'দাঁড়ি রাখলেই রবীন্দ্র নাথ হওয়া যায় না , প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই রকম ভাবেই তীব্র কটাক্ষ করে রবিবার  মুর্শিদাবাদ জেলায় নিজের দ্বিতীয় রাজনৈতিক ইনিংস শুরু করলেন জেলার প্রাক্তন পুলিশ সুপার তথা বর্তমানে রাজ্য তৃণমূলের সহ-সভাপতি হেভিওয়েট নেতা হুমায়ূন কবীর।

আরও পড়ুন, 'মেয়েরা পরের ধন-এবার বিদায় দেব', মমতাকে তোপ দাগতে গিয়ে বিতর্কে বাবুল, বিরুদ্ধে লকেটও 


একাধিক বার পুলিশ কর্তা হিসেবে জেলায় দায়িত্ব সামলিয়েছেন হুমায়ূন কবীর ।জেলায় সুনামের সঙ্গে কাজ করায় প্রবীন – নবীন প্রজন্ম তো বটেই নারী সমাজের কাছেও তার গ্রহন যোগ্যতা অত্যন্ত প্রশংসনীয় । চন্দননগরের পুলিশ কমিশনার থাকা অবস্থাতেই তিনি পুলিশের চাকরি ছেড়ে যোগ দেন তৃণমূল কংগ্রেসে। বর্তমানে তিনি তৃণমূলের হেভিওয়েট নেতা,অবশ্য তিনি তৃণমূল কংগ্রেসের   একজন সাধারণ কর্মী হিসেবে নিজের পরিচয় দিয়ে দলের একটি বাইক র‍্যালিতে যোগ দেন লালবাগে। এদিন নবাব নগরীর লালবাগের  মতিঝিল থেকে নশিপুরের ওই র‍্যালিতে উপস্থিত ছিলেন বিধায়ক শাওনী সিংহ রায় , জেলা নেতা মহম্মদ আলী , ইন্দ্রজিৎ ধর প্রমুখ। 

আরও পড়ুন, বামেদের 'বিগ্রেড' ভরাতে বাদ গেল না বাচ্চাও, সাতসকালে জেলা থেকে কর্মী-সমর্থকদের কলকাতা পাড়ি 

দেশের সঙ্কট ময় অবস্থায় অর্থাৎ বিধান সভা নির্বাচনে বিজেপি কে রুখতে নিজের চাকরি ছাড়ার প্রসঙ্গও এদিন তিনি তোলেন । দেশে পেট্রল ডিজেলের মুল্য হু হু করে বেড়ে চলেছে , ক্ষমতায় আসার আগে পিজেপি দু কোটি চাকরি ,নাগরিকের ব্যাঙ্ক  অ্যাকাউন্টে পনের লক্ষ করে টাকা দেওয়ার প্রতিশ্রুতি কোথায় গেল । এই সব প্রশ্ন তুলে চাঁচাছোলা ভাষায় আক্রমন করেছেন দেশের প্রধান মন্ত্রী কে ।পাশাপাশি তিনি বলেন , ' নরেন্দ্র মোদী  এখন সর্দার বল্লব ভাই প্যাটেল স্টেডিয়ামের নাম বাতিল করে জীবিত অবস্থাতেই নিজের নামে করাতে চাইছেন ।অথচ রবীন্দ্র নাথের মত দাড়ি রাখছেন ।' রবীন্দ্রনাথের মত দাড়ি রাখলেই যে রবীন্দ্র নাথ হওয়া যায় না।'

আরও পড়ুন, 'তোমরা নও, নেতাজির উত্তরাধিকারী আমরা সবাই', ব্রিগেডে পরাক্রম দিবস ইস্যুতে মোদীকে নিশানা বাঘেলের 

এই দাবি করে প্রক্তন এই আই পি এস অফিসার উপস্থিত মানুষ কে স্মরণ করিয়ে দিয়ে বলেন , 'রবীন্দ্রনাথ বিশ্বাস করতেন , যে ধর্ম ঘৃণার জন্ম দেয় , যে ধর্ম মানুষকে বিভাজিত করে দ্বিখণ্ডিত করে , সে ধর্ম , ধর্ম নয় ।' আর আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকল ধর্ম , সকল ভাষার মানুষকে সম্মান করেন । তৃণমূল সরকারের কন্যাশ্রী , উৎকর্ষ বাংলা আন্তর্জাতিক স্বীকৃতি লাভ  করেছে । আগামী দিনে  দুয়ারে সরকার , পাড়ায় সমাধান ফের আন্তর্জাতিক সম্মান লাভ করতে চলেছে । সেই সঙ্গে তৃতীয় বারের জন্য মা মাটি মানুষের সরকার রাজ্যে ক্ষমতায় আসতে চলেছে এমন দাবি করেন সদ্য তৃণমূলে যোগ দেওয়া প্রাক্তন এই পুলিশ কর্তা।