World  

(Search results - 1168)
  • सिंध प्रांत में लॉकडाउन के दौरान फंसे मजदूरों और कामगारों के लिए राशन बांटने का जिम्मा सरकार ने प्रशासन और एनजीओ को दे रखा है। यहां करीब 3 हजार लोग मदद के लिए जुटे थे। इनकी स्वास्थ्य जांच और स्क्रीनिंग के भी कोई इंतजाम नहीं किए गए। इस लिहाल से अल्पसंख्यक आबादी में संक्रमण का खतरा बना हुआ।

    Coronavirus World1, Apr 2020, 6:57 PM IST

    'করোনা করে না বৈষম্য, ইমরান সরকার করে', অমানবিকতার শিকার পাক হিন্দুরা

    করোনভাইরাস সঙ্কটে গোটা বিশ্বের মানুষ এক হয়ে লড়ার শপথ নিচ্ছে। এই সময়ও সংখ্যালঘুদের প্রতি বৈষম্যের অভিযোগ উঠল পাকিস্তানের বিরুদ্ধে। করোনাভাইরাস হিন্দু-মুসলিম না দেখলেও ইমরান প্রশাসন এখনও তাই দেখছে। চরম অমানবিকতার শিকার হচ্ছেন সংখ্যালঘুরা।

     

  • coronavirus pandemic situation is china reopen the wet market

    Coronavirus World1, Apr 2020, 5:02 PM IST

    করোনা আতঙ্কের মধ্যেই বাদুড় বিক্রির সিদ্ধান্ত চিনের, ভয়ঙ্কর পরিণতি আশঙ্কা বিজ্ঞানীদের

    করোনাভাইরাসের সংক্রমণের ধাক্কা সবে কাটিয়ে উঠেছে চিন। এখনও পুরো দেশের পরিস্থিতি স্বাভাবিক নয়। কিন্তু এই অবস্থার মধ্যেই চিন প্রশাসন তাদের দেশের সমস্ত ওয়েট মার্কেট আবার খোলার সিদ্ধান্ত নিয়েছে। প্রাথমিক পর্যবেক্ষণ অনুযায়ী বিজ্ঞানীদের মতে চিনের এই ওয়েট মার্কেটগুলি করোনাভাইরাস সংক্রমণের আঁতুড় ঘর। এই ওয়েট মার্কেট থেকেই বিক্রিয় হয় বাদুড়, প্যাঙ্গলিন আর কুকুরের প্রাণী। যা চিনাদের রীতিমত প্রিয় খাবারের তালিকায় পড়ে। 

  • করোনার থাবায় ধুঁকছে বিশ্ব অর্থনীতি

    Coronavirus World1, Apr 2020, 3:56 PM IST

    দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর করোনাই প্রথম কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে, ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান রাষ্ট্র সংঘের

    এই পরিস্থিতিতে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন রাষ্ট্র সংঘের সেক্রেটারি জেনারেল অ্যান্টনিয় গুতেরাস। তিনি বলেন দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর আর কখনও মানব সভ্যতাকে এতবড় চ্যালেঞ্জের মুখে পড়তে হয়নি। এই পরিস্থিতি থেকে তাৎক্ষনিক বেরিয়ে আসার কোনও উপায়ও নেই বলেই মন্তব্য করেছেন তিনি। কিন্তু করোনাভাইরাসের ব্যপক প্রভাব পড়তে চলেছে বিশ্ব অর্থনীতি ও সমাজনীতির ওপর। তবে বিশ্বের সমস্ত দেশ ও সমস্ত মানুষ যদি রাজনৈতিক মতপার্থক্য ভুলে এগিয়ে আসতে পারে, একমাত্র তাহলেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব। করোনাভাইরাসের সংক্রমণের বিরুদ্ধে লড়াইতে সবকিছু পিছনে ফেলে ঐক্যবদ্ধ লড়াইয়ের ওপরই জোর দিয়েছেন তিনি। তবে তা থেকে এখনও বিশ্ব অনেকটাই দূরে রয়েছে বলেও উদ্বেগ প্রকাশ করেছেন গুতেরাস। 
     

