কেন পেলেন না নোবেল শান্তি পুরস্কার, এই নিয়ে জাতিসঙ্ঘের বৈঠকে নিজের অন্যতম পুরনো আক্ষেপটি প্রকাশ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমন অনেক কাজই তিনি করেছেন, যার জন্য তাঁর নোবেল পুরস্কার পাওয়া উচিত ছিল, কিন্তু তিনি তা পাননি। অথচ নোবেল পুরস্কার পেয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। সেই নিয়েই এবার আক্ষেপের সুর ধরা পড়ল প্রেসিডেন্ট ট্রাম্পের গলায়। 

প্রসঙ্গত, ২০০৯ সালে নোবেল শান্তি পুরস্কারে ভূষিত হন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। রাষ্ট্রপতি হওয়ার সঙ্গে সঙ্গে সাধারণ মানুষের মধ্যে আন্তর্জাতিক কূটনীতিকে শক্তিশালী করা এবং মানুষের মধ্যে সহযোগীতা আরও জোরদার করার জন্য নোবেল শান্তি পুরস্কার লাভ করেন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। 

আরও পড়ুন- নাম বদলে ফেলল জইশ জঙ্গি গোষ্ঠী, বড়সড় আত্মঘাতী হামলার জন্য চলছে প্রস্তুতি

আরও পড়ুন- পুজোর আগেই সুখবর, দু-দিনের ব্যাঙ্ক ধর্মঘট আপাতত স্থগিত রাখা হল

আরও পড়ুন- 'হাউডি মোদী'র পর ফের ভোলবদল, ইমরানের সঙ্গে বৈঠকে ফের কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতার দাবি ট্রাম্পের

আরও পড়ুন- আল-কায়দাকে জঙ্গি প্রশিক্ষণ দিয়েছে পাক সেনা ও আইএসআই, ইমরান খানের বিস্ফোরক স্বীকারোক্তি

এদিন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, যদি সঠিকভাবে নোবেল পুরস্কার দেওয়া হত তাহলে তিনি এমন অনেক কাজ করেছেন য়ার জন্য তাঁর নোবেল পুরস্কার প্রাপ্য ছিল। ট্রাম্প আরও বলেন, ওবামাকে রাষ্ট্রপতি পদে বসার সঙ্গে সঙ্গেই তাঁকে নোবেল পুরস্কার দেওয়া হয়েছিল, কিন্তু ঠিক কীকারণে তিনি নোবেল পুরস্কার পেলেন তা তিনি নিজেও জানেন না। রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার পাশাপাশি পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে এসে এমন মন্তব্য করেন তিনি।