রবিবার উত্তরবঙ্গের সভা থেকে মোদীকে তোপ দাগলেন মমতা। এদিকে একইদিনে একইসময়ে ব্রিগেড থেকে মমতাকে নিশানা করতে ছাড়েননি মোদীও। ভোটের দিন এগিয়ে আসতেই রবিবার কার্যত ময়দানে মোদী-মমতার বাকযুদ্ধ দেখল বাংলা। আর বেরিয়ে এল পশ্চিমবঙ্গের বাস্তবের রুপচিত্র।

আরও পড়ুন, 'বাংলার শিশুরা আর্সেনিকের কবলে', মমতাকে তোপ দেগে গ্যাসের দামের আগুন 'পানীয় জলে' নেভালেন মোদী 

 

 

একদিকে দিনের শুরুতেই প্রধানমন্ত্রী মোদী, আম্ফান- রেশন প্রসঙ্গ টেনে চুরি-দুর্নীতির অভিযোগ করেন মমতার সরকারের বিরুদ্ধে।  মিছিলের পর  উত্তরবঙ্গের সভা থেকে মোদীকে পাল্টা তোপ দেগে বলেন মমতা, উজ্জ্বলা যোজনাতেও দুর্নীতি হয়েছে।' এবং বিএসএনএল, কোলইন্ডিয়া, বিমানের প্রসঙ্গ তুলে মমতা আরও বলেন, 'সবকিছুকেই বেচে দিয়েছে মোদীর সরকার- শুধু বাকী দেশটা'। পাশপাশি দেশের নারী নিরাপত্তার কথা তুলে বিজেপি শাসিত যোগী রাজ্যকে তাক করেন  মমতা। মোদীকে নিশানা করে বলেন, উত্তরপ্রদেশে আজও মেয়েরা সন্ধে বেলা ভয়ে বাইরে বেরোতে পারে না।' 

আরও পড়ুন, 'মানুষের বিশ্বাস ভেঙেছেন দিদি', ব্রিগেডে মমতাকে নিশানার মোদীর 

 

 

অপরদিকে, এদিন মিমি-নুসরতকে সঙ্গে রেখে মহিলা বাহিনীর সঙ্গে রান্নার গ্য়াসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে মহামিছিল করেন মমতা। বড় বড় গ্যাস সিলিন্ডারের প্রতিকৃতি বানিয়ে মিছিল করেন মমতা।  মমতা বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, দীর্ঘদিন ধরে গ্য়াসের দাম বেড়েই চলেছে। কেন্দ্রীয় সরকার একাধিক প্রতিশ্রুতি দিলেও সেটা পূরণ হয়নি। গৃহস্থের বাড়ির দিনের পর দিন চাপ বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতিতে আমজনতার ওপর চাপ কমাতে প্রতীকী গ্যাস সিলিন্ডার নিয়ে চলবে মিছিল।