  • করোনা মোকাবিলায় অভিনব উদ্যোগ,বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুললেন জস বাটলার

    Cricket1, Apr 2020, 3:12 PM IST

    করোনা মোকাবিলায় অভিনব উদ্যোগ,বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুললেন জস বাটলার

    করোনার থাবায় ব্রিটেনেও বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। সাহায্যের জন্য অভিনব উদ্যোগ ইংল্যান্ড ক্রিকেটার জস বাটলারের। বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তোলার সিদ্ধান্ত বাটলারের। ইতিমধ্যেই প্রচুর মানুষ আগ্রহ দেখিয়েছে জার্সি কেনার জন্য। 
     

  • Saif Ali Khan is now happily married to Kareena Kapoor and both have a 3-year-old son Taimur Ali Khan. Before Kareena, Saif was allegedly dating Rosa Catalano for a couple of years from 2004.

    Bollywood1, Apr 2020, 2:51 PM IST

    পাব্লিসিটির জন্য দান করছেন, করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে ট্রোলড নবাব দম্পতি

    করোনা আতঙ্কে জর্জরিত বিশ্ব। করোনা যুদ্ধে জয়ী হতে সাহায্যের জন্য এগিয়ে এসেছেন অসংখ্য তারকা। করোনা আক্রান্তের জন্য হাত বাড়িয়ে ট্রোলের শিকার সইফ-করিনা।
     

  • कुछ मरीजों को निमोनिया बढ़ जाता है। फेफड़ों में जलन भी होती है। ऐसी स्थिति में सांस लेने में परेशानी भी हो सकती है। इन्हें हालत बिगड़ने पर वेंटिलेटर पर रखा जा रहा है।

    Coronavirus India1, Apr 2020, 8:02 AM IST

    করোনাভাইরাস LIVE, ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর, চিকিৎসকদের মৃত্যু হলে কেজরি দেবেন ১ কোটি

    করোনাভাইরাস অতিমারী আকারে নিজের দাপট দিনে দিনে বাড়িয়েই চলেছে। এখনও পর্যন্ত এই মারণ ভাইরাসে আক্রান্ত বিশ্বের সাড়ে আট লক্ষেরও বেশি মানুষ। মৃতের সংখ্যা ৪২ হাজার ছাড়িয়ে গেছে। ভারতের পরিস্থিতিও ক্রমে সংকটজনক হয়ে উঠছে। এদেশে আক্রান্তের সংখ্যা মঙ্গলবারই ১৬০০ ছাড়িয়ে গেছে। মহারাষ্ট্রে কোভিড ১৯ রোগে আক্রান্ত ৩০০ বেশি মানুষ। ভারতে ও বিশ্বব্যপী এই মহামারী সংক্রান্ত সর্বশেষ খবরাখবর জানতে চোখ রাখুন এখানে - 

  • ঘরবন্দি অবস্থায় বুলেট কফি বানানো শেখালেন জন্টি রোডস, বললেন ঠান্ডা জলে স্নানের উপকারিতাও

    Cricket31, Mar 2020, 6:55 PM IST

    ঘরবন্দি অবস্থায় বুলেট কফি বানানো শেখালেন জন্টি রোডস, বললেন ঠান্ডা জলে স্নানের উপকারিতাও

    করোনার জেরে ঘরবন্দি রয়েছেন জন্টি রোডস। ঘরে থেকে বুলেট কফি বানানো শেখালেন জন্টি। একইসহঙ্গে বললেন ঠান্ডা জলে স্নানের উপকারিতা। সোশাল মিডিয়ায় ভাইরাল জন্টির দুটি ভিডিও।

