School Service Commission  

(Search results - 7)
  • <p>teacher</p>

    Kolkata29, Aug 2020, 3:57 PM

    এসএসসি পরীক্ষা দিয়ে স্কুল বদল, তারপরেও বেতন কাটছাঁট হওয়ায় ক্ষোভ শিক্ষকদের

    বাড়ির কাছাকাছি স্কুলে শিক্ষকতা করতে পুনরায় স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষায় বসেছিলেন শিক্ষকরা। এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীরা বদলির সুযোগ পেলেনও। কিন্তু তাঁদের বেতনে কোপ পড়ায় ক্ষোভ প্রকাশ করছেন শিক্ষকরা।
     

  • <p><strong>12वीं की परीक्षा</strong><br />
तेलंगाना में 12वीं की नहीं हो सकी परीक्षा की ताऱीख की घोषणा की जा चुकी है। स्टेट बोर्ड ऑफ इंटरमीडिएट एजुकेशन ने कहा है कि 12वीं की भूगोल और आधुनिक भाषा की परीक्षाएं 3 जून को होंगी। कोरना वायरस महामारी के चलते लगाए गए लॉकडाउन की वजह से ये परीक्षाएं नहीं हो सकी थीं।</p>

    Kolkata26, Aug 2020, 4:37 PM

    এসএসসি মামলায় জয় পেল রাজ্য়, কম্বাইন্ড মেরিট লিস্ট চূড়ান্ত নিয়োগ তালিকা নয়

    ২০১২ সালে এসএসসি মামলায় জয় পেল আজ রাজ্য সরকার। ১ হাজার পরীক্ষার্থীর মামলা খারিজ করল এদিন আদালত। ২০১১ সালের ২৯ ডিসেম্বর  এসএসসি শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল। ৩৬ হাজার ১৪০ জনের কম্বাইন্ড মেরিট লিস্ট বেরোয়। এসএসসি ৩০ হাজার জনকে শিক্ষক পদে নিয়োগ করে৷ কিন্তু কম্বাইন্ড মেরিট লিস্টের বাকি ৬ হাজার জনকে নিয়োগ করার জন্য হাইকোর্টে কয়েকশো মামলা দায়ের হয়। কিন্তু এদিন বিচারপতি রাজশেখর মান্থা রায় দেন, কম্বাইন্ড মেরিট লিস্ট চূড়ান্ত নিয়োগ তালিকা নয়।

  • <p>प्राइमरी स्कूलों में 69000 सहायक अध्यापकों की भर्ती में फिर से एक नया पेंच आ गया है। परिणाम घोषित होने के बाद प्रश्नों के उत्तर विकल्प गलत होने को लेकर 1 या 2 अंक से पीछे रह गए हजारों अभ्यर्थियों ने हाईकोर्ट की शरण ली है</p>

    Kolkata6, Jul 2020, 11:44 AM

    শীঘ্রই প্রকাশিত হতে পারে এসএসসি-র বিজ্ঞপ্তি, প্রস্তুতি তুঙ্গে বিকাশ ভবনে

     স্কুল পরিদর্শকদের থেকে শূন্যপদের হিসাব নিচ্ছে বিকাশ ভবন। অনলাইনে আবেদনের ব্যবস্থা করবে স্কুল সার্ভিস কমিশন। একজন প্রার্থী একাধিক পদে আবেদন করতে পারবেন। যোগ্যতার ভিত্তিতে মাধ্যমিক ও উচ্চ প্রাথমিকে ভাগ করা হবে। 

  • উচ্চ প্রাথমিকে নিয়োগে দর্নীতি
    Video Icon

    Kolkata2, Dec 2019, 4:57 PM

    বঞ্চনার অভিযোগ, নেচে-গেয়ে অভিনব বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

    বঞ্চনার অভিযোগে সল্টলেকের স্কুল সার্ভিস কমিশনের সামনে অভিনব বিক্ষোভ দেখাল উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা। নিয়োগে দুর্নীতি রয়েছে। সাত বছরেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে  নিয়োগ। এই অভিযোগে শুক্রবার প্রতিবাদে সামিল হন হাজার-হাজার চাকরিপ্রার্থী। এবিষয়ে আদালতেরও দ্বারস্থ হয়েছেন তারা। দাবি মেটা না পর্যন্ত আন্দোলন ও অনশন চালিয়ে যাওয়ার হুমকিও দিয়েছেন প্রতিবাদী চাকরিপ্রার্থীরা। এদিন তাদের প্রতিবাদে সামিল হতে এসেছিলেন ছৌশিল্পীরাও। 
     

  • তালিকায় স্বচ্ছতা নেই,এসএসসি-র  সফল প্রার্থীদের নিয়োগে জট

    Kolkata9, Nov 2019, 10:39 PM

    তালিকায় স্বচ্ছতা নেই, এসএসসি-র সফল প্রার্থীদের নিয়োগে জট

    নবম, দশম এবং একাদশ, দ্বাদশ শ্রেণীর শিক্ষক নিয়োগে ফের আইনি জট। শুক্রবার কলকাতা হাইকোর্ট স্কুল সার্ভিস কমিশনকে(এসএসসি) শূন্যপদে শিক্ষক নিয়োগের জন্য কাউন্সেলিং শুরুর অনুমতি দিয়েছে ৷ তবে, শিক্ষক নিয়োগের জন্য আগামী ১৫ নভেম্বর পর্যন্ত এসএসসি সফল প্রার্থীদের  কোনও রেকমেনডেশন লেটার ইস্যু করতে পারবে না বলে শুক্রবার অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ১৩ নভেম্বর। 

  • undefined

    West Bengal2, Oct 2019, 8:20 AM

    উচ্চ প্রাথমিকে জট কাটার ইঙ্গিত, এসএসসি-কে মেধা তালিকা প্রকাশের নির্দেশ আদালতের

    ২০১৬ সালে উচ্চ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে প্রশিক্ষিত প্রার্থীদের ডকুমেন্ট ভেরিভিকেশনের জন্য না ডেকে অপ্রশিক্ষিতদের ডাকা হয়েছে বলে কয়েকশো প্রার্থী হাইকোর্টে মামলা করেন।

  • undefined

    West Bengal25, Jun 2019, 5:18 PM

    অবশেষে কাটল জট, স্কুল সার্ভিস কমিশনকে কাউন্সেলিং শুরুর নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

    এই মামলা যাঁরা করেছিলেন, তাঁদের দাবি ছিল প্রধান শিক্ষক হতে গেলে, সরকারি অনুমোদিত স্কুলগুলিতে ২০১৫ পর্যন্ত স্নাতকোত্তর স্তরে ৪০ শতাংশ নম্বর লাগবে এবং ২০১৬ সালে সেই নম্বর বাড়িয়ে ৪৫ শতাংশ করা হয় এবং ২০১৭ সালে সেই সংখ্যা বাড়িয়ে করা হয় ৫০ শতাংশ।