South Korea  

(Search results - 36)
  • undefined

    Coronavirus World24, Sep 2020, 5:03 PM

    দেখামাত্র গুলি করে জ্বালিয়ে দেওয়া হল দেহ, করোনা আতঙ্কে এতটা নির্মম হওয়া যায়

    দেখামাত্র গুলি করো। তারপর আগুনে পুড়িয়ে দাও দেহ। করোনা রুখতে এমনি ভয়ঙ্কর নির্দেশ দিয়েছেন কিম। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার মৎস বিভাগের এক কর্তাকে এভাবেই হত্যা করা হয়েছে।

  • <p>kim</p>

    International18, Sep 2020, 12:50 AM

    কিমের কোপে এবার দেশের শিশুরাও, শিক্ষায় নতুন নির্দেশিকা জারি উত্তর কোরিয়ায়

    অনেকটা শিব ঠাকুরের আপন দেশে আইন কানুন সর্বনেশে কবিতাটির কথা মনে করিয়ে দেশে উত্তর কোরিয়া সরকারের নতুন নিয়ম। প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার একটি সংবাদ মাধ্যম জানিয়েছে সদ্যো একটি আদেশ জারি করা হয়েছে উত্তর কোরিয়া। যেখানে বলা হয়েছে প্রি স্কুলের বাচ্চাদের প্রতিদিন নিয়ম করে ৯০ মিনিট রাষ্ট্র প্রধান কিম জং উনের জীবনী পড়তে হবে। 
     

  • undefined

    International24, Aug 2020, 7:25 PM

    উত্তর কোরিয়ার প্রধান কিমের মৃত্যু নিয়ে জল্পনা, সোশ্যাল মিডিয়ায় শুরু মস্করা

    বেশ কয়েক মাস হয়ে গেছে, এখনও পর্যন্ত উত্তর কোরিয়ার স্বৈরাচারি শাসক কিম জং উনকে জনগণের সামনে দেখা যায়নি। আর তা নিয়ে আবারও জল্পনা শুরু হয়ে গেছে। একটি সূত্র বলছে কিম জং উন কোমায় আচ্ছন্ন রয়েছেন। আর একটি সূত্র বলছে কিমের মৃত্যু হয়েছে। কিন্তু তাঁর বোন ইয়ো জং ক্ষমতা বুঝে না নেওয়া পর্যন্ত উত্তর কোরিয়া কিমের মৃত্যুর খবর সামনে আনবে না।

  • undefined

    International24, Aug 2020, 10:07 AM

    কোমায় রয়েছেন কিম জং উন, তাই বোনের হাতেই ক্ষমতা, উত্তর কোরিয়ার সর্বময় কর্তাকে নিয়ে ফের তোলপাড় বিশ্বে

    উত্তর কোরিয়ার সর্বশক্তিমান নেতা কিম জং উনের শরীর-স্বাস্থ্য নিয়ে ফের জল্পনা। কিমের ভগ্নস্বাস্থ্য নিয়ে  গুঞ্জনে নয়া মাত্রা যোগ করে দক্ষিণ কোরিয়ার প্রয়াত প্রেসিডেন্ট কিম দাই-জুংয়ের এক প্রাক্তন পরামর্শদাতার চাঞ্চল্যকর দাবি, উতত্র কোরিয়ার শাক কোমায় আচ্ছন্ন এবং সেটাই তাঁর বোন কিম ইয়ো-জং এর হাতে ক্ষমতা ন্যস্ত করার কারণ।

  • <p><strong>উত্তর কোরিয়ার প্রচুর পরিমানে পারমাণবিক অস্ত্র মজুত করছে বলে দক্ষিণ কোরিয়ার একটি সংবাদ মাধ্যম জানিয়েছে। সেই সংবাদ মাধ্যমের দাবি অনুযায়ী বর্তমানে উত্তর কোরিয়ার স্বৈরাচারি শাসক কিম জং উনের হাতে রয়েছে ২০-৬০ &nbsp;পারমাণু&nbsp;</strong></p>

    International21, Aug 2020, 5:25 PM

    উত্তর কোরিয়ায় কি দিন ফুরিয়ে আসছে স্বৈরাচারী কিম জং উনের, কেন নেতৃত্ব আসছেন বোন ইয়ো জং