  • করোনার থাবায় ধুঁকছে বিশ্ব অর্থনীতি

    Coronavirus World31, Mar 2020, 5:24 PM IST

    করোনার পাশাপাশি মন্দা মোকাবিলাতেও কামাল দেখাবে ভারত, ভরসা রাখছে রাষ্ট্রসংঘ

    করোনার থাবায় ধুঁকছে বিশ্ব অর্থনীতি, দুনিয়া জুড়ে ফের তৈরি হয়েছে মন্দা পরিস্থিতি, ২০০৯ সালের থেকেও এবারের পরিস্থিতি ভয়াবহ, এই সংকট মুহুর্তেও ভারতের উপর ভরসা রাষ্ট্রসংঘের।

  • एचडीएफ़सी के बाद एसबीआई कार्ड और भुगतान सेवाओं की मार्केट में 18 प्रतिशत हिस्सेदारी है। मार्केट में सबसे ज्यादा 27 प्रतिशत हिस्सेदारी एचडीएफ़सी की है। सितंबर के अंत तक कंपनी (एसबीआई) के पास 94 लाख आउट स्टैंडिंग कार्ड थे। ड्राफ्ट प्रॉस्पेक्टस के मुताबिक कंपनी को उम्मीद है कि प्रति वर्ष 25 प्रतिशत की ग्रोथ रेट से क्रेडिट कार्ड की संख्या और बढ़ेगी।

    Coronavirus India31, Mar 2020, 8:09 AM IST

    করোনাভাইরাস LIVE , করোনা যুদ্ধে মোদীর পাশে এসবিআই, ২ দিনের বেতন দানের সিদ্ধান্ত ব্যাঙ্ক কর্মীদের

    ধীরে ধীরে এদেশের পরিস্থিতি উদ্বেগজনক হয়ে উঠছে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের খবর পাওয়া গিয়েছে ২২৭ জনের শরীরে। যার ফলে সোমবার আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১২৫১। এদের মধ্যে ১০২ জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। এদিকে দিল্লিতে একদিনেই ২৫ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। এদিকে কেবল মুম্বইতেই এবার সংক্রমমের সংখ্যা ২০০ পেরিয়ে যাওয়ার পথে। তবে এসবের মধ্যে ভাল খবর, ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। ভারতে ও বিশ্বব্যপী এই মহামারী সংক্রান্ত সর্বশেষ খবরাখবর জানতে চোখ রাখুন এখানে - 

  • कोरोना वायरस के चलते अधिकतर खेल प्रतियोगिताओं को रद्द कर दिया गया है और सभी खिलाड़ियों को घर के अंदर रहने की सलाह दी गई है।

    Sports30, Mar 2020, 10:11 PM IST

    করোনা মোকাবিলায় এবার এক কোটি টাকা দিলেন বক্সার মেরি কম

    করোনা মোকাবিলায় এবার এগিয়ে এলেন বক্সার মেরি কম। এক কোটি টাকা অনুদান দিলেন পাঁচ বারের বিশ্বজয়ী বক্সার। নিজের সাংসদ তহবিল থেকে এই টাকা দিলেন মেরি কম। মেরির উদ্যোগকে সাধুবাদ সরকার তথা মেরির অনুগামীদের।
     

  • করোনার জের, প্রশ্নের মুখে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ভারত-অস্ট্রেলিয়া সিরিজ

    Cricket30, Mar 2020, 9:00 PM IST

    করোনার জের, প্রশ্নের মুখে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ভারত-অস্ট্রেলিয়া সিরিজ

    করোনা ভাইরাসের জেরে স্তব্ধ ২২ গজ। প্রশ্নের মুখে টি-টোয়েন্টি বিশ্বকপের ভবিষ্যৎ। প্রশ্নে ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজও। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আশায় দুই বোর্ড।
     

  • করোনার জের, কোপ পড়তে পারে ইংল্যান্ড ক্রিকেটারদের বেতনে

    Cricket30, Mar 2020, 5:40 PM IST

    করোনার জেরে ব্যাপক ক্ষতির সম্মুখীন ইসিবি, কোপ পড়তে পারে ইংল্যান্ড ক্রিকেটারদের বেতনে

