মুর্শিদাবাদে অধীর গড়ে  নিরঙ্কুশ আসন দখলে স্ট্র্যাটিজিস্ট পিকের আইপ্যাক টিমের রুদ্ধদ্বার বৈঠক। প্রেস্টিজের লড়াইয়ে মুর্শিদাবাদে ২২ টি বিধানসভা কেন্দ্রে নিরঙ্কুশ জয় নিশ্চিত করতে তড়িঘড়ি ছুটির দিন রবিবার দুপুরে  আচমকা তৃণমূলের পলিটিক্যাল স্ট্র্যাটিজিস্ট পিকের আইপ্যাক টিমের সদস্যদের সঙ্গে জেলার সদর শহর বহরমপুর ঋত্বিক সদনে  রুদ্ধদ্বার বৈঠকের আয়োজন করা হয়েছে। 

আরও পড়ুন, নন্দীগ্রাম দিবসে টুইট বার্তা মমতার, ওদিকে 'হামলা নয়' কমিশনে রিপোর্ট পাঠাল ২ পর্যবেক্ষক  

 

 


মূলত এই বৈঠকে জেলার ডোমকল, জঙ্গিপুর, অধীরের খাসতালুক বহরমপুর সহ কংগ্রেসের গড় কান্দি, ফারাক্কা বিধানসভা কেন্দ্রে তৃণমূলের অভ্যন্তরীণ বিভাজন দূর করে দলীয় কর্মীদের ঐক্যবদ্ধ করার মধ্যে দিয়ে রণকৌশল ঠিক করতে এই বিশেষ গুরুত্বপূর্ণ বৈঠকের আয়োজন করা হয় বলে সূত্র মারফত জানা যায়। পাশাপাশি, সকল ২২ টি বিধানসভা কেন্দ্রের প্রার্থীরাও এদিনের বৈঠকে অংশগ্রহণ করবেন। তাঁদের ভোট প্রচার এর সমস্যা থেকে শুরু করে অন্যান্য বিরোধী রাজনৈতিক দলের বাধা অতিক্রম করার ক্ষেত্রে কি ধরনের পদক্ষেপ নেওয়া হবে সেই বিষয়েও একটি নির্দেশিকা পিকের টিমের মাধ্যমে তৃণমূল প্রার্থীদের জানানো হবে বলে জানা যায়। সেই সঙ্গে মান-অভিমান ভুলে দলের স্বার্থে সমস্ত নিচু তলার নেতাদের ময়দানে নামার জন্য বলা হবে। প্রার্থী ঘোষণা হওয়ার পরও দলের একাংশের কোনও সক্রিয়তা চোখে পড়ছে না। অনেকে আবার প্রার্থী পছন্দ না হওয়ায় অভিমান করে বসে রয়েছেন। ওই সমস্ত নেতাদের সঙ্গেও জেলা নেতৃত্ব কথা বলবে।

 

আরও পড়ুন, ভোট ঘোষণার পর আজ প্রথম রাজ্যে আসছেন অমিত শাহ, দেখুন স্বরাষ্ট্রমন্ত্রীর ২ দিনের সফরসূচি 

 

 

অপরদিকে, এই যাবতীয় ব্যাপারে এদিনের বৈঠক নিয়ে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ তথা  জেলা সভাপতি আবু তাহের খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বৈঠকে সাংগঠনিক বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে। এটা একবার এই দলের শীর্ষস্থানীয় নেতাদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক। এ বিষয়ে এর বেশি এখনই বলা সম্ভব নয়।' অন্যদিকে অধীর চৌধুরীর রাজনৈতিক সচিব জয়ন্ত দাস বলেন,'তৃণমূল ভোটের সময় যত এগিয়ে আসছে ততই দিশেহারা হয়ে পড়ছে। তাই মুর্শিদাবাদে তাদের পিকের আইপ্যাক টিমকে নামিয়ে পরিস্থিতি সামাল দিতে হচ্ছে। কিন্তু এতেও শেষ রক্ষা হবে না।'