। 

  • <p>In the words of Prashant Kishor, 'If you want to stay in any profession, you should be one of the best there. Otherwise, it is better to leave that ground. I will give up this job and live the life of a common man. I can't say whether there will be IPAC or not. Because I don't own IPAC. But I will no longer be a political consultant.”<br />
&nbsp;</p>

    India Mar 11, 2021, 9:07 PM IST

    'বাংলার গর্ব মমতা'র পিছনে খরচ ৮২ লক্ষ টাকারও বেশি, ফেসবুকে দুহাতে খরচ করছেন পিকে

    নির্বাচনী প্রচারে বড় ভূমিকা সোশ্য়াল মিডিয়ার। তরুণ প্রজন্মকে ছুঁতে এর বিকল্প নেই। রাজনৈতিক দলগুলি সোশ্যাল মিডিয়ায় খরচও কম করে না। গত ৩০ দিনে কারা ফেসবুকে বিজ্ঞাপনের পিছনে সবচেয়ে বেশি খরচ করেছে?

  • undefined

    Assembly ElectionsMar 11, 2021, 8:15 PM IST

    ভোটের আগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন জগনও, পিকে-র দুই ক্লায়েন্টের মধ্যে কাকতালিয় মিল, দেখুন

    ২০২১ সালের ১০ মার্চ আর ২০১৮ সালের ২৫ অক্টোবর - দিন দুটির মধ্যে আপাতভাবে কোনও মিল না থাকলেও, একটি বড় মিল খুঁজে বের করেছেন নেটিজেনরা। প্রথম দিনটিতে বাংলার মুখ্যমন্ত্রীকে দেখা গিয়েছে আহত অবস্থায় হাসপাতালের শয্যায় শায়িত অবস্থায়। আর ২০১৮ সালের দিনটিতে একই ভঙ্গীতে দেখা গিয়েছিল, অন্ধ্রপ্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডিকে। আরও মিল, দুজনেরই রাজনৈতিক কৌশলীর নাম - প্রশান্ত কিশোর। আর এই কাকতালিয় মিল থেকেই বিধানসভা ভোটের আগে নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর হামলার ঘটনা নিয়ে তৈরি হচ্ছে জল্পনা।

  • <p style="text-align: justify;">প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে মুখ্য ভূমিকা নিতে পারে, প্রত্যেক বিধায়ক এবং তাদের নির্বাচনী কেন্দ্র নিয়ে প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্যাক'এর রিপোর্ট।</p>

<p style="text-align: justify;">&nbsp;</p>

    India Mar 1, 2021, 9:59 PM IST

    'মন্ত্রী' হচ্ছেন প্রশান্ত কিশোর, বাংলা পরীক্ষা শেষ হওয়ার আগেই পোয়াবারো ভোট-কুশলীর

    পশ্চিমবঙ্গে তাঁর কাজ এখনও শেষ হয়নি। কিন্তু, তার আগেই পরের চাকরি পেয়ে গেলেন তিনি। প্রধান উপদেষ্টা হিসাবে তাঁকে নিয়োগ করলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। নয়া পদে কী কী পাবেন তিনি জানেন?

     

  • <p style="text-align: justify;">ওই সূত্র জানিয়েছে, বিধানসভা নির্বাচনের জন্য তৃণমূল কংগ্রেস তাদের প্রার্থী তালিকা থেকে এইবার বেশ কয়েকজন বর্তমান বিধায়ককে ছেঁটে ফেলতে চলেছে। তালিকায় স্থান দেওয়া হবে আরও বেশি যুবক, মহিলা এবং এলাকায় পরিষ্কার ভাবমূর্তি ও গ্রহণযোগ্যতা রয়েছে, এমন নেতাদের।</p>

<p style="text-align: justify;">&nbsp;</p>

    West Bengal ElectionsMar 1, 2021, 7:35 PM IST

    বাদ পড়ছেন অনেক বর্তমান বিধায়কই - তৃণমূলের টিকিট পাওয়ার শর্ত কী, জানুন ভিতরের খবর

    নির্বাচন ঘোষণা হয়ে গিয়েছে। রাজ্যে জারি হয়ে গিয়েছে আদর্শ আচরণ বিধিও। প্রথম ভোটটগ্রহণ শুরু ২৭ মার্চ থেক। কাজেই হাতে আর ১ মাসও সময় নেই। কিন্তু, শাসক দল তৃণমূল কংগ্রেস, প্রধান প্রতিপক্ষ বিজেপি, বা এই মুহূর্তে ক্রমশ ডার্ক হর্স হয়ে ওঠা সংযুক্ত মোর্চা - কোনও পক্ষই এখনও প্রার্থী তালিকা ঘোষণা করেনি। তবে খুব তাড়াতাড়ি তৃণমূল কংগ্রেস প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করবে বলে শোনা যাচ্ছে। দফা অনুযায়ীই তারা এবার প্রার্থী তালিকা ঘোষণা করবে। তবে এইবার শাসক দলের বেশ কয়েকজন বর্তমান বিধায়কই আর টিকিট পাবেন না, এমনটাই জানা গিয়েছে দলীয় সূত্রে।