    উত্তর কোরিয়া প্রশাসনে কিম জং উনের পরেই স্থান পেয়েছেন তার বোন কিম ইয়ো জং। কিন্তু কেন এই প্রশাসনে এই রদবদন তা নিয়ে এখনও পর্যন্ত কোনও সুলুক সন্ধান দিতে পারেনি দক্ষিণ কোরিয়া। কারণ দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থারই দাবি করেছে কিম জং উনের থেকে ক্ষমতা চলে যাচ্ছে বোন কিং ইয়ো জংএর হাতে। তবে করোনাভাইরাসের এই মহামারির সময়ই কয়েক মাস আগে অসুস্থ হয়ে পড়েছিলেন কিম জং উন। সেই সময় প্রশাসনিক দায়িত্বভার গ্রহণ করেছিলেন তাঁর বোন। বিশ্বজুড়ে কিমের মৃ্ত্যুর খবর রোটে যাওয়ার পরেও উত্তর কোরিয়ার শাসক হিসেবে উঠে এসেছিল কিম ইয়ো জংএর নাম।  দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ও মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকেও রীতিমত গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছিলেন ৩৩ বছর ইয়ো জং। একটি সূত্র বলছে তিনি এই মুহূর্তে উত্তর কোরিয়ার সবথেকে শক্তিশালী মহিলা। 
     

  • undefined

    Business18, Aug 2020, 9:19 AM

    করোনা আবহে স্যামসাং-এর বিশাল পদক্ষেপ, ভারতে ৩ লক্ষ কোটি টাকার স্মার্টফোন বানাবে তারা

    অ্যাপেল, লাভা-র পর এবার স্যামসাং। দক্ষিণ কোরিয়ার স্মার্টফোন নির্মাতা স্যামসাং শীঘ্রই ভিয়েতনাম থেকে ভারতে এসে এই ব্যবসা শুরু করতে চলেছে। এই সংস্থা ভারতে তিন লক্ষ কোটি টাকার পণ্য তৈরির জন্য প্রস্তুস্তি নিচ্ছে। জানা গিয়েছে, আগামী পাঁচ বছরে ভারতে ৩.৭ লক্ষ কোটি টাকার মোবাইল ফোন উত্পাদন করার পরিকল্পনা করেছে স্যামসাং। 

  • <p>तानशाह ने मीटिंग में कहा कि ये जानलेवा वायरस फैले उससे पहले जितनी सख्ती उठानी हो देश उठाएगा। 24 जुलाई के बाद से देश में सख्त लॉकडाउन लगा दिया गया है।&nbsp;</p>

    International6, Aug 2020, 6:40 PM

    কিমের রক্তচক্ষুকে উপেক্ষা করল করোনাভাইরাস, ত্রাস বাড়চ্ছে সংক্রমণ নিয়ে

    উত্তর কোরিয়ার কি ক্রমশই বাড়ছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব? এখনও তেমন স্পষ্ট করোনও তথ্য পাওয়া যায়নি। তবে মনে করা হচ্ছে ধীরে ধীরে সংক্রমিতের সংখ্যা বাড়ছে সেই দেশে। ইতিমধ্যে কয়েক হাজার মানুষকে আইসোলেশনে পাঠান হয়েছে। দক্ষিণের একটি শহরের জনজীবন প্রায় স্তব্ধ করে দেওয়া হয়েছ। প্রশাসনের তরফ থেকেই খাবার ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য পাঠান হচ্ছে। দীর্ঘ দিন ধরেই উত্তর কোরিয়া প্রশাসন দাবি করেছিল সেই দেশে করোনাভাইরাসের সংক্রমণের কোনও ঘটনাই ঘটেনি। কিন্তু পিয়ংইয়ং প্রশাসনের সেই দাবি প্রায় ভ্রান্ত বলেই মনে করছেন পর্যবেক্ষকরা। 

  • <p>money washing south korea</p>

    International2, Aug 2020, 7:55 PM

    করোনা মুক্ত করতে গিয়েছিলেন নোট, আর তাতেই বিপর্যন্ত দক্ষিণ কোরিয়ার বাসিন্দা

    টাকা ধোয়া ঠিক নয়, এই কথাটি যখন উপলব্দি করেছেন তখন তাঁর প্রচুর প্রচুর টাকার ক্ষতি হয়েগেছে। করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে তিনি পাওয়া সমস্ত টাকাই ওয়াশিং মেসিনে ঢুকিয়ে পরিচ্ছন্ন করেছেন। স্থানীয় এক কর্মকর্তার কথায় তাঁর ক্ষতি হয়েছে যথেষ্ট। 

