Vastu Sashtra  

(Search results - 10)
  • <p><strong>हर 5 साल पर 20 फीसदी मिलता है मनी बैक</strong><br />
एलआईसी (LIC) की इस पॉलिसी को 13 साल से लेकर 50 साल तक का कोई भी व्यक्ति ले सकता है। इस पॉलिसी में हर पांच साल पर यानी पांचवें, दसवें, पंद्रहवें और बीसवें साल पर 15-20 फीसदी मनी बैक मिलता है। यह इस पॉलिसी का सबसे बड़ा लाभ है। लेकिन यह तभी मिलता है, जब प्रीमियम का कम से कम 10 फीसदी जमा हो जाए।<br />
(फाइल फोटो)</p>

     AstrologyFeb 2, 2021, 12:50 PM IST

    বাধা কাটিয়ে বাড়িয়ে তুলুন আয় ও সঞ্চয়, জেনে নিন বাস্তুশাস্ত্রের এই নিয়মগুলি

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। দৈনন্দিন জীবনে অর্থভাগ্য বা সঞ্চয় উন্নতি করতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। আর্থিক সমস্যার সম্মুখীন কম-বেশি আমাদের প্রত্যেকের জীবনেই আসে। তাই এই সমস্যাগুলি যাতে সহজেই এড়িয়ে চলা যায় তার জন্য বাস্তুশাস্ত্রে উল্লেখ রয়েছে কিছু টোটকার। জেনে নিন বাস্তুর সেই সহজ নিয়মগুলি যা জীবন থেকে যাবতীয় আর্থিক সমস্য়া বা সঞ্চয়ে বাধা হওয়ার মত সমস্যাগুলো কাটিয়ে উঠতে সাহায্য করবে।

  • <p>অশুভ শক্তি বা কু-দৃষ্টির কারণে বাড়িতে বসবাসকারী সদস্যদের সমস্যা হয়। কু-দৃষ্টির ফলে যেমন স্বাস্থ্যহানী হয়, একই রকমভাবে আর্থিক সমস্যাও দেখা দিতে পারে।&nbsp;</p>

     AstrologyJan 30, 2021, 10:26 AM IST

    বাস্তু মতে এই একটি জিনিস বদলে দিতে পারে ভাগ্য, জেনে নিন এর বিশেষ গুরুত্ব

    বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাস্তু মতে প্রতিটি বস্তুর মধ্যেই অন্তর্নিহিত কিছু থাকে যা আমাদের জীবনে প্রভাব বিস্তার করে। সেই সমস্ত জিনিস মধ্যে রয়েছে কিছু ইনডোর প্ল্যান্টও। এমন কিছু গাছ আছে যা আমাদের জীবনে প্রভাব বিস্তার করতে সক্ষম। বাড়ির দোষ অপসারণ করার জন্য বাস্তুতে অনেক পদ্ধতির বর্ণনা রয়েছে। বাস্তু ভারতে এবং চিনে ফেং শুই হিসেবে প্রচলিত। ভারতেও চাইনিজ আর্কিটেকচার ফেং শুইয়ের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। 

  • <p>অশুভ শক্তি বা কু-দৃষ্টির কারণে বাড়িতে বসবাসকারী সদস্যদের সমস্যা হয়। কু-দৃষ্টির ফলে যেমন স্বাস্থ্যহানী হয়, একই রকমভাবে আর্থিক সমস্যাও দেখা দিতে পারে।&nbsp;</p>

     AstrologyJan 24, 2021, 10:05 AM IST

    এই ৬ টি কাজ করার সময় যদি মেনে চলেন বাস্তুর এই নিয়মগুলি, তবে সাফল্য আসবেই এবং হবে আর্থিক উন্নতিও

