Shiv Puja  

(Search results - 17)
  • on this time avoid  god mahadev  Do not worship at this time on the last Monday of  Shravan 2021 BRD

     AstrologyAug 16, 2021, 1:18 PM IST

    শ্রাবণ মাসের শেষ সোমবার ভুলেও এই সময়ে পুজো করবেন না, নিয়ম না মানলেই বিপদে পড়বেন

    ১৬ আগস্ট শ্রাবণ মাসের পঞ্চম এবং শেষ সোমবার।  শ্রাবণ মাসের এই সোমবারগুলিতে নিষ্ঠা মেনে পুজো করলে মহাদেব শীঘ্র প্রসন্ন হন। তবে শ্রাবণ মাসের শেষ সোমবার এই সময়গুলিতে পুজো একদমই করবেন না। তাহলেই মহা বিপদ।
     

  • To improve health and economic condition observe this rule on Mahashivaratri 2021 BDD

     AstrologyMar 10, 2021, 11:30 AM IST

    স্বাস্থ্য ও অর্থনৈতিক অবস্থার উন্নতির জন্য, মহাশিবরাত্রিতে এই নিয়মে পালন করুন ব্রত

    প্রদোষ ব্রত দেবাদিদেব শিবকে সন্তুষ্ট করার জন্য করা হয়। শাস্ত্র অনুসারে সপ্তাহে বিভিন্ন দিনে প্রদোষের গুরুত্বের পরিমাণ বৃদ্ধি পায়। তবে শিবরাত্রিতে স্বাস্থ্য ও অর্থনৈতিক অবস্থার উন্নতির জন্য এই ব্রত গুরুত্বপূর্ণ। শিব পুরাণ এবং স্কন্দ পুরাণ অনুসারে শিবরাত্রিতে শিবের উপবাসের মাধ্যমে সকল ধরণের সমস্যা কাটিয়ে ওঠা যায়। পুরাণে এই ব্রতে ইচ্ছাপূরণী হিসাবে বর্ণনা করা হয়েছে। সপ্তাহের প্রতি সোমবার প্রদোষ ব্রত পালন জীবনকাল বাড়ায় এবং স্বাস্থ্যও ভালো রাখে। এর ফলে দ্রুত রোগ নিরাময় হয় এবং কোনও শারীরিক সমস্যা থাকে না। জেনে নেওয়া যাক স্বাস্থ্য ও অর্থনৈতিক অবস্থার উন্নতির জন্য কোন নিয়মে শিবরাত্রিতে করবেন ব্রত পালন।

  • Troubled by financial problems follow this rule faithfully on 5 Mondays BDD

     AstrologyJan 11, 2021, 11:09 AM IST

    আর্থিক সমস্যায় জর্জরিত, ৫ টি সোমবার নিষ্ঠাভরে পালন করুন এই নিয়ম

    সোমবার মনে করা হয় শিবের দিন ৷  ধর্মীয় বিশ্বাস অনুসারে শ্রাবণের সোমবারে শিব পুজোর তাত্পর্য রয়েছে কারণ এই ব্রত বা উপবাস পালনে সমস্ত দুর্ভোগ দূর হয়। অনেকেই মনে করেন, পর পর সোমবার শিবের পুজো করলে সকল মনের ইচ্ছে পূরণ হয়। তাই বিধি সহকারে প্রতি সোমবার অনেকেই মহাদেবের পুজো করে থাকেন। পুজো করার সময় মহাদেবকে চাল অর্পন করতে ভুলবেন না। এমনটা মনে করা হয়, এই পুজোর সময় চাল অর্পন করলে আর্থিক সমস্যা কমে যায় এবং অর্থ বৃদ্ধি পেতে থাকে। এই বারে পরপর ৫ টি সোমবার, বিধি মেনে মহাদেবের পুজো করলে মিলবে সুফল। 

  • To overcome all the problems in the new year worship Shiva according to this rule BDD