  • <p>माना जा रहा है कि चीन के वुहान में इतने मरीज थे कि अस्पताल भर गए थे। कई मरीज घर में ही कैद रहे। ऐसे में उनकी मौत घर पर ही हो गई। यही वजह है कि उनका नाम मरने वालों की सूची में शामिल नहीं हो पाया।&nbsp;<br />
&nbsp;</p>

    International22, Jul 2020, 5:47 PM

    বাইরে নয় আপনার বাড়িই করোনার আঁতুড়ঘর, বলছে দক্ষিণ কোরিয়ায় নতুন একটি গবেষণা

    বাড়ির বাইরের মানুষ নয়, পরিবারের সদস্যদের মাধ্যমেই করোনাভাইরাস সংক্রমিত হওয়ার আশঙ্কা বেশি থাকে। তেমনই তথ্য হাতে পেয়েছেন দক্ষিণ কোরিয়ায় মহামারী বিশেষজ্ঞরা। 

  • <p><strong>সারা গিলবার্টের নেতৃত্বে অক্সফোর্ডের গবেষকদের দাবি, তাদের তৈরি করোনাভাইরাসের টিকা এই ‘টি-সেলস’ তৈরিতেও সক্ষম।&nbsp;</strong></p>

    India 17, Jul 2020, 5:00 PM

    করোনাভাইস থেকে সুস্থ হলেও মুক্তি নেই, আশঙ্কার কালো মেঘ রয়েছে দ্বিতীয়াবর সংক্রমিত হওয়ার

    চিন ও দক্ষিণ কোরিয়ার পর এবার ভারতেও দেখাগেল করোনাভাইরাসের আক্রান্ত হওয়া রোগী সুস্থ হয়ে বাড়ি যাওয়ার পরেও রেহাই পায়নি। আবারও আক্রান্ত হয়েছে করোনাভাইরাসে। চণ্ডীগড়ের মোহালি হাসপাতাল থেকে ১০ জন রোগী সুস্থ হয়ে বাড়ি যান। কিন্তু কিছুদিনের মধ্যেই এক জন রোগী আবারও সংক্রমিত হয়ে হাসপাতালে আসেন। এই ঘটনা দেশের আরও বেশ কয়েকটি এলাকায় ঘটেছে। কেরল আর হিমাচল প্রদেশেও একই জিনিস লক্ষ্য করা গেছে। যা নিতে ইতিমধ্যেই সংশয় প্রকাশ করতে শুরু করেছেন চিকিৎসকরা। বিশেষজ্ঞদের মতে আক্রান্তদের দ্বিতীয়বারের জন্য সংক্রমিত হওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছে। 

  • <p>দক্ষিণ কোরিয়ার দ্বিতীয় ক্ষমতবান রাজনৈতিক ব্যক্তিত্বের অস্বাভাবিক মৃত্যু, ব্যক্তিগত সচিবদের একজন যৌন হয়রানির অভিযোগ দায়ের করেন, এরপরেই &nbsp;নিজের সরকারি বাসভবন থেকে উধাও হয়ে যান মেয়র, "আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী", নোটে লিখে গেলেন পার্ক ওন সুন।</p>

    International10, Jul 2020, 1:48 PM

    ব্যক্তিগত সচিব তুলেছিলেন যৌন হয়রানির অভিযোগ, নিখোঁজ হওয়ার ৭ ঘণ্টা পর উদ্ধার মেয়রের দেহ

    দক্ষিণ কোরিয়ার দ্বিতীয় ক্ষমতবান রাজনৈতিক ব্যক্তিত্বের অস্বাভাবিক মৃত্যু, ব্যক্তিগত সচিবদের একজন যৌন হয়রানির অভিযোগ দায়ের করেন, এরপরেই  নিজের সরকারি বাসভবন থেকে উধাও হয়ে যান মেয়র, "আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী", নোটে লিখে গেলেন পার্ক ওন সুন।

  • <p style="text-align: center;">गुरुवार को आंध्र प्रदेश के विशाखापट्टनम (Visakhapatnam gas leak accident) स्थित एक प्लांट में अचानक केमिकल गैस लीक ( Andhra Pradesh Gas Tragedy) होने से बड़ा हादसा हो गया।&nbsp;</p>