    বৈদিক ভারতীয় বাস্তু শাস্ত্র অনুসারে, প্রতিটি দিকের নিজস্ব বিশেষ তাত্পর্য রয়েছে। বাস্তুশাস্ত্রে প্রদত্ত নির্দেশনা অনুযায়ী কোনও ব্যক্তি যদি তার বাড়ি, ব্যবসা বা অফিসে কাজ করেন তবে সেই ব্যক্তি তার কাজে সাফল্য পান এবং আর্থিক উন্নতিও হয়। আসুন জেনে নিন কীভাবে নিজের জন্য সঠিক দিক নির্ধারণ করবেন, বাস্তু এবং জ্যোতিষের নিয়ম অনুসারে আপনি ব্যবসা, ক্যারিয়ার এবং অর্থের দিক দিয়ে সুবিধা পেতে পারেন।

  • undefined

     AstrologyJan 21, 2021, 12:50 PM IST

    বাড়ির ছাঁদে যদি এই ত্রুটিগুলি থাকে, তবে বার বার জীবনে আসবে বহু সমস্যা

    জ্যোতিষ অনুসারে বাড়ির ছাঁদ জীবনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যদি আপনার বাড়ির ছাঁদে কোনও ত্রুটি থাকে তবে তা রাশিফলের দ্বাদশ ঘরটি দুর্বল হয়। ভবিষ্যতে এটি বিভিন্ন অসুবিধার মুখোমুখি হতে পারে। জেনে নিন কীভাবে আপনি ছাদের বাস্তু ত্রুটিগুলি কাটিয়ে উঠবেন।

  • <p style="text-align: justify;"><strong>Exercise regularly</strong></p>

<p style="text-align: justify;">Invest your time in exercising, and once your body follows a schedule, it will calm your nerves automatically. Also, you can meditate to have a positive thought process.<br />
&nbsp;</p>

     AstrologyJan 18, 2021, 12:24 PM IST

    বাস্তুমতে বাড়িতে এই পোষ্যগুলি থাকলে ফিরবে সৌভাগ্য, দূর হবে নেগেটিভ শক্তি

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। আজকের দিনে অনেকেই পছন্দের কোনও প্রাণী পোষ্য হিসেবে বাড়িতে রাখছে। বাস্তুমতে বাড়িতে পোষ্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। চিকিৎসকদের মতে, তাতে নাকি স্ট্রেস-এর পরিমাণ কিছুটা হলেও কমে। তবে বাস্তুশাস্ত্রে এমন কিছু পশু-পাখী রয়েছে যাদের বাড়িতে পোষ্য হিসেবে রাখলে সংসারের শ্রীবৃদ্ধি হবে। এমনকি কেটে যাবে যাবতীয় অশুভ ছায়া। বাস্তু অনুযায়ী, রইল এমন কিছু পশু-পাখীর খোঁজ যারা বাড়িতে থাকলে আপনার জীবনে কেবলই বিরাজ করবে শুভ সময়। ঠিক কীভাবে পোষ্যরা ফিরিয়ে আনতে পারে সৌভাগ্য জেনে নেওয়া যাক-
     

  • <p><strong>4.</strong> पूजा स्थल के पास थोड़ी जगह खुली भी होना चाहिए, जहां आसानी से बैठकर पूजा की जा सके। पूजा के बाद कुछ देर ध्यान भी करना चाहिए।<br />
&nbsp;</p>

     AstrologyOct 8, 2020, 1:41 PM IST

    ঠাকুর ঘরের এই ১০ ভুল, জীবনে আনতে পারে চরম বিপর্যয়

    আমাদের হিন্দু ধর্মে সাধারণত প্রতিটি বাড়িতেই একটি মন্দির রয়েছে। ঘরে মন্দির থাকা মানে ঘরে শান্তি এবং সুখ বয়ে আনে। এতে বাড়ির লোকদের মধ্যেও ঈশ্বরের প্রতি ভালবাসা এবং বিশ্বাস বজায় থাকে। তবে প্রায়শই দেখা যায় যে ঠাকুর ঘর তৈরি এবং সাজানোর সময় আমরা অজান্তেই বেশ কিছু ভুল করে বসি। এই রকম ভুলের ফলে উপাসনা করলেও যথাযথ উপকার পাওয়া যায় না উল্টে ঈশ্বর রাগান্বিত হন। যার কারণে আমাদের সৌভাগ্য দুর্ভাগ্যে পরিণত হয়। আসুন, জেনে নিন ঘরে মন্দির তৈরি করার সময় আমাদের যে ১০ টি জিনিস মনে রাখা উচিত।  

  • <p>Chinese bamboo</p>

     AstrologyAug 15, 2020, 10:04 AM IST

    ঘরে থাকা এই একটি গাছ ফিরিয়ে দিতে পারে ভাগ্য, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

    বাড়ির দোষ অপসারণ করার জন্য বাস্তুতে অনেক পদ্ধতির বর্ণনা রয়েছে। বাস্তু ভারতে এবং চিনে ফেং শুই হিসেবে প্রচলিত। ভারতেও চাইনিজ আর্কিটেকচার ফেং শুইয়ের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। বাস্তুর মতে, বাড়ির সাজ-সজ্জার জন্য এবং নেগেটিভ শক্তি দূর করতে আপনি চাইনিজ ব্যাম্বু বা বাঁশ গাছ লাগাতে পারেন। এই গাছটি পজেটিভ শক্তি বাড়ায় এবং নেগেটিভ শক্তি দূরে রাখে।

  • বাড়িতে মানি প্ল্যান্ট থাকলে অবশ্যই মেনে চলুন এই নিয়মগুলি, নয়তো ফল হতে পারে বিপরীত

     AstrologyJun 4, 2020, 12:04 PM IST

    বাড়িতে থাকা এই গাছটিও বদলে দিতে পারে আপনার জীবন, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

    বাস্তু টিপস আমাদের বাড়ির ইতিবাচক শক্তি বৃদ্ধি করতে এবং নেতিবাচকতা দূর করতে সহায়তা করতে পারে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। দৈনন্দিন জীবনে অর্থভাগ্য উন্নত রাখলে বাড়ির নির্দিষ্ট কিছু স্থানে নির্দিষ্ট জিনিস রাখার পরামর্শ দেন বাস্তুবিশারদরা। বাস্তু মতে প্রতিটি বস্তুর মধ্যেই অন্তর্নিহিত কিছু থাকে যা আমাদের জীবনে প্রভাব বিস্তার করে। সেই সমস্ত জিনিস মধ্যে রয়েছে কিছু ইনডোর প্ল্যান্টও। শুনতে অবাক লাগলেও এমন কিছু গাছ আছে যা আমাদের জীবনে প্রভাব বিস্তার করতে সক্ষম।

  • বাড়িতে মানি প্ল্যান্ট থাকলে অবশ্যই মেনে চলুন এই নিয়মগুলি, নয়তো ফল হতে পারে বিপরীত

    Astrology 2020Apr 16, 2020, 4:11 PM IST

    বাড়িতে মানি প্ল্যান্ট থাকলে অবশ্যই মেনে চলুন এই নিয়মগুলি, নয়তো ফল হতে পারে বিপরীত

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। ভারত উপমহাদেশে প্রায় সভ্যতার সূচনালগ্ন থেকে স্থাপত্য নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে। সভ্যতার শুরু থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম। দৈনন্দিন জীবনে অর্থভাগ্য উন্নত রাখলে বাড়ির নির্দিষ্ট কিছু স্থানে নির্দিষ্ট জিনিস রাখার পরামর্শ দিচ্ছে বাস্তুবিশারদরা। 
  • Clock

    Astrology 2019Jul 18, 2019, 2:01 PM IST

    বাস্তু মতে, বাড়িতে যে যে জায়গায় ঘড়ি রাখলে সুসময় থাকবে আপনার হাতের মুঠোয়

    সময় একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। সময়কে মাথায় রেখে চলার পাশাপাশি সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলাও কিন্তু সমান জরুরি। বাড়ির দেওয়ালে একটা বড় ঘড়ি না থাকলে সময়ের হিসাবটা যেন ঠিক থাকে না। তবে বাড়িতে কোথায় কীভাবে ঘড়ি রাখলে ভাল সময় থাকবে আপনার হাতের মুঠোয়ে রইল সেই টিপস।