Rapid Test  

(Search results - 16)
  • Containment zone in Salt Lake, 6 people affected by Corona bmm

    Coronavirus West BengalJun 24, 2021, 2:54 PM IST

    কনটেনমেন্ট জোন সল্টলেকে, করোনায় আক্রান্ত ৬ জন

    মাইক্রো কনটেনমেন্ট জোন করা হল সল্টলেকের বি এফ ব্লককে। সেখানে দুটি বাড়িতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ছ'জন। 

  • During Coronavirus rapid test start at Purulia ASB

    West BengalOct 11, 2020, 11:21 PM IST

    পুজো শেষে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা, ব়্যাপিড টেস্ট বাড়ানো হল পুরুলিয়ায়

    করোনা আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যার গ্রাফ অন্যান্য জেলার তুলনায় অনেকটাই কম। কিন্তু আক্রান্তের সংখ্যার নিরিখে সংক্রমণের পারদ চড়ছে পুরুলিয়ায়। পরিস্থিতি সামাল দিতে শুরু হল করোনা টেস্ট। জেলাশাসক রাহুল মজুমদারের উদ্যোগে এই পুজোর আগে এই কোভিড টেস্টের আয়োজন করা হয়।

  • During Coronavirus rapid test start at Purulia ASB

    West BengalOct 11, 2020, 7:33 PM IST

    পুজোর পরও বাড়ছে করোনা উদ্বেগ, পুরুলিয়ায় ম্যারাথন কোভিড টেস্ট

    করোনা আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যার গ্রাফ অন্যান্য জেলার তুলনায় অনেকটাই কম। কিন্তু আক্রান্তের সংখ্যার নিরিখে সংক্রমণের পারদ চড়ছে পুরুলিয়ায়। পরিস্থিতি সামাল দিতে শুরু হল করোনা টেস্ট। জেলাশাসক রাহুল মজুমদারের উদ্যোগে এই পুজোর আগে এই কোভিড টেস্টের আয়োজন করা হয়। 

  • Firhad Hakim announces door step testing through only whatsapp messages RTB

    KolkataAug 23, 2020, 10:13 AM IST

    হোয়াটসঅ্যাপ করলেই বাড়ি এসে করোনা টেস্ট করবে কলকাতা পুরসভা, জানালেন ফিরহাদ

     করোনা আক্রান্ত কিনা বাড়ি এসে পরীক্ষা করে জানাবে পুরসভা।  একসঙ্গে নুন্যতম ২০ জনকে টেস্টিংয়ের জন্য আবেদন করতে হবে। আবেদনের পেলেই বাড়িতে গাড়ি নিয়ে পৌঁছে যাবে কলকাতা পুরসভা। শহরবাসীর 'মেডিকেল হিস্ট্রি' -র  ডেটাবেস তৈরি করবে পুরসভা।

  • Corona rapid tests has started in ward 123 of Behala BRT

    KolkataAug 10, 2020, 5:32 PM IST

    বেহালাবাসীর জন্য ফের ময়দানে করোনা জয়ী কাউন্সিলর, ১২৩ নম্বর ওয়ার্ডে শুরু র‌্যাপিড টেস্ট

    করোনা জয়ী হয়ে ফের পরিষেবা দিতে ময়দানে নামলেন বেহালার কাউন্সিলর। আগে বেহালা ১২৩ নম্বর ওয়ার্ড করোনায় অধিক পরিমাণে সংক্রমিত হয়েছিল। সেই সময় বেহালাবাসীকে পরিষেবা দিতে নিজেই আক্রান্ত হন সুদীপ পোল্লে। সোমবার ছুটি পেতেই তারই উদ্যোগে  ১২৩ নম্বর ওয়ার্ডে শুরু করোনা টেস্ট। 
     

  • KMC begins rapid antigen tests1st test conducted at chetla BRT

    KolkataJul 30, 2020, 4:29 PM IST

    করোনা রুখতে চেতলায় শুরু প্রথম র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট, মাত্র আধ ঘণ্টায় হবে ১০ জনের পরীক্ষা

    কলকাতা পুরসভার উদ্যোগে শুরু হল র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট। মাত্র আধ ঘণ্টার মধ্যেই এক সঙ্গে ১০ জনের টেস্ট করা সম্ভব। করোনা আক্রান্ত হয়েছেন কী না এই টেস্টের মাধ্যমে জানা যাবে। বৃহস্পতিবার চেতলায় শুরু হয় প্রথম র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ।  
     

