পর্যটকদের কাছে সিকিম হিমালয়ের টান মানেই সিকিম ভ্রমণ। অধিকাংশ পর্যটকেরই পছন্দের তালিকাতে এগিয়ে থাকে সিকিমের নাম। কেবল গ্যাংটক নয়। সিকিমের একাধিক জায়গাই এখন পর্যটকদের মূল আকর্ষণ। কিন্তু সেই স্বপ্নপূরীতে আপাতত ঢোকা নিষেধ। পর্যটকদের জন্য বন্ধ হল সিকিমের দরজা। এখন ইচ্ছে থাকলেও উপায় নেই, পর্যটকদের আপাতত বাতিল করতে হবে সিকিম পরিকল্পনা। 

আরও পড়ুনঃ সঠিকভাবে মাস্ক না পরলে হতে পারে চরম বিপদ, জেনে নিন সুরক্ষিত উপায়ে এটি ব্যবহারের পন্থা

আরও পড়ুনঃ করোনা ভাইরাসের আতঙ্ক, বিশ্বের বৃহত্তম অংশে কাজ চলছে ওয়ার্ক ফ্রম হোম পদ্ধতিতে

করোনার থাবা এবার পর্যটনে। সারা বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাসের আতঙ্ক। পাশাপাশি সারা বিশ্বের কাছেই আকর্যণ হল সিকিম। তাই বিদেশীদের প্রবেশ রুক্ষতে এবার কড়া সিদ্ধান্ত নিল সিকিম সরকার। সম্প্রতি জারি করা হল বিজ্ঞপ্তি। সেখানেই স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয় যে পর্যটকদের আপাতত প্রবেশ বন্ধ করা হল সিকিমে। তার জন্য েকাধিক কারণ তুলে ধরা হয়েছে। 

আরও পড়ুনঃ করোনা ভাইরাস আতঙ্কে নয়া কোপ বাজারে, ঘাটতি হ্যান্ড স্যানিটাইজারের

সারা বিশ্বে যে ভাবে ছড়িয়ে পড়ছে করোনা আতঙ্ক সেই প্রকোপ যদি সিকিমে পড়ে তবে এক কথায় বিস্তর সমস্যার মুখে পড়তে হবে এলাকাবাসীদের। এখানে সেভাবে চিকিৎসার ব্যবস্থা নেই। একটাই মাত্র জায়গা, গ্যাংটক। ফলে করোনার থাবা থেকে সুরক্ষিত থাকতেই এমন সিদ্ধান্ত নেওয়া হল। কবে খোলা হবে সিকিম, তা এখনও স্পষ্ট করে জানানো হয়নি। নাথুলার জন্যও বন্ধ আছে পার্মিট। এই বিজ্ঞপ্তি জারি করার পরই জোর ধাক্কার মুখে সিকিমের পর্যটন। বিস্তর ক্ষতির মুখে পড়তে হবে সিকিমবাসীদের।