একেই বোধহয় বলে রাতারাতি ভাগ্যবদল। বুধবার নন্দীগ্রামে ভোট প্রচারের সময় পায়ে গুরুতর চোট পেয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন স্থানীয় ব্যবসায়ী নিমাই মাইতি। তারপরই তিনি পান সুখবর। বৃহস্পতিবার কেনা লটারির ফল প্রকাশ হয় শুক্রবার। আর তাতেই তিনি পাঁচ হাজার টাকা পান। লটারি জেতার জন্য তিনি  সব কৃতিত্বই দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। 

বিরুলিয়া বাজারে নিমাই মাইতির মিষ্টির দোকান। বুধবার তাঁর দোকানের খুব কাছেই তৃণমূল নেত্রী পায়ে চোপ পেয়েছিলেন। সেই সময় নিজের দোকান থেকে তৃণমূল নেত্রীর সুশ্রুসা করার জন্য বরফ সরবরাহ করেছিলেন। যদিও তারপরে তাঁকে বিতর্কের মুখে পড়তে হয়েছিল। বৃহস্পতিবার সকালে স্থানীয় প্রশাসন তাঁকে জিজ্ঞাসাবাদ করেন। সূত্রের খবর নিমাই দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে কেউ ধাক্কা মারেনি। দোকানের সামনে থাকা লোহার পোস্টে মমতা বন্দ্যোপাধ্যারে গাড়ি ধাক্কা খায়। তাতেই তিনি গুরুতর চোট পেয়েছেন। 

'পিসির উন্নয়নের দাবি মিথ্যা', ভোটের মুখে মমতাকে আক্রমণে অমিত মালব্যর নতুন হাতিয়ার ভিখারি ...

নন্দীগ্রামে কতটা কার্যকর হবে শুভেন্দু 'ফ্যাক্টর', মমতা মিথ কি ভাঙতে পারবেন বিজেপি নেতা ...

বৃহস্পতিবার লটারির টিকিট কেটেছিলেন নিমাই মাইতি। আর শুক্রবারই পেলেন অর্থপ্রাপ্তির খবর। জানতে পারেন তিনি ৫ হাজার টাকার পুরষ্কার জিতেছেন। নিমাইয়ের কথায় মানুষের পাসে দাঁড়ালে সবসময় ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হন। তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায় আঘত পাওয়ার পরেই তিনি সবকিছু ভুলে সাহায্যের হাত এগিয়ে দিয়েছিলেন।  তারই পুরষ্কার হিসেবে তিনি লটারি জিতেছেন। মমতা বন্দ্যোপাধ্য়ায় আক্রান্ত হওয়ার পরে থেকে সেভাবে প্রায় বন্ধ ছিল বিরুলিয়া বাডির। কেটাকাটা সেভাবে হয়নি। তাই লটারির টাকা পেয়ে রীতিমত খুশি নিমাই মাইতি। তিনি বলেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায় যখন চোট পেয়েছিলেন তখন বরফ দিয়ে তিনি সাহায্য করেছিলেন। আর সেই ঘটনাই তাঁর জীবনকে বদলে দিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় ভোটে জিতলে তিনি অর্থসাহায্য করবেন বলেও জানিয়েছেন।