    India 8, Jul 2020, 1:54 PM

    বিশাখাপত্তনমের গ্যাস লিককাণ্ডে গ্রেফতার ১২, ভারতের হাতে দক্ষিণ কোরিয়ার সিইও


    বিশাখাপত্তনমে এলজি পলিমার গ্যাসলিক কাণ্ডে সব মিলিয়ে গ্রেফতার করা হয়েছে ১২ জনকে। যার মধ্যে রয়েছে  এক সংস্থার এক কর্মকর্তাও। মাস দুই আগেই এই রাসায়নিক প্ল্যান্ট থেকে গ্যাস লিক হয়। যে কারণে মৃত্যু হয় ১২ জনের। সেই সময় অসুস্থ হয়ে পড়েন বহু মানুষ। তারপরেই গ্যাসলিক কাণ্ডের তদন্তে নামে স্থানীয় প্রশাসন। ধরা পড়ে গাফিলতি। 
     

  • <p>ഇതിന് തൊട്ടടുത്തുണ്ടായിരുന്ന ദക്ഷിണ കൊറിയയുടെ ഉദ്യോഗസ്ഥര്‍ താമസിച്ചിരുന്ന 15 നില കെട്ടിടത്തിന് സ്ഫോടനത്തില്‍ കേടുപാടുപറ്റി.&nbsp;</p>

    International23, Jun 2020, 2:21 PM

    দেশে এসেছে করোনার দ্বিতীয় ঢেউ বলছে দঃ কোরিয়া, বিভিন্ন দেশের ধর্মীয় সমাবেশকেই দায়ি করছে 'হু'

    করোনা মোকাবিলায় দারুণ সাফল্য দেখিয়েছিল দক্ষিণ কোরিয়া, এবার সেই দেশেই দেখা গেল করোনার দ্বিতীয় ঢেউ, গত এপ্রিলে দক্ষিণ কোরিয়ার করোনা পরিস্থিতির উন্নতি হয়, সম্প্রতি চিনের রাজধানী বেজিংয়েও নতুন করে সংক্রমণ দেখা দিয়েছে।

  • ಉಗಾಂಡಾದಲ್ಲೂ ಇಂತಹ ಹಲವಾರು ಕ್ವಾರಂಟೈನ್‌ ಸೆಂಟರ್‌ಗಳನ್ನು ನಿರ್ಮಿಸಲಾಗಿದೆ. ಆದರೀಗ ಇಲ್ಲಿ ಆರೋಗಗ್ಯ ಸಚಿವಾಲಯ ನೀಡಿರುವ ಹೇಳಿಕೆಎ ಎಲ್ಲರನ್ನೂ ಬೆಚ್ಚಿ ಬೀಳಿಸಿದೆ. ಇಲ್ಲಿನ ಕೇಂದ್ರಗಳಲ್ಲಿ ಜನರ ನಡುವೆ ಪ್ರೀತಿ ಮೊಳಕೆಯೊಡೆಯುತ್ತಿವೆ.

    International10, Jun 2020, 3:28 PM

    দুই মহাদেশের তিনটি দেশ, লকডাউনের জেরে বিচ্ছিন্ন স্বামী-স্ত্রী আর তাদের দুই শিশু সন্তান

    পাইলট বাবা আটকে দক্ষিণ কোরিয়ায়। রাষ্ট্রসংঘের কাজে গিয়ে সুদানে আটকে পড়েছেন মা। আর তাদের দুই শিশু পড়ে রয়েছে উগান্ডায়। ললকডাউনের কারণে কবে তাঁরা ফের একসঙ্গে মিলিত হবেন, কেউ জানে না।

     

  • <p>দর্শক নয় স্টেডিয়াম ভর্তি সেক্স ডলে, এমন পরিবেশে ম্যাচ খেললেন ফুটবলাররা<br />
&nbsp;</p>

    Football18, May 2020, 8:23 PM

    দর্শক নয় স্টেডিয়াম ভর্তি সেক্স ডলে, এমন পরিবেশে ম্যাচ খেললেন ফুটবলাররা

    পৃথিবীর একাধিক দেশের মত ফুটবল শুরু হয়েছে দক্ষিণ কোরিয়ায়। যেখানে কে লিগে এফসি সিওল বনাম গুয়ানজু এসির ম্যাচে বিতর্ক। সিওল বিশ্বকাপ স্টেডিয়ামের দর্শক আসনে বসানো হয়েছে সেক্স ডল। ঘটনার ছবি প্রকাশ্যে আসতেই বিতর্কের ঝড় উঠেছে ফুটবল বিশ্বে।