     AstrologyDec 14, 2020, 10:17 AM IST

    নতুন বছরে যাবতীয় সমস্যা কাটিয়ে উঠতে, এই নিয়মে করুন শিব পুজো

    শিবকে যোগ, ধ্যান ও শিল্পকলার দেবতাও মনে করা হয়। শাস্ত্র মতে শিবের পুজোর উপকরণের সঙ্গে জড়িয়ে রয়েছে নানা সমৃদ্ধির সম্ভাবনা। সদাশয় রূপে তিনি একজন সর্বজ্ঞ যোগী। তিনি কৈলাস পর্বতে সন্ন্যাসীর জীবন যাপন করেন।আবার গৃহস্থ রূপে তিনি পার্বতীর স্বামী। শাস্ত্র মতে, সৃষ্টির পূর্বে একমাত্র শিবই বর্তমান ছিলেন। তিনিই লীলাচ্ছলে ব্রহ্মারূপে সৃষ্টি করেন, বিষ্ণুরূপ ধারণ করে পালন করেন আবার রুদ্ররূপ ধারন করে সংহার করেন। ভয়ঙ্কর রূপে তাকে প্রায়শই দৈত্যবিনাশী বলে বর্ণনা করা হয়। তবে জেনে নেওয়া যাক শিবের পুজো করে, আর্থিক-সহ নানান জটিল সমস্যা কাটিয়ে কিভাবে জীবনে ফিরিয়ে আনবেন সুখ ও সমৃদ্ধি, জেনে নিন-

  • To overcome all obstacles including stress follow this rule on every Monday BDD

     AstrologyDec 7, 2020, 11:09 AM IST

    মানসিক চাপ-সহ সকল বাধা কাটিয়ে উঠতে, সোমবার মেনে চলুন এই নিয়ম

    হিন্দুধর্ম অনুসারে সোমবার হল পরমেশ্বর ভগবান শিবের প্রিয় বার। অধিকাংশ শৈব হিন্দুরা সোমবারে শিব প্রিয় ব্রত পালন করেন। সোমবার শৈবদের কাছে অতন্ত গুরুত্বপূর্ন এক দিন। এই দিনটিকে মহাদেবের আরাধনার এক বিশেষ দিন হিসেবে মনে করা হয়। সৃষ্টির পূর্বে একমাত্র শিবই বর্তমান ছিলেন। তিনিই লীলাচ্ছলে ব্রহ্মারূপে সৃষ্টি করেন, বিষ্ণুরূপ ধারণ করে পালন করেন আবার রুদ্ররূপ ধারন করে সংহার করেন। ব্রহ্মা-বিষ্ণু-হর তারই সৃষ্টি-স্থিতি-লয়ের তিনটি রূপভেদ মাত্র। তাই এই তিন রূপের মধ্যে সত্বার কোন পার্থক্য নেই। তবু সনাতন রূপ পরম শিবরূপই মূলস্বরূপ। তাই মনে করা হয় জীবনের যে কোনও জটিল থেকে জটিলতর সমস্যায় দেবাদিদেব মহাদেব কে স্মরণ করলে সহজেই সেই সমস্যা কাটিয়ে ওঠা যায়। এই জন্য প্রতি সোমবার মহাদেব-কে তুষ্ট করতে মেনে চলতে হবে কিছু নিয়ম। জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি কী কী- 

  • 4 students drowned in Damodar to collect water for Shiv puja BDD
    Video Icon

    Astrology 2020Jul 28, 2020, 8:04 AM IST

    শ্রাবণের শিব পুজোর জল আনতে গিয়ে বিপত্তি, দামোদরে তলিয়ে গেল চার পড়ুয়া

    শ্রাবণ মাসের সোমবারে শিবের মাথায় জল ঢালার জন্য জল আনতে গিয়ে দামোদরে তলিয়ে গেল চার পড়ুয়া যাদের প্রত্যেকের বয়স আঠারোর মধ্যে । এলাকায় গভীর শোকের ছায়া । 

  • This year 5 Mondays in the month of Shravan Worship Mahadev to remove financial problems BDD

    Astrology 2020Jul 27, 2020, 11:14 AM IST

    এই বছরে শ্রাবণ মাসে ৫ টি সোমবার, নিষ্ঠাভরে মহাদেবের আরাধনায় দূর হবে আর্থিক সমস্যা

    শ্রাবণ মাসকে মনে করা হয় শিবের মাস ৷  ধর্মীয় বিশ্বাস অনুসারে শ্রাবণের সোমবারে শিব পুজোর তাত্পর্য রয়েছে কারণ এই ব্রত বা উপবাস পালনে সমস্ত দুর্ভোগ দূর হয়। অনেকেই মনে করেন, শ্রাবণ মাসের পর পর সোমবার শিবের পুজো করলে সকল মনের ইচ্ছে পূরণ হয়। তাই বিধি সহকারে প্রতি সোমবার অনেকেই মহাদেবের পুজো করে থাকেন। শ্রাবণ শিবরাত্রির পুজো করার সময় মহাদেবকে চাল অর্পন করতে ভুলবেন না। এমনটা মনে করা হয়, এই পুজোর সময় চাল অর্পন করলে আর্থিক সমস্যা কমে যায় এবং অর্থ বৃদ্ধি পেতে থাকে। এই বারে শ্রাবণ মাসে ৫ টি সোমবার। বিধি মেনে মহাদেবের পুজো করলে মিলবে সুফল।