  • over the coronavirus test kit issue chine says they deeply concerned

    India Apr 28, 2020, 2:50 PM IST

    টেস্ট কিট নিয়ে উদ্বেগ প্রকাশ করল চিন, পাশাপাশি আইসিএমআর-এর ভূমিকা নিয়ে প্রশ্ন

    সোমবারের কেন্দ্রীয় সরকার এই সিদ্ধান্ত ঘোষণার পরই মঙ্গলবার আসরে নেমেছে চিন। চিন দূতাবাসের পক্ষ থেকে জানান হয়েছে চিনের সংস্থার তৈরি কিটে করোনা মোকাবিলায় দ্রুত অ্যান্টবডি পরীক্ষা বন্ধ রাখার ভারতের সিদ্ধান্ত খুবই উদ্বেগজনক। আগামী দিনে ভারত যুক্তসঙ্গতভাবেই বিষয়টির সমাধান করবে বলেও জানান হয়েছে। চিনের দূতাবাসের মুখপাত্র জানিয়েছেন, চিকিৎসার মূল্যায়ন ফলাফল ও আইসিএমআর-এর সিদ্ধান্ত নিয়ে গভীরভাবে উদ্বেগ প্রকাশ করছে চিন।

  • coronavirus  random rapid antibody test scenario in india

    India Apr 24, 2020, 4:05 PM IST

    করোনা মোকাবিলায় দ্রুত পরীক্ষায় দেরি কেন, সামনে আসছে কোন কোন তথ্য

    সূত্রের খবর দ্রুত অ্যান্টিবডি পরীক্ষার জন্য চিন থেকে প্রায় ৫ লক্ষ কিট আমদানি করা হয়েছিল।  আগেই আইসিএমআর জানিয়েছিল আগামী দুদিন এই পরীক্ষার জন্য এই কিটের ব্যবহার বন্ধরাখা হোক। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন এই কিটগুলি দ্রুত ফেরত পাঠান হবে। আর এখনও পর্যন্ত কোনও কিটের দাম দেওয়া হয়নি। কারণ ইতিমধ্যেই কিট নিয়ে দুর্ণীতি হয়েছে বলে অভিযোগ তুলে সরব হয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলি। 

  • kerala plans to random rapid antibody  test for coeonavirus

    India Apr 24, 2020, 11:54 AM IST

    সাফল্য দেখেও থামতে নারাজ কেরল, করোনাভাইরাস সংক্রমণ রুখতে আরও বড় লড়াইয়ের প্রস্তুতি

    করোনাভাইরাসের সংক্রমণের বিরুদ্ধে এখনই লড়াইয়ে ইতি টানতে রাজি নয় বিজয়ন সরকার। আবারও তা স্পষ্ট করেদিলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। আগামী দিনে দ্রুত অ্যান্টিবডি পরিক্ষার ব্যবস্থা করা হচ্ছে। ইতিমধ্যেই তৈরি হয়েছে তালিকা। কথা বলা হয়েছে বিশেষজ্ঞদের সঙ্গে। খুব তাড়াতাড়ি এই পরিকল্পনা কার্যকর করা হবে বলেও জানিয়েছেন তিনি। 

  • rajasthan stop coronavirus rapid test due to low efficiency

    Coronavirus IndiaApr 21, 2020, 5:23 PM IST

    করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে, তাও দ্রুত পরীক্ষা বন্ধ রাখতে রাজস্থান সরকার

    করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশই বাড়ছে রাজস্থানে। এই পরিস্থিতিতে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের গাইড লাইন মেনে দ্রুত পরিক্ষার  ব্যবস্থা করা হয়েছিল। শুক্রবার থেকে রাজ্যের বেশ কয়েকটি হটস্পটে দ্রুত পরিক্ষার গ্রহণ শুরুও হয়েগিয়েছিল। কিন্তু সোমবারই পরীক্ষা স্থগিত রাখার কথা জানিয়েছে রাজস্থান সরকার। রাজস্থান সকারের দাবি,রাজ্যের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ও মেডিসিন বিভাগের প্রধানকে নিয়ে একটি কমিটিও গঠন করা হয়েছিল। যার মূল কাজ ছিল পরীক্ষা কতটা সঠিক হয়েছে তা নির্ণয় করা। কিন্তু যেখানে ৯০ শতাংশ সঠিক ফল আশা করা হয়েছিল সেখানে মাত্র  ৫.৪ শতাংশ ফলই সঠিক এসেছে। দ্রুত পরীক্ষার কিটগুলি থেকে পাওয়া তথ্য ভুল রয়েছে। তাই  বন্ধ রাখা হয়েছে পরীক্ষা। 
     

  • Rapid test in Bengal will be on 14 medical centres

    KolkataApr 19, 2020, 9:43 PM IST

    রাজ্যে শুরু হচ্ছে করোনার ব়্যাপিড টেস্ট, ১৪টি পরীক্ষাকেন্দ্রের মধ্য়ে আপনার কাছে কোনটি

