২০২১ এর বিধানসভা নির্বাচনের সবচেয়ে বেশি হাইভোল্টেজ কেন্দ্র হল নন্দীগ্রাম। মমতা-শুভেন্দুর পাশাপাশি ভোটে যুদ্ধে সামিল হয়ে নন্দীগ্রামের বাম প্রার্থী মীনাক্ষি। শুক্রবার শুভেন্দুর দিনেই মনোনয়ন জমা দেবেন বাম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্য়ায়। 

আরও পড়ুন, নন্দীগ্রামে দাঁড়ানোর কারণ কী, আজ সব খোঁচার উত্তর দিলেন মমতা 

 

 


শুক্রবার মনোনয়ন পেশ করবেন নন্দীগ্রামের বাম-কংগ্রেস-আইএসএফ জোট প্রার্থী মীনাক্ষী।তিনি একটি মিছিল করে হলদিয়া মহাকুমা শাসকের দফতরে মনোনয়ন পেশ করবেন। তাঁর সঙ্গে রয়েছেন বাম-কংগ্রেস সহ আইএসএফ-র নেতা-কর্মীরা। উল্লেখ্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করার উপরে জোর দিয়েই এবার ইস্তাহার ও প্রচারে নেমেছে বামেরা। প্রার্থীতালিকা থেকে স্পষ্ট যে এবারের বিধানসভা ভোটে বামেদের নজর তরুন প্রজন্মের দিকেই। সংযুক্ত মোর্চার দুই শরিক কংগ্রেস এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের জন্য জায়গা ছেড়ে রেখে প্রথম এবং দ্বিতীয় দফার ভোটের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করেছিল বামেরা। একইভাবে বুধবার কংগ্রেস এবং আইএসএফের জন্য আশন ছেড়ে বাকি ৬ দফার ভোটের জন্য বাম প্রার্থীদের নাম ঘোষণা করেছিলেন বামফ্রন্টের চেয়ারম্য়ান বিমান বসু।

আরও পড়ুন, আজ মনোনয়ন পেশের আগে মন্দিরে পুজো দিলেন শুভেন্দু, শুক্রবার শিশিরপুত্রের বর্ণাঢ্য রোড শো হলদিয়ায়  

 

 

অপরদিকে, আজ মনোনয়ন পেশ শুভেন্দুরও। তিনিও বিজেপি প্রার্থী হয়ে নন্দীগ্রাম থেকেই দাঁড়িয়েছেন। শুক্রবার সাতসকালেই মনোনয়ন পত্র জমা দিতে  নন্দীগ্রামের উদ্দেশ্যে রওনা দিয়েছেন শুভেন্দু। শুক্রবার মনোনয়ন পত্র জমা দেবেন তিনি হলদিয়া মহকুমা শাসকের দপ্তরে। ইতিমধ্যেই কড়া নিরাপত্তার মধ্যে কাঁথির বাড়ি থেকে নন্দীগ্রামের উদ্দেশ্যে রওনা দিয়েছেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামে সিংহবাহিনী মন্দিরে আসেন। সোনাচূড়া দুর্গা মন্দিরে পূজো দিলেন শুভেন্দু। এরপর বেলা সাড়ে ১১টা নাগাদ হলদিয়ায় ক্ষুদিরাম মোড় থেকে রোড শো করে মহাকুমা শাসকের দফতরের মনোনয়ন জমা দিতে যাবেন বিজেপি প্রার্থী। শুভেন্দুর সঙ্গে থাকার কথা স্মৃতি ইরানি এবং বাবুল সুপ্রিয়র।