  • Thirupampuram is the only temple in the country that can remove Kalsarpa Dosh BDD

     AstrologyJul 15, 2020, 1:22 PM IST

    কালসর্প দশায় জর্জরিত, দেশের একমাত্র এই মন্দির মুক্তি দেয় এই দোষ থেকে

    জ্যোতিষশাস্ত্র অনুযায়ী কালসর্প দোষ বা কালসর্প যোগ হল জন্মকুণ্ডলীর এমন একটি অবস্থা, যেখানে জ্যোতিষবিদ্যার সাত গ্রহ রাহু ও কেতুর ছায়ায় ঢাকা পড়ে যায়। এই সাত গ্রহই যদি সমান্তরাল অবস্থায় এসে তাদের ওপর রাহু ও কেতুর ছায়া পড়লেই তা পূর্ণ কালসর্প দোষ। আর যদি যে কোনও একটি গ্রহ এই ছায়ার বাইরে থেকে যায়, তাহলে তাকে বলে আংশিক কালসর্প দোষ। কালসর্প যোগ বা কালসর্প দোষকে ভয়াবহ দশা বলেই মনে করা হয়। এই যোগ থাকলে সারা জীবন দুর্ভাগ্যের সঙ্গে কাটে বলেই মনে করেন জ্যোতিষীরা। 

  • To get rid of any obstacles of life every Monday worship of Mahadev at home

     AstrologyJun 8, 2020, 10:31 AM IST

    সোমবারে বাড়িতে মহাদেবের পুজো, কেটে যায় সমস্ত বাধা বিপত্তি

    সর্বোচ্চ স্তরে শিবকে সর্বোৎকর্ষ, অপরিবর্তনশীল পরম ব্রহ্ম মনে করা হয়। শিবের অনেকগুলি সদাশয় ও ভয়ঙ্কর মূর্তিও আছে। সদাশয় রূপে তিনি একজন সর্বজ্ঞ যোগী। শাস্ত্র মতে, সৃষ্টির পূর্বে একমাত্র শিবই বর্তমান ছিলেন। তিনিই লীলাচ্ছলে ব্রহ্মারূপে সৃষ্টি করেন, বিষ্ণুরূপ ধারণ করে পালন করেন আবার রুদ্ররূপ ধারন করে সংহার করেন। ব্রহ্মা-বিষ্ণু-হর তারই সৃষ্টি-স্থিতি-লয়ের তিনটি রূপভেদ মাত্র। তাই এই তিন রূপের মধ্যে সত্বার কোন পার্থক্য নেই। তবু সনাতন রূপ পরম শিবরূপই মূলস্বরূপ। 

  • To improve health and economic conditions maintain these rituals on every Monday

     AstrologyMay 18, 2020, 12:24 PM IST

    স্বাস্থ্য ও অর্থনৈতিক অবস্থার উন্নতির জন্য, প্রতি সোমবার পালন করুন এই ব্রত

    প্রদোষ ব্রত দেবাদিদেব শিবকে সন্তুষ্ট করার জন্য করা হয়। শাস্ত্র অনুসারে সপ্তাহে বিভিন্ন দিনে প্রদোষের গুরুত্বের পরিমাণ বৃদ্ধি পায়। তবে সোমবারে স্বাস্থ্য ও অর্থনৈতিক অবস্থার উন্নতির জন্য এই ব্রত গুরুত্বপূর্ণ। শিব পুরাণ এবং স্কন্দ পুরাণ অনুসারে সোমবারে শিবের উপবাসের মাধ্যমে সকল ধরণের সমস্যা কাটিয়ে ওঠা যায়। পুরাণে এই ব্রতে ইচ্ছাপূরণী হিসাবে বর্ণনা করা হয়েছে।

