Asianet News BanglaAsianet News Bangla

Travel Tips for Skydiving: দেশের এই জায়গা গুলো স্কাইডাইভিং করার জন্য সেরা

অনেক নিয়ম ও দক্ষতার বিষয় রয়েছে যেগুলো এই খেলায় মেনে চলা খুবই জরুরী। পাশাপাশি এই খেলার আগে প্রশিক্ষণও দেওয়া হয়। নির্দেশাবলী ভালভাবে বোঝা গেলে, এটি করা সহজ। এটা বিশ্বাস করা হয় যে যদি সেরা প্রশিক্ষণ অনুসরণ করা হয়, তাহলে এটির জন্য দীর্ঘ সময় লাগে।
 

These places in the country are best for skydiving BDD
Author
Kolkata, First Published Jan 11, 2022, 3:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্কাইডাইভিং এমন একটি এডভেঞ্চারাস গেম, যেখানে একজনকে হেলিকপ্টার থেকে লাফ দিতে হয় এবং কিছুক্ষণ পর উচ্চতা কমে গেলে প্যারাসুটের সাহায্যে অবতরণ করতে হয়। এর অনেক নিয়ম ও দক্ষতার বিষয় রয়েছে যেগুলো এই খেলায় মেনে চলা খুবই জরুরী। পাশাপাশি এই খেলার আগে প্রশিক্ষণও দেওয়া হয়। নির্দেশাবলী ভালভাবে বোঝা গেলে, এটি করা সহজ। এটা বিশ্বাস করা হয় যে যদি সেরা প্রশিক্ষণ অনুসরণ করা হয়, তাহলে এটির জন্য দীর্ঘ সময় লাগে।
যদিও ভারতে স্কাইডাইভিং মুখে বলা যতটা সহজ, কিন্তু এই খেলা বাস্তবে করা ততটাই কঠিন। তা সত্ত্বেও, এই খেলাটি অনেক মানুষের প্রিয়। আমরা আপনাকে বলি যে ভারতে এমন অনেক জায়গা রয়েছে যেখানে স্কাই ডাইভিং করা হয়। আসুন আপনাকে সেই জায়গাগুলি সম্পর্কে-
১) ধানা, মধ্যপ্রদেশ
মধ্যপ্রদেশের ধানায় স্কাইডাইভিং করা হয়। এই শহরটি মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল থেকে প্রায় ১৮৬ কিলোমিটার দূরে। আসলে, এখানে স্কাইডাইভিং ক্যাম্প হয় এবং স্কাইডাইভিংয়ের আগে এখানে প্রায় আধা ঘন্টা প্রশিক্ষণ দেওয়া হয়। কথিত আছে যে এখানে স্কাইডাইভিং করা হয় ৪০০০ ফুট উচ্চতা থেকে। একই সময়ে, এর জন্য আপনাকে এখানে প্রায় ৩৫০০০ টাকা খরচ করতে হবে।
২) ডিসা, গুজরাট
গুজরাটের এই শহরটি স্কাইডাইভিংয়ের জন্য খুবই বিখ্যাত। সুন্দর লেক নিয়ে এই শহরে অনেক স্কাইডাইভিং ইভেন্টের আয়োজন করা হয়। এখানে স্কাইডাইভিংয়ের আগে নাকি প্রায় ১ থেকে ৫ দিনের প্রশিক্ষণ দেওয়া হয়। এখানে স্কাইডাইভিং করতে প্রায় ৩৩৫০০ টাকা নেওয়া হয় বলে অনুমান। আপনিও এখানে গিয়ে স্কাইডাইভিং করতে পারবেন।
৩) পন্ডিচেরি, তামিলনাড়ু
এটি ভারতের অন্যতম জনপ্রিয় পর্যটন স্থান এবং বিশেষ বিষয় হল আপনি এখানে স্কাইডাইভিংও করতে পারেন। এখানে প্রায় ১০০০০ ফুট উচ্চতা থেকে স্কাইডাইভিং করা হয়। এখানে প্রায় ২৭ হাজার টাকায় এই খেলা হয়। শুধু তাই নয়, এর জন্য ক্যাম্পেরও আয়োজন করা হয়।
৪) মহীশূর, কর্ণাটক
কর্ণাটকের এই শহরটি সুন্দর উপত্যকা এবং সবুজের জন্য পরিচিত। মহীশূরের চামুন্ডি পাহাড়ে স্কাইডাইভিং করা যায়। এখানে স্কাইডাইভিংয়ের জন্য একদিনের প্রশিক্ষণ দেওয়া হয় এবং প্রায় ১০-১৫ হাজার ফুট উচ্চতা থেকে লাফ দেওয়া হয়। শোনা গিয়েছে এখানে স্কাইডাইভিংয়ের জন্য ৩০-৩৫ হাজার টাকা পর্যন্ত খরচ হয়।

আরও পড়ুন: Winter Skin Care: শীত ত্বকের যত্ন নিতে লাগান দইয়ের ফেসপ্যাক, রইল দই দিয়ে তৈরি কয়েকটি প্যাকের হদিশ

আওর পড়ুন: ত্বক উজ্জ্বল করতে কিংবা অ্যাসিডের সমস্যা দূর করতে আমলকি খান, রইল আমলকির ১০টি গুণের খোঁজ

আরও পড়ুন: এই চার অভ্যেস আজই বদল করুন, আপনার ব্যক্তিত্বের খারাপ প্রভাব ফেলছে এগুলো

আরও পড়ুন: Office Gossip: বুঝতে পারছেন সকলের অফিস গসিপের প্রধান টপিক আপনি, জেনে নিন এই পরিস্থিতিতে কী করবেন

Follow Us:
Download App:
  • android
  • ios