Asianet News BanglaAsianet News Bangla

ফের রাজ্য সফরে অমিত শাহ, মাঝামাঝি নয় জানুয়ারি শেষে বঙ্গে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

  • আবারও রাজ্য সফরে অমিত শাহ
  • এই মাসের শেষের দিকে আসতে পারেন 
  • বিজেপির নজরে মতুয়া ভোট
  • তাঁদের নিয়ে কেন্দ্রের ভাবনা ব্যক্ত করবেন অমিত
Amit Shah West Bengal tour postponed on this January ASB
Author
Kolkata, First Published Jan 2, 2021, 4:45 PM IST

বাঁকুড়া, মেদিনীপুর, বোলপুর সফর করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গতবার বনগাঁ সফরের কথা থাকলেও তা বাতিল করে বোলপুর সফর করেছিলেন তিনি। এবারের নির্বাচনে বিজেপির নজরে মতুয়া ভোট। সেই দিকে নজর রেখে এই মাসেই বনগাঁ সফর করতে পারতে তিনি। সেই মতো জানুয়ারির মাঝামাঝি তাঁর সফরের কথা থাকলেও, শেষ মহূর্তে দিন বদলে যায়।

আরও পড়ুন-অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সৌরভ, 'দ্রুত সুস্থ হয়ে উঠুন', বার্তা মমতা-রাজ্যপাল

Amit Shah West Bengal tour postponed on this January ASB

এবারের সফরে এসে সংশোধনী নাগরিকত্ব আইন নিয়ে মতুয়াদের বার্তা দিতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। শুধু তাই নয়, আগামী দিনে মতুয়াদের নিয়ে কেন্দ্রের কী ভাবনা রয়েছে। তা নিয়েও তিনি আলোচনা করতে পারেন বলে সূত্রের খবর। অমিত শাহ জানুয়ারি মাসের ১৯ ও ২০ তারিখ রাজ্যে আসতে পারেন বলে শোনা গিয়েছিল। কিন্তু ওই সময় তিনি আসতে পারছেন না বলে খবর। তাঁর সম্ভাব্য সফর সূচি জানুয়ারি মাসের শেষে অর্থাৎ ৩০ তারিখ তিনি রাজ্যে আসতে পারেন বলে সূত্রের খবর।

আরও পড়ুন-নতুন বছরের শুরুতেই উত্তপ্ত কোচবিহার, দুষ্কৃতীদের গুলিতে জখম সবজি ব্যবসায়ী

গত লোকসভা ভোটে রানাঘাট ও বনগাঁ এই দুই কেন্দ্র শাসকদল তৃণমূলের কাছ থেকে ছিনিয়ে নিয়েছিল বিজেপি। কিন্তু তারপর, নাগরিকত্ব আইন নিয়ে দোলাচলে রয়েছেন মতুয়ারা। বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর মতুয়াদেরই প্রতিনিধি। আগামী বিধানসভা ভোটের তারই প্রতিফল দেখতে চায় গেরুয়া শিবির। সেকারনে অমিত শাহের সম্ভাব্য বনগাঁ সফর বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিকমহল।
 

Follow Us:
Download App:
  • android
  • ios