    রাজ্য়ের ২৮টি জেলার ১৪টি মেডিক্যাল কলেজকে এই র‌্যাপিড টেস্টের স্থান হিসাবে চিহ্ণিত করা হয়েছে। স্বাস্থ্য় ভবন সূত্রে খবর, টেস্ট হলেই সঙ্গে সঙ্গে জানানো হবে না রোগীকে। মূলত,  আতঙ্ক না ছড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। মূলত হটস্পট এলাকায় যাঁদের মধ্যে সামান্যও উপসর্গ মিলবে, তাঁদেরই এই র‍্যাপিড টেষ্ট হবে। নির্দেশিকায় জানানো হয়েছে, ১৭ তারিখে আইসিএমআর-এর জারি করা নির্দেশ অনুযায়ীই এই টেস্ট করা হবে।

  • West Bengal government is going to start rapid test

    KolkataApr 19, 2020, 6:45 PM IST

    রাজ্য়ে 'শুরু' র‌্যাপিড টেস্ট,সংক্রমণ বেশি ছড়িয়েছে এমন এলাকায় পরীক্ষা

    রাজ্য়ে করোনা পরীক্ষায় শুরু হতে চলেছে র‌্যাপিড টেস্ট। এমনই নির্দেশিকা জারি করেছে রাজ্য স্বাস্থ্য় দফতর। সংক্রমণ বেশি ছড়িয়েছে এমন এলাকাতেই র‌্যাপিড টেস্ট হবে বলেই জানা গিয়েছে। তবে তা কোনওভাবেই রাজ্য় স্বাস্থ্য় দফতরের অনুমতি ছাড়া করা যাবে না বলে জানানো হয়েছে নির্দেশিকায়। মূলত, টেস্টিং কিট বাঁচাতেই এই লাগাতার পরীক্ষা পদ্ধতি  সাহায্য় নিচ্ছে স্বাস্থ্য় দফতর। 
     

  • Centre has not sent rapid testing kit yet says Mamata Banerjees government

    KolkataApr 19, 2020, 1:37 AM IST

    কেন্দ্র কিট পাঠায়নি তাই র‌্যাপিড টেস্টে দেরি, জানালেন মুখ্যসচিব

    করোনা যুদ্ধে জিততে লাগাতার টেস্টকেই শ্রেষ্ঠ পন্থা বলছে বিশ্ব স্বাস্থ্য় সংস্থা। অথচ বাংলায় কেন এখনও র‌্যাপিড টেস্ট শুরু হল না তা নিয়ে প্রশ্ন তুলছেন বিরোধীরা। শনিবার যার জবাব দিলেন রাজ্য়ের মুখ্য় সচিব রাজীব সিনহা। তিনি জানান, এখনও রাজ্য়ে র‌্যাপিড টেস্টের কিট পাঠায়নি কেন্দ্রীয় সরকার। সে কারণেই রাজ্যে এখনও র‌্যাপিড টেস্ট শুরু করা সম্ভব হয়নি।  

  • india manufacture antibody rapid test kit do not faith on china

    Coronavirus IndiaApr 16, 2020, 2:52 PM IST

    করোনা যুদ্ধে চিনের ওপর ভরসা রাখতে নারাজ, দ্রুত পরীক্ষার কিট তৈরি করছে ভারত


    করোনাভাইরাস সংক্রমণ রুখতে এবার নমুনা পরীক্ষার হার কিছুটা হলেও বাড়াতে চাইছে ভারত। তেমনই ইঙ্গিত দিচ্ছে কেন্দ্রীয় সরকারের কার্যকলাপ। চিন থেকে আমদানি করা হয়েছে প্রচুর অ্যান্ডিবডি টেস্ট কিট। কিন্তু সেখানেই যুদ্ধে ইতিদিতে রাজি নয় কেন্দ্রীয় সরকার। কারণ চিনের থেকে আমদানি করা কিটের মান নিয়ে ইতিমধ্যেই সংশয় দেখা দিয়েছে। কিন্তু তার আগেই ভারত নিজেই অ্যান্টিবডি টেস্ট তৈরির কাজে হাত লাগিয়েছে। 
  • india is going on rapid test to fight against t coronavirus

    Coronavirus IndiaApr 8, 2020, 4:40 PM IST

    করোনা সংক্রমণ রুখতে রণনীতি বদল, দক্ষিণ কোরিয়ার পথেই কি ভারত

    দ্রুত অ্যান্টিবডি পরীক্ষায় ছাড়পত্র দিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ। আর তাকে হাতিয়ার করেই বিস্তীর্ণ এলাকা জুড়ে দ্রুত অ্যান্টিবডি পরিক্ষার প্রস্তুতি শুরু করেছে কেন্দ্রীয় সরকার। তেমনই জানিয়েছে একটি সূত্র । আর এই পরীক্ষা ফলাফলের ওপর ভিত্তি করেই পরবর্তী কালে আবার লকডাউন ঘোষণা হবে কী অথবা লকডাউনের মেয়াদ আরও বাডানো হবে কী- তার সিদ্ধান্ত নেওয়া হবে।