কথায় আছে ঢেকি স্বর্গে গেলেও ধান ভানে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কেও একই কথা বলা যায়। দেশে তিনি স্বচ্ছ ভারতের ডাক দিয়েছেন। কিন্তু স্বচ্ছতা যে তাঁর রক্তে তার প্রমাণ পাওয়া গেল মার্কিন যুক্তরাষ্ট্রে।

শনিবারই তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন। এবারের সফরে প্রথমেই মোদী প্রথমেই এসেছেন টেক্সাস প্রদেশের হিউস্টন শহরে। বিমানবন্দরে তাঁকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন মার্কিন ট্রেড অ্যান্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স বিভাগের ডিরেক্টর ক্রিস্টোফার ওলসন-সহ আরও বেশ কয়েকজন মার্কিন সরকারি আধিকারিক। উপস্থিত ছিলেন ভারতের মার্কিন রাষ্ট্রদূত কেনেথ জেস্টার ও মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিঙ্গলা-ও।

আরো পড়ুন - হিউস্টনে কাশ্মীরি পন্ডিতদের কাছে মোদী, পেলেন চুমু ও স্মারকলিপি, কী রয়েছে তাতে

আরও পড়ুন - নমো থালি ও নমো মিঠাই নিয়ে তৈরি কিরণ, কী কী পদ থাকছে 'হাউডি মোদী'-র ভোজে

আরো পড়ুন - হিউস্টনে প্রধানমন্ত্রী, এক ঝাঁক অনাবাসী ভারতীয় উষ্ণ অভ্যর্থনা জানালেন মোদীকে

আরও পড়ুন - মার্কিন যুক্তরাষ্ট্রে মোদীকে উষ্ণ অভ্যর্থনা জানালেন রাষ্ট্রপতি পদপ্রার্থী ভারতীয় বংশোদ্ভূত তুলসি গাব্বার্ড

সেখানে এক আধিকারিক ভারতের প্রধানমন্ত্রীকে পুষ্পস্তবক দিয়ে অভ্যর্থনা জানান। মোদী স্তবকটি গ্রহণ করার সময়ই তার থেকে একটি ফুল মাটিতে পড়ে যায়। উপস্থিত সকলকে অবাক করে পর মুহূর্তেই দেখা যায় নরেন্দ্র মোদী নিজেই নিচু হয়ে সেই ফুলটি কুড়িয়ে নেন।

এই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই তা ভাইরাল হয়েছে। নেটিজেনদের হৃদয় জিতে নিয়েছেন নরেন্দ্র মোদী। অনেকেই বলছেন, ভারতের প্রধানমন্ত্রী ভারতের গর্ব। কেউ স্রেফ সেলাম জানিয়েছেন প্রধানমন্ত্রীকে। কেউ কেউ আবার বলছেন, স্বচ্ছতা অভিযানই শুধু নয়, ফুলটিকে যাতে কেউ পা দিয়ে না মাড়িয়ে দেন তার জন্যই তিনি এই কাজ করেছেন।