  • Get rid of complicated problems of life worship Mahadev on every Monday

     AstrologyMay 4, 2020, 10:10 AM IST

    সোমবার মহাদেবকে সন্তুষ্ট করুন, কাটিয়ে উঠুন জীবনের জটিলতর সমস্যা

     হিন্দুধর্ম অনুসারে সোমবার হল পরমেশ্বর ভগবান শিবের প্রিয় বার। অধিকাংশ শৈব হিন্দুরা সোমবারে শিব প্রিয় ব্রত পালন করেন। শ্রাবণ মাসের প্রতি সোমবার শৈবদের কাছে অতন্ত গুরুত্বপূর্ণ। আবার শিব হলেন হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম এক দেবতা। সনাতন ধর্মের শাস্ত্রসমূহে তিনি পরমসত্ত্বা রূপে ঘোষিত। শিব সৃষ্টি-স্থিতি-লয়রূপ তিন কারনের কারন। তাই মনে করা হয় জীবনের যে কোনও জটিল থেকে জটিলতর সমস্যায় দেবাদিদেব মহাদেব কে স্মরণ করলে সহজেই সেই সমস্যা কাটিয়ে ওঠা যায়। এই জন্য প্রতি সোমবার মহাদেব-কে তুষ্ট করতে মেনে চলতে হবে কিছু নিয়ম। জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি কী কী- 

  • Get rid of any kind of problem worship lord Shiva on Monday and Follow these rules

    Astrology 2020Apr 20, 2020, 11:10 AM IST

    প্রতি সোমবার মেনে চলুন এই নিয়মগুলি, কাটিয়ে উঠুন জীবনের জটিলতর সমস্যা

    সোমবার শৈবদের কাছে অতন্ত গুরুত্বপূর্ন এক দিন। এই দিনটিকে মহাদেবের আরাধনার এক বিশেষ দিন হিসেবে মনে করা হয়। সৃষ্টির পূর্বে একমাত্র শিবই বর্তমান ছিলেন। তিনিই লীলাচ্ছলে ব্রহ্মারূপে সৃষ্টি করেন, বিষ্ণুরূপ ধারণ করে পালন করেন আবার রুদ্ররূপ ধারন করে সংহার করেন। ব্রহ্মা-বিষ্ণু-হর তারই সৃষ্টি-স্থিতি-লয়ের তিনটি রূপভেদ মাত্র। তাই এই তিন রূপের মধ্যে সত্বার কোন পার্থক্য নেই। তবু সনাতন রূপ পরম শিবরূপই মূলস্বরূপ।

  • Thirupampuram temple is one of the temple can remove Kalsarpa Dosh

    Astrology 2020Feb 5, 2020, 10:42 AM IST

    একমাত্র এই মন্দিরে পুজো করলে মিলবে মুক্তি, কাটিয়ে উঠতে পারবেন কালসর্প দোষ

    কালসর্প যোগ বা কালসর্প দোষকে ভয়াবহ দশা বলেই মনে করা হয়। এই যোগ থাকলে সারা জীবন দুর্ভাগ্যের সঙ্গে কাটে বলেই মনে করেন জ্যোতিষীরা। কালসর্প যোগ যদি কোনও জাতক বা জাতিকার থাকে তাহলে অবশ্যই তার প্রতিকার নেওয়া প্রয়োজন। 

  • If you worship Lord Shiva everyday then you must follow these rules

    Astrology 2020Feb 3, 2020, 10:25 AM IST

    বাড়িতে শিবলিঙ্গ রয়েছে, তবে অবশ্যই পালন করুন এই নিয়মগুলি

    ঘরে দেবদেবীদের প্রতিমা ও প্রতীক স্থাপনের রীতি প্রাচীন কাল থেকেই চলে আসছে। এক্ষেত্রে বিশ্বাস করা হয় যে ঘরে ঈশ্বরের প্রতিমাগুলি রাখা এবং প্রতিদিন পুজো করা হয়, সেখানে বাস্তু বিশুদ্ধ রাখে এবং নেতিবাচকতা দূর করে। অনেক বাড়িতেই শিবলিঙ্গকে ঠাকুরের আসনে রেখে পুজো করেন অনেকেই।

  • To overcome financial problems at Makar sankranti maintain these rules in Shiv Puja

     AstrologyJan 14, 2020, 12:03 PM IST

    আর্থিক সমস্যা কাটিয়ে উঠতে, সংক্রান্তিতে এই নিয়মে করুন শিব পুজো

    শিবকে যোগ, ধ্যান ও শিল্পকলার দেবতাও মনে করা হয়। শাস্ত্র মতে শিবের পুজোর উপকরণের সঙ্গে জড়িয়ে রয়েছে নানা সমৃদ্ধির সম্ভাবনা। তবে জেনে নেওয়া যাক মকর সংক্রান্তিতে শিবের পুজো করে, আর্থিক সমস্যা কাটিয়ে কীভাবে জীবনে ফিরিয়ে আনবেন সুখ ও সমৃদ্ধি জেনে নিন-