    করোনার জেরে বিশ্ব জড়ে বন্ধ ক্রিকেট। ব্যাপক ক্ষতি সম্মুখীন ক্রিকেট বোর্ডগুলি। প্লেয়াদের বেতন কাটার ভাবনা ইসিবির। সূত্রের খবর,ক্ষতি এড়াতেই এই সিদ্ধান্ত ইসিবিরি।

  • Idli

    Life Style30, Mar 2020, 3:08 PM IST

    দক্ষিণ ভারতের অত্যন্ত জনপ্রিয় পদ, রইল ইডলি সম্বন্ধে ১০ অজানা তথ্য

    দক্ষিণ ভারতের একটি জনপ্রিয় খাবার যা তৈরি হয় ডাল ও চাল দিয়ে৷ খাদ্যরসিকরা মজা করে এই খাবারটিকে ভাপা পিঠার আত্মীয়ও বলেন। নামমাত্র তেলে পেট ভরা এই খাবার অনেকেরই পছন্দের তালিকায় রয়েছে। তবে জানলে অবাক হবেন, এটি ভারতীয়দের অত্যন্ত প্রিয় খাদ্য হলেও এর জন্ম কিন্তু আদপেও ভারতে নয়। এর জন্মসূত্রে ইডলি আরবের। হিউয়েন সাঙ তাঁর এক ভ্রমন বৃত্তান্তে লিখেছিলেন, ভারতীয়রা ভাপে সেদ্ধ করে রাঁধতে জানত না। ঐতিহাসিকদের মতে, আরব ব্যবসায়ীদের হাত ধরে ইডলির ভারতে আগমণ। তবে শুরুর দিকে মাংসের সঙ্গে চালের মিশ্রণে তৈরি হত ইডলি। 

  • अभी क्या है स्थिति? कोरोना से मौत के मामले में इटली सबसे ज्यादा प्रभावित है। इटली के लोम्बार्डी में हालात बद से बदतर हो गए हैं। यहां 39 हजार केस पाए गए हैं। वहीं, 5 हजार से ज्यादा लोगों की मौत हुई है।

    Coronavirus India30, Mar 2020, 8:04 AM IST

    করোনাভাইরাস LIVE, পুনেতে করোনা আক্রান্তের মৃত্যু, মহারাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে হল ৯

    পরিস্থিতি  ক্রমেই জটিল থেকে জটিলতর হয়ে উঠছে। এদেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা রবিবারই হাজার ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৩০ জনের শরীরে সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। যা এখনও পর্যন্ত এদেশে একদিনে আক্রান্তের ঘটনায় সর্বোচ্চ। এদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩০ হাজার পেলিয়ে গেল। গত ১৯ দিনে নিউইয়র্কে করোনা প্রাণ কেড়েছে এক হাজারের বেশি মানুষের। এমন পরিস্থিতি চলতে থাকলে মার্কিন মুলুকে করোনা সংক্রমণে ২ লক্ষ লোকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।  ভারতে ও বিশ্বব্যপী এই মহামারী সংক্রান্ত সর্বশেষ খবরাখবর জানতে চোখ রাখুন এখানে - 

  • করোনায় আক্রান্ত তুর্কির বিশ্বকাপার গোলরক্ষক রুস্তু রেকবার

    Football29, Mar 2020, 9:45 PM IST

    করোনায় আক্রান্ত তুরস্কের বিশ্বকাপার গোলরক্ষক রুস্তু রেকবার

    করোনা ভাইরাসে আক্রান্ত আরও এক ফুটবল প্লেয়ার। আক্রান্ত তুরস্কের প্রাক্তন গোলরক্ষক রুস্তু রেকবার। ২০০২ বিশ্বকাপে তৃতীয় স্থান পেয়েছিল তুর্কি। দলের গোলরক্ষকের দায়িত্বে ছিলেন রুস্তু রেকবার।