জো বাইডেন আর ডোনাল্ডার ট্রাম্পের দ্বৈরথ সব হিসেব ওলট পালট করে দিচ্ছে। একের পর এক রেকর্ড তৈরি করে যাচ্ছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। অন্যদিকে একের পর এক পর এক আসন হাতছাড়া হওয়ায় মেজাজ হারাচ্ছেন রিপাব্লিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস দখলের ম্যাজিক ফিগার ২৭০ এর অনেকটাই কাছে পৌঁছে গেছেন জো বাইডেন। কিন্তু ভোট গণনার তিন দিন পরেও অস্পষ্ট রয়েছে ছবি। তবে মার্কিন যুক্তরাষ্ট্রের মূল যুদ্ধক্ষেত্র জর্জিয়ায় ট্রাম্পের থেকে এগিয়ে রয়েছেন বাইডেন। 

ওবামাকে ছাপিয়ে গেলেন বাইডেন, কিন্তু ডেমোক্র্যাটদের হোয়াইট হাউস দখল এখনও অনিশ্চিত

'চিল ডোনাল্ড চিল', রাষ্ট্রপতি নির্বাচনের আবহে নেট দুনিয়ায় ভাইরাল গ্রেটার 'গ্রেট' বার্তা .
জর্জিয়ায় এমনই একটি রাজ্য যেখানে বরাবরই রিপাব্লিকানদের প্রাধান্য বেশি। ১৯৯২ সাল থেকে এখানে একটানা আধিপত্য বজায় রেখেছে রিপাব্লিকানরা। কিন্তু ২০২০-এর নির্বাচন উল্টে যাচ্ছে এই ছবি। শুক্রবার সকালে পাওয়া খবর অনুযায়ী এই রাজ্যে ৯১৭ ভোটে এগিয়ে রয়েছেন বাইডেন। মার্কিন রাজনৈতিক বিশেষজ্ঞরা জানিয়েছেন বর্তমান যা পরিস্থিতি তাতে হোয়াইট হাউস দখলের পথ প্রসস্থ করবে পেনসিলভেনিয়া (২০), জর্জিয়া (১৫), নর্থ ক্যারোলিনা (১৫) আর নেভাদা (৬)। এই রাজ্যগুলি যাঁর হাতে থাকবে তিনি হবেন মার্কিন রাষ্ট্রপতি। 

অন্যদিনে মিশিগানে হারের পর থেকেই মেজাজ হারাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট।  গণনায় কারচুপির অভিযোগ তুলে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ইতিমধ্যেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু দুটি আদালতেই তমামলা খারিজ করে দিয়েছেন। ভোট গণনার তৃতীয় দিনে বাইনের পক্ষে সমর্থন রয়েছে ২৫৩ এর। দ্বিতীয় দিন থেকেই ডোনাল্ড ট্রাম্প আটকে রয়েছেন ২১৪র গণ্ডীতে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বাইডেনের পক্ষে হোয়াইট হাউসের দরজা অনেকটাই প্রসস্থ হচ্ছে বলা